বিফলে সূর্যকুমার যাদবের লড়াই, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে হার ভারতের

ওয়েস্ট ইন্ডিজ সফরের শেষটা ভালো হল না ভারতীয় দলের। টি-২০ সিরিজে হার্দিক পান্ডিয়ার দলকে টেক্কা দিল রভম্যান পাওয়েলের ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের ফল ক্যারিবিয়ানদের পক্ষে ৩-২।

Soumya Gangully | Published : Aug 13, 2023 5:49 PM IST / Updated: Aug 14 2023, 01:07 AM IST

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ২ ম্যাচে হারের পর দুর্দান্তভাবে প্রত্যাবর্তন ঘটালেও, রবিবার শেষ ম্যাচে ৮ উইকেটে হেরে গেল ভারতীয় দল। ফলে ২-৩ ফলে টি-২০ সিরিজ হেরে গেল ভারত। এদিন ক্যারিবিয়ানদের জয়ের নায়ক ব্র্যান্ডন কিং। ব্যাটিং ওপেন করতে নেমে ৫৫ বলে ৮৫ রান করে অপরাজিত থাকেন কিং। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ৬টি ওভার-বাউন্ডারি। নিকোলাস পুরাণ করেন ৪৭ রান। তাঁর ৩৫ বলের ইনিংসে ছিল ১টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। ভারতের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখান সূর্যকুমার যাদব। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৪৫ বলে ৬১ রান করেন সূর্যকুমার। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। কিন্তু কিং ও পুরাণের দাপটে ম্লান হয়ে গেল সূর্যকুমারের অসাধারণ ইনিংস।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। শনিবার চতুর্থ টি-২০ ম্যাচে অসাধারণ ব্যাটিং করলেও, রবিবার ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না ভারতের ২ ওপেনার যশস্বী জয়সোয়াল ও শুবমান গিল। ইনিংসের পঞ্চম বলেই আউট হয়ে যান যশস্বী। তিনি করেন ৫ রান। শুবমান করেন ৯ রান। ভারতের ইনিংসে সর্বাধিক স্কোর সূর্যকুমারের। ৪ নম্বরে ব্যাটিং করতে নামা তিলক ভার্মা করেন ২৭ রান। সঞ্জু স্যামসন করেন ১৩ রান। হার্দিক করেন ১৪ রান। অক্ষর প্যাটেল করেন ১৩ রান। আর্শদীপ সিং করেন ১৩ রান। প্রথম বলেই আউট হয়ে যান কুলদীপ যাদব। ০ রানে অপরাজিত থাকেন যুজবেন্দ্র চাহাল। ৪ রান করে অপরাজিত থাকেন মুকেশ কুমার। ভারতীয় দল ৯ উইকেটে ১৬৫ রান করে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩১ রান দিয়ে ৪ উইকেট নেন রোমারিও শেফার্ড। ২৪ রান দিয়ে ২ উইকেট নেন আকিল হোসেন। ৩৬ রান দিয়ে ২ উইকেট নেন জেসন হোল্ডার। ২৫ রান দিয়ে ১ উইকেট নেন রস্টন চেজ।

১৮ ওভারেই ২ উইকেট হারিয়ে ১৭১ রান তুলে ম্যাচ ও সিরিজ জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ। যদিও ক্যারিবিয়ানরা যে এত সহজে জয় পাবে সেটা শুরুতে বোঝা যায়নি। ইনিংসের অষ্টম বলেই আউট হয়ে যান ওপেনার কাইল মেয়ার্স (১০)। আর্শদীপের বলে ক্যাচ নেন যশস্বী। ২২ রান করে অপরাজিত থাকেন শাই হোপ। ২০ রান দিয়ে ১ উইকেট নেন আর্শদীপ। ১৭ রান দিয়ে ১ উইকেট নেন তিলক।

আরও পড়ুন-

আয়ারল্যান্ড সফরে বিশ্রামে দ্রাবিড়, ভারতীয় দলের নতুন কোচ সীতাংশু কোটাক

ওডিআই বিশ্বকাপে যে এলইডি স্টাম্প ব্যবহার হবে তার দাম জানেন? চোখ কপালে উঠবে

Rohit Sharma : লক্ষ্য ওডিআই বিশ্বকাপ, জিমে গা ঘামাচ্ছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা

Read more Articles on
Share this article
click me!