যশস্বী জয়সোয়ালের অপরাজিত ৮৪, শুবমান গিলের ৭৭, চতুর্থ টি-২০ ম্যাচে ৯ উইকেটে জয় ভারতের

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ২ ম্যাচ হেরে পিছিয়ে পড়লেও, অসাধারণ প্রত্যাবর্তন ঘটাল ভারতীয় দল। পঞ্চম তথা শেষ ম্যাচ জিতলেই সিরিজ দখল করবে ভারত।

Soumya Gangully | Published : Aug 12, 2023 5:57 PM IST / Updated: Aug 13 2023, 12:02 AM IST

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের চতুর্থ ম্যাচে সহজেই ৯ উইকেটে জয় পেল ভারতীয় দল। অসাধারণ পারফরম্যান্স দেখালেন ২ তরুণ ওপেনার যশস্বী জয়সোয়াল ও শুবমান গিল। ৫১ বলে ৮৪ রান করে অপরাজিত থাকেন যশস্বী। তাঁর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। ৪৭ বলে ৭৭ রান করেন শুবমান। তাঁর ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। এদিন প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৭৮ রান করে ওয়েস্ট ইন্ডিজ। টি-২০ ফর্ম্যাটে ১৭৯ রানের টার্গেট যথেষ্ট লড়াই করার মতো। কিন্তু যশস্বী ও শুবমানের অসাধারণ ব্যাটিংয়ের সুবাদে ৯ উইকেটে জয় পেল ভারত।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক রভম্যান পাওয়েল। দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট হারায় ক্যারিবিয়ানরা। আর্শদীপ সিংয়ের বলে কাইল মেয়ার্সের (১৭) ক্যাচ নেন সঞ্জু স্যামসন। অপর ওপেনার ব্র্যান্ডন কিং করেন ১৮ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা শাই হোপ করেন ৪৫ রান। তাঁর ২৯ বলের ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ৫৪ থেকে ৫৭ রানের মধ্যে ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। দলের ৫৪ রানের মাথায় আউট হন কিং। স্কোরবোর্ডে ১ রান যোগ হতে না হতেই আউট হয়ে যান নিকোলাস পুরাণ (১)। ১ রান করেই আউট হয়ে যান পাওয়েল। শিমরন হেটমায়ার করেন ৬১ রান। তাঁর ৩৯ বলের ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। রোমারিও শেফার্ড করেন ৯ রান। জেসন হোল্ডার করেন ৩ রান। ১৫ রান করে অপরাজিত থাকেন ওডেন স্মিথ। ৫ রান করে অপরাজিত থাকেন আকিল হোসেন।

ভারতীয় দলের হয়ে সবচেয়ে ভালো বোলিং করেন আর্শদীপ। এই তরুণ পেসার ৩৮ রান দিয়ে ৩ উইকেট নেন। ২৬ রান দিয়ে ২ উইকেট নেন কুলদীপ যাদব। ৩৯ রান দিয়ে ১ উইকেট নেন অক্ষর প্যাটেল। ৩৬ রান দিয়ে ১ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। ২৫ রান দিয়ে ১ উইকেট নেন মুকেশ কুমার।

রান তাড়া করতে নেমে ভারতের ইনিংসের শুরুটা দুর্দান্তভাবে করেন শুবমানযশস্বী। ওপেনিং জুটিতে যোগ হয় ১৬৫ রান। শুবমান আউট হয়ে যাওয়ার পর ক্রিজে যান তিলক ভার্মা। তিনি ৭ রান করে অপরাজিত থাকেন। ক্যারিবিয়ানদের হয়ে একমাত্র উইকেট নেন শেফার্ড।

আরও পড়ুন-

টি-২০ ক্রিকেটে নতুন রেকর্ড গড়ার মুখে ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল

এশিয়া কাপ, ওডিআই বিশ্বকাপে ভারতের চেয়ে এগিয়ে পাকিস্তান, দাবি সরফরাজ নওয়াজের

Rohit Sharma : লক্ষ্য ওডিআই বিশ্বকাপ, জিমে গা ঘামাচ্ছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা

Read more Articles on
Share this article
click me!