শনিবার ভারত-ওয়েস্ট ইন্ডিজের চতুর্থ টি-২০, মুকেশ কুমারের বদলে খেলবেন উমরান মালিক?

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে ১-২ পিছিয়ে ভারতীয় দল। সিরিজ জিততে হলে চতুর্থ ও পঞ্চম ম্যাচ জিততেই হবে। এই ২ ম্যাচ হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের লডারহিলে।

Soumya Gangully | Published : Aug 11, 2023 7:42 PM IST / Updated: Aug 12 2023, 01:58 AM IST

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ২ ম্যাচ হেরে যাওয়ার পর তৃতীয় ম্যাচ জিতে প্রত্যাবর্তন ঘটিয়েছে ভারতীয় দল। শনিবার মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রওয়ার্ড স্টেডিয়ামে সিরিজের চতুর্থ ম্যাচ। সিরিজে সমতা ফেরাতে হলে এই ম্যাচ জিততেই হবে হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদবদের। এরপর সিরিজ জিততে হলে পঞ্চম ম্যাচেও জয় পাওয়া দরকার। তবে ওয়েস্ট ইন্ডিজ সহজে জিততে দেবে না। ১৭ বছরে প্রথমবার ৩ বা তার বেশি ম্যাচের কোনও দ্বিপাক্ষিক সিরিজে ভারতের বিরুদ্ধে জয়ের মুখে ক্যারিবিয়ানরা। এই সুযোগ হাতছাড়া করতে নারাজ রভম্যান পাওয়েল, ব্র্যান্ডন কিংরা। তবে ভারতীয় দলও লড়াই করতে তৈরি। ফলে শনিবার দুর্দান্ত ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

ভারতীয় দলের হয়ে তৃতীয় ম্যাচে যাঁরা খেলেছিলেন, শনিবারও তাঁদেরই খেলার কথা। তবে একটি পরিবর্তন হতে পারে। বাংলার পেসার মুকেশ কুমারের পরিবর্তে খেলার সুযোগ পেতে পারেন জম্মু ও কাশ্মীরের পেসার উমরান মালিক। তৃতীয় টি-২০ ম্যাচে ভারতীয় দল জয় পেলেও, খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি মুকেশ। সেই কারণেই তাঁর পরিবর্তে খেলার সুযোগ পেতে পারেন উমরান।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টি-২০ ফর্ম্যাটে অভিষেক হয়েছে যশস্বী জয়সোয়ালের। এবারের ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট অভিষেকে শতরান পেলেও, প্রথম আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ২ বল খেলে ১ রান করেই যশস্বী। তবে এই পারফরম্যান্সের পরেও চতুর্থ টি-২০ ম্যাচে খেলার সুযোগ পেতে পারেন যশস্বী। অপর এক তরুণ ব্যাটার শুবমান গিলও ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না। ফলে এই তরুণকে নিয়েও প্রশ্ন উঠছে। তৃতীয় টি-২০ ম্যাচে যশস্বীর সঙ্গে ব্যাটিং ওপেন করতে নামেন শুবমান। কিন্তু তিনি মাত্র ৬ রান করেন। টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা সূর্যকুমার ৪৪ বলে ৮৩ রানের অসাধারণ ইনিংস খেলেন। তিলক ভার্মা ৩৭ বলে ৪৯ রান করে অপরাজিত থাকেন। ২০ রান করে অপরাজিত থাকেন হার্দিক। 

টি-২০ সিরিজে ভারতীয় দলে অলরাউন্ডার হিসেবে আছেন শুধু হার্দিক ও অক্ষর প্যাটেল। তাঁদের কাছ থেকে আরও ভালো পারফরম্যান্সের আশায় ভারতীয় দল। নিয়মিত খেলার সুযোগ না পেলেও, অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন কুলদীপ যাদব। তবে পেসার আর্শদীপ সিং ও লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না। তাঁদের কাছ থেকে আরও ভালো বোলিংয়ের আশায় দল।

আরও পড়ুন-

এশিয়া কাপ, ওডিআই বিশ্বকাপে ভারতের চেয়ে এগিয়ে পাকিস্তান, দাবি সরফরাজ নওয়াজের

আইপিএল থেকে অবসরের পর এবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে অম্বাতি রায়াডু

Rohit Sharma : লক্ষ্য ওডিআই বিশ্বকাপ, জিমে গা ঘামাচ্ছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা

Read more Articles on
Share this article
click me!