রোহিত-বিরাটকে ছাড়াই তৃতীয় ম্যাচে ২০০ রানে জয়, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজও ভারতের

এবারের ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজের পর ওডিআই সিরিজও জিতে নিল ভারতীয় দল। এবার লড়াই টি-২০ সিরিজে। সেই সিরিজেও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী হার্দিক পান্ডিয়ারা।

Soumya Gangully | Published : Aug 1, 2023 8:03 PM IST / Updated: Aug 02 2023, 02:45 AM IST

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচে খেললেন রোহিত শর্মা, বিরাট কোহলি। সেই ম্যাচে হেরে যায় ভারতীয় দল। ফলে তৃতীয় ম্যাচ চ্যালেঞ্জের ছিল। ফের রোহিত-বিরাটকে ছাড়াই মাঠে নামল ভারত। এবার আর কোনও ভুল হল না। ক্যারিবিয়ানদের দুরমুশ করে টেস্টের পর ওডিআই সিরিজও পকেটে পুরে নিল ভারত। সিরিজ নির্ণায়ক ম্যাচে ২০০ রানে জয় এল। ভারতের ৫ উইকেটে ৩৫১ রানের জবাবে ১৫১ রানে অলআউট হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। রোহিত, বিরাটের অভাব বুঝতেই দিলেন না ঈশান কিষান, শুবমান গিলরা। ভালো ব্যাটিং করলেন সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়াও। টানা ১৮ ম্যাচ অর্ধশতরান না পেলেও, ফর্মে ফেরার ইঙ্গিত দিলেন সূর্যকুমার যাদব। বোলিং বিভাগে ভালো পারফরম্যান্স মুকেশ কুমার, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদবের। ফলে এশিয়া কাপ, ওডিআই বিশ্বকাপের আগে ভারতীয় শিবিরে ফিল গুড পরিবেশ।

মঙ্গলবারের এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক শাই হোপ। তাঁর দলের সিরিজ জেতার আশা সেখানেই শেষ হয়ে যায়। ভারতের ২ ওপেনার ঈশান ও শুবমানের জুটিতে যোগ হয় ১৪৩ রান। ঈশান ৭৭ ও শুবমান ৮৫ রান করেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা রুতুরাজ গায়কোয়াড় দ্রুত প্যাভিলিয়নে ফিরে গেলেও, ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ৫১ রান করেন সঞ্জু। এই ম্যাচে ভারতের অধিনায়ক হার্দিক ৫২ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন। সূর্যকুমার করেন ৩৫ রান। ৮ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। 

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৭৩ রান দিয়ে ২ উইকেট নেন রোমারিও শেফার্ড। ১ উইকেট করে নেন গুডাকেশ মতি, আলজারি জোশেফ ও ইয়ানিক কারিয়া।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে প্রথম ওভারেই ব্র্যান্ডন কিংয়ের (০) উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় ওভারে আউট হয়ে যান অপর ওপেনার কাইল মেয়ার্সও (৪)। কিছুটা লড়াই করেন অ্যালিক অ্যাথানেজ (৩২)। ৫ রান করেন হোপ। ৬ রান করেন কেসি কার্টি। ৪ রান করেন শিমরন হেটমায়ার। ৮ রান করেন শেফার্ড। কারিয়া করেন ১৯ রান। জোশেফ করেন ২৬ রান। ৩৯ রান করে অপরাজিত থাকেন মতি। ১ রান করেন জেডেন সিলস। 

ভারতের হয়ে ৩৭ রান দিয়ে ৪ উইকেট নেন শার্দুল। ৩০ রান দিয়ে ৩ উইকেট নেন মুকেশ। ২৫ রান দিয়ে ২ উইকেট নেন কুলদীপ। ১৬ রান দিয়ে ১ উইকেট নেন জয়দেব উনাদকাট।

আরও পড়ুন-

'নাগিন ফিরে এসেছে,' লঙ্কা প্রিমিয়ার লিগে মাঠে সাপ ঢোকা নিয়ে বাংলাদেশকে ব্যঙ্গ কার্তিকের

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে অধিনায়ক জসপ্রীত বুমরা, দলে রিঙ্কু সিং

বিরাট কোহলিকে আলিঙ্গন, আবেগে কান্না ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার জশুয়া ডা সিলভার মায়ের

Read more Articles on
Share this article
click me!