'নাগিন ফিরে এসেছে,' লঙ্কা প্রিমিয়ার লিগে মাঠে সাপ ঢোকা নিয়ে বাংলাদেশকে ব্যঙ্গ কার্তিকের

শ্রীলঙ্কার আর্থিক অবস্থা খুব খারাপ। সমাজের সব ক্ষেত্রেই এর প্রভাব পড়েছে। ক্রিকেটকে আঁকড়ে ধরে ঘুরে দাঁড়াতে চাইছে শ্রীলঙ্কার অর্থনীতি। তবে খুব একটা লাভ হচ্ছে না।

Soumya Gangully | Published : Aug 1, 2023 7:03 AM IST / Updated: Aug 01 2023, 01:20 PM IST

বিভিন্ন দেশের পাশাপাশি শ্রীলঙ্কাতেও চালু করা হয়েছে ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগ। কিন্তু আর্থিক সমস্যায় ঝাঁ চকচকে লিগ আয়োজন করা সম্ভব হচ্ছে না। নানা অব্যবস্থা্র ছবি দেখা যাচ্ছে। সব দলের পক্ষ থেকে ক্রিকেটারদের হেলমেট দেওয়াও সম্ভব হচ্ছে না। ফলে জাতীয় দলের হেলমেট পরেই খেলতে বাধ্য হচ্ছেন ক্রিকেটাররা। এরই মধ্যে আরও একটি অনভিপ্রেত ঘটনা দেখা গেল। গল টাইটানস ও ডাম্বুলা অরার ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে পড়ল বিশাল একটি সাপ। আতঙ্কিত হয়ে পড়েন, ক্রিকেটার, আম্পায়ার ও দর্শকরা। সাপটিকে মাঠ থেকে বের করার চেষ্টা শুরু হয়। ফলে কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। গল টাইটানসের হয়ে খেলছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল-হাসান। মাঠে যখন সাপ ঢুকে খেলা বন্ধ করে দিয়েছিল, সেই সময় সহ-খেলোয়াড়দের সঙ্গে কথা বলছিলেন শাকিব। তাঁকে দেখেই বোধহয় এই ঘটনা নিয়ে বাংলাদেশের সমর্থকদের ব্যঙ্গ করলেন দীনেশ কার্তিক।

২০১৮ সালে শ্রীলঙ্কাতেই নিদাহাস ট্রফি ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে শেষদিকে বিস্ফোরক ব্যাটিং করে ভারতীয় দলকে স্মরণীয় জয় এনে দেন কার্তিক। সেই ম্যাচে সুবিধাজনক জায়গায় ছিল বাংলাদেশ। কিন্তু কার্তিকের ব্যাটে টাইগারদের স্বপ্নভঙ্গ হয়। শেষ বলে জয়ের জন্য ভারতের দরকার ছিল ৫ রান। সৌম্য সরকারের বলে ওভার-বাউন্ডারি মেরে ভারতকে জেতান কার্তিক। এই উইকেটকিপার-ব্যাটার এবার শ্রীলঙ্কায় খেলা চলাকালীন মাঠে সাপ ঢোকা নিয়ে বাংলাদেশের সমর্থকদের কটাক্ষ করে ট্যুইট করেছেন, 'নাগিন ফিরে এসেছে। আমি ভেবেছিলাম এটা বাংলাদেশের ঘটনা।' বাংলাদেশের সমর্থকদের 'নাগিন ড্যান্স'-এর কথা মনে করিয়ে দিয়েই ব্যঙ্গ করেছেন কার্তিক। 

 

 

লঙ্কা প্রিমিয়ার লিগে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, বাংলাদেশের তারকা শাকিব, দক্ষিণ আফ্রিকার তারকা ডেভিড মিলার ছাড়াও খেলছেন শ্রীলঙ্কার তারকা থিসারা পেরেরা, ওয়ানিন্দু হাসারঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দাসুন শনাকার মতো ক্রিকেটাররা। কলম্বো ও ক্যান্ডিতে ৩০ জুলাই শুরু হয়েছে এই লিগ। ফাইনাল ২১ আগস্ট। 

 

 

গত এক দশকে ভারত-বাংলাদেশের ক্রিকেট-লড়াই বেশ উপভোগ্য হয়ে উঠেছে। একাধিক ম্যাচে কোণঠাসা অবস্থায় থেকেও অবিশ্বাস্য জয় ছিনিয়ে নিয়েছে ভারত। ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপের ম্যাচটির কথা ভারত ও বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের স্মরণে থেকে যাবে। বাংলাদেশের হাতের মুঠোয় ছিল ম্যাচ। কিন্তু সেখান থেকে ভারতের তৎকালীন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিখ্যাত মস্তিষ্ক ও রণকৌশলের সুবাদে ম্যাচ জিতে যায় ভারত। এরপর নিদাহাস ট্রফি ফাইনালেও হারা ম্যাচ জিতে যায় ভারতীয় দল। এবারের ওডিআই বিশ্বকাপে ফের ভারত-বাংলাদেশের লড়াই দেখা যাবে।

আরও পড়ুন-

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে অধিনায়ক জসপ্রীত বুমরা, দলে রিঙ্কু সিং

কেরিয়ারের শেষ উইকেট নিয়ে অ্যাশেজে ইংল্যান্ডকে সমতায় ফেরালেন স্টুয়ার্ট ব্রড

বিশ্বকাপের আগেই ১০০ শতাংশ ফিট হতে চাইছে ঋষভ পন্থ

Share this article
click me!