'এই ইনিংস আবেগের,' টেস্ট অভিষেকে শতরানের পর মন্তব্য যশস্বী জয়সোয়ালের

আইপিএল-এ রাজস্থান রয়্যালসের হয়ে খেলা শুরু করার পর যেমন সাড়া ফেলে দিয়েছিলেন, আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেও একইরকম পারফরম্যান্স যশস্বী জয়সোয়ালের।

Soumya Gangully | Published : Jul 14, 2023 3:58 AM IST

অর্থের অভাবে রাস্তায় দাঁড়িয়ে ফুচকা বিক্রি করতে হত। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স দেখানোর সুবাদে আইপিএল-এ রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সুযোগ পান। এরপরেই জীবন বদলে গিয়েছে যশস্বী জয়সোয়ালের। আর তাঁকে দিন গুজরান করা নিয়ে ভাবতে হচ্ছে না। তার বদলে বিপক্ষের বোলারদের সামলে কীভাবে রান করবেন, সেই পরিকল্পনা করছেন। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট ম্যাচে অভিষেকেই অসাধারণ শতরান করেছেন। প্রায় দেড় দিন ধরে ব্যাটিং করে ফেলেছেন। দ্বিতীয় দিনের শেষে ১৪৩ রানে অপরাজিত। টেস্ট অভিষেকেই দ্বিশতরান করার হাতছানি। সেটা করতে পারলে নতুন নজির গড়বেন। এই ম্যাচ শুরু হওয়ার আগে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে দেখা হয় কিংবদন্তি গ্যারি সোবার্সের। তাঁর প্রথম টেস্ট শতরান ৩৬৫ রানে পরিণত হয়েছিল। সোবার্সও ছিলেন বাঁ হাতি ব্যাটার। তিনিই এখন যশস্বীর কাছে অনুপ্রেরণা।

টেস্ট অভিষেকেই শতরান করার পর যশস্বী বলেছেন, ‘এই ইনিংস আমার কাছে আবেগের। ভারতীয় দলে সুযোগ পাওয়া কঠিন। আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই। সমর্থক, টিম ম্যানেজমেন্ট ও রোহিত ভাইকে ধন্যবাদ জানাতে চাই। এই পিচ একটু মন্থর। আউটফিল্ড অত্যন্ত মন্থর। ফলে এই উইকেটে ব্যাটিং করা কঠিন। আবহাওয়া অত্যন্ত উষ্ণ। আমি দেশের জন্য যেভাবে ব্যাটিং করছিলাম, সেটাই করে যেতে চাইছিলাম। আমি প্রতিটি বল ধরে এগোচ্ছিলাম এবং নিজের খেলা উপভোগ করছিলাম। আমি টেস্ট ক্রিকেট ভালোবাসি। আমি এই চ্যালেঞ্জ পছন্দ করি। যখন বল সিম করে ও স্যুইং করে, তখন সেই পরিবেশ উপভোগ করি আমি। আমরা কঠোর পরিশ্রম করেছি। আমি শুধু নিজেকে মেলে ধরেছি। শতরান আমার কাছে আবেগের মুহূর্ত ছিল। নিজের প্রতি গর্ব হচ্ছিল। আমি সবার কাছে কৃতজ্ঞ। আমি সব শুরু করলাম। ভবিষ্যতে ভালো খেলাই আমার লক্ষ্য।’

সপ্তম ভারতীয় ব্যাটার হিসেবে বিদেশের মাটিতে টেস্ট ম্যাচে অভিষেকে শতরান করলেন যশস্বী। ১৩ বছর পর কোনও ভারতীয় ব্যাটার বিদেশের মাটিতে টেস্টে অভিষেকে শতরান করার নজির গড়লেন। ২০১০ সালে শ্রীলঙ্কার মাটিতে টেস্ট অভিষেকে শতরান করেছিলেন সুরেশ রায়না। এছাড়া আরও একটি নজির গড়েছেন যশস্বী। তিনি তৃতীয় ভারতীয় ওপেনার হিসেবে টেস্ট ম্যাচে অভিষেকে শতরান করলেন। এর আগে শিখর ধাওয়ান ও পৃথ্বী শ এই নজির গড়েন। জাতীয় দলে সুযোগ পাওয়ার আগে ১৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেন যশস্বী। সেখানে গড় ৮০ এবং শতরান ৯টি। এবার জাতীয় দলের হয়েও দুরন্ত ব্যাটিং করলেন এই তরুণ।

আরও পড়ুন-

ডমিনিকা টেস্টের দ্বিতীয় দিন যশস্বী জয়সোয়াল-রোহিত শর্মার শতরান, দাপট ভারতের

ভারতের ১৭-তম ব্যাটার হিসেবে টেস্টে অভিষেকেই শতরান, এলিট ক্লাবে যশস্বী জয়সোয়াল

MS Dhoni: পোষ্য সারমেয়দের সঙ্গে কেক কাটলেন ধোনি, উচ্ছ্বসিত অনুরাগীরা

Read more Articles on
Share this article
click me!