ICC Champions Trophy: চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে পাকিস্তানে যাবে না ভারত, আইসিসিকে সাফ জানাল BCC

২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় ক্রিকেট দলের পাকিস্তানে যাওয়ার সম্ভাবনা নেই। পরিষ্কার জানিয়ে দিল বিসিসিআই। তাদের পক্ষ থেকে আইসিসিকে দুবাই বা শ্রীলঙ্কায় ম্যাচ আয়োজন করার অনুরোধ জানানো হবে বলে সূত্রের খবর।

Parna Sengupta | Published : Jul 11, 2024 5:12 AM IST / Updated: Aug 24 2024, 12:59 AM IST

২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় ক্রিকেট দলের পাকিস্তানে যাওয়ার সম্ভাবনা নেই। পরিষ্কার জানিয়ে দিল বিসিসিআই। তাদের পক্ষ থেকে আইসিসিকে দুবাই বা শ্রীলঙ্কায় ম্যাচ আয়োজন করার অনুরোধ জানানো হবে বলে সূত্রের খবর।

পিসিবি পাকিস্তানে আয়োজিত চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এর প্রস্তুতিতে ব্যস্ত। শুধু তাই নয়, পিসিবি ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফির সময়সূচি ঠিক করে অনুমোদনের জন্য আইসিসির কাছে পাঠিয়েছে, যা ঘোষণার আগেই ফাঁস হয়ে গেছে। একটি বিখ্যাত ব্রিটিশ সংবাদপত্রের মতে, ১৯ ফেব্রুয়ারি থেকে করাচিতে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ শুরু হবে। পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। সূচি অনুযায়ী ভারত ও পাকিস্তানকে রাখা হয়েছে একই গ্রুপে।

Latest Videos

তার আগেই ম্যাচের ভেন্যু নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করে দিল বিসিসিআই। জানিয়ে দেওয়া হয়েছে কোনওভাবেই পাকিস্তানের মাটিতে খেলবে না ভারত। ফলে এই ইস্যু নিয়ে যে নতুন করে ডামাডোল তৈরি হতে চলেছে, তা বলাই বাহুল্য। উল্লেখ্য, ২০২৩ বিশ্বকাপের সময় পাকিস্তানও ভারতে না আসার হুমকি দিয়েছিল। তবে তারা খেলতে এসেছিল। এবার বিসিসিআই কি আদৌ সুর নরম করবে, তা নিয়ে উদ্বেগে ক্রিকেটভক্তরা।

চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ নিয়ে সবচেয়ে বড় প্রশ্ন ছিল বিসিসিআই ভারতীয় দলকে পাকিস্তান সফরে পাঠাবে কি না? তার উত্তর বৃহস্পতিবার সকালেই দিয়ে দিল বোর্ড। পাকিস্তানে খেলতে না যাওয়ার পিছনে মূল কারণ নিরাপত্তাহীনতা। ভারত ও পাকিস্তানের মধ্যে রাজনৈতিক সম্পর্ক দীর্ঘদিন ধরেই চড়া সুরে রয়েছে। বিসিসিআই আবার দল না পাঠালে পাকিস্তানের আন্তর্জাতিক অপমান নিশ্চিত। যাইহোক, সম্প্রতি বোর্ড সচিব জয় শাহ রোহিত শর্মার নেতৃত্বে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ জেতার কথা বলেছেন। এমন পরিস্থিতিতে, মনে করা হচ্ছে ভারতের ম্যাচগুলি নিরপেক্ষ ভেন্যুতে হতে পারে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood