Mohammad Shami: নতুন বছরের শুরুতেই অর্জুন পুরস্কার পাচ্ছেন মহম্মদ শামি

প্রায় এক দশক ধরে ভারতীয় দলের হয়ে ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন পেসার মহম্মদ শামি। এবারের ওডিআই বিশ্বকাপেও অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন এই পেসার।

Soumya Gangully | Published : Dec 20, 2023 12:54 PM IST / Updated: Dec 20 2023, 07:09 PM IST

৯ জানুয়ারি রাষ্ট্রপতি ভবনে বিশেষ অনুষ্ঠানে অর্জুন পুরস্কার পাচ্ছেন মহম্মদ শামি। এবারের ওডিআই বিশ্বকাপে সর্বাধিক উইকেট নেওয়ার সুবাদেই বিসিসিআই-এর পক্ষ থেকে ক্রীড়ামন্ত্রকের কাছে অর্জুন পুরস্কারের জন্য শামির নাম সুপারিশ করা হয়। ৯ জানুয়ারি রাষ্ট্রপতি ভবনে শামির পাশাপাশি আরও ২৬ জন ক্রীড়াবিদকে পুরস্কৃত করা হবে। বিভিন্ন ক্রীড়ার সঙ্গে যুক্ত ব্যক্তিরা পুরস্কার পেতে চলেছেন। এবার মেজর ধ্যানচাঁদ খেলরত্ন পাচ্ছেন ব্যাডমিন্টন তারকা সাত্বিক সাইরাজ রণকিরেড্ডি ও চিরাগ শেট্টি। ক্রীড়ামন্ত্রকের পক্ষ থেকে অর্জুন পুরস্কার ও খেলরত্ন প্রাপকদের নাম ঘোষণা করা হয়েছে। শামি অর্জুন পুরস্কার পেতে চলায় খুশি ক্রিকেট মহল।

ক্রীড়া পুরস্কার দেবেন রাষ্ট্রপতি

৯ জানুয়ারি শামি-সহ ২৬ জন ক্রীড়াবিদকে অর্জুন পুরস্কার দেবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। তিনি সাত্বিক ও চিরাগকে খেলরত্নও দেবেন। এশিয়ান গেমসে পুরুষদের ব্যাডমিন্টনের ডাবলসে সোনা জেতেন সাত্বিক ও চিরাগ। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতে এই জুটি। কমনওয়েলথ গেমসে রুপো পান সাত্বিক-চিরাগ। আন্তর্জাতিক প্রতিযোগিতায় অসাধারণ পারফরম্যান্সের সুবাদেই খেলরত্ন পাচ্ছে এই জুটি। এবারের ওডিআই বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে ২৪ উইকেট নেন শামি। তিনি অসাধারণ পারফরম্যান্স দেখান। এই পারফরম্যান্সের স্বীকৃতি পাচ্ছেন শামি। বুধবার অর্জুন পুরস্কার প্রাপক হিসেবে তাঁর নাম নিশ্চিত করেছে ক্রীড়ামন্ত্রক।

 

 

পুরস্কার প্রাপকদের বেছে নিল ক্রীড়ামন্ত্রকের বিশেষ কমিটি

এবারের মেজর ধ্যানচাঁদ খেলরত্ন ও অর্জুন পুরস্কারের জন্য ক্রীড়াবিদদের বাছাই করার লক্ষ্যে ১২ জনের একটি কমিটি গঠন করে ক্রীড়ামন্ত্রক। এই কমিটির প্রধান করা হয় সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি এ এম খানবিলকরকে। এছাড়া এই কমিটিতে রাখা হয় প্রাক্তন হকি তারকা ধনরাজ পিল্লাই, প্রাক্তন প্যাডলার কমলেশ মেহতা, প্রাক্তন বক্সার অখিল কুমার, মহিলা বক্সার ও জাতীয় কোচ শুমা শিরুর, প্রাক্তন ক্রিকেটার অঞ্জুম চোপড়া, ব্যাডমিন্টন খেলোয়াড় তৃপ্তি মুরগুণ্ডে ও পাওয়ারলিফটার ফরম্যান পাশাকে। তাঁরা পুরস্কার প্রাপকদের নাম ঠিক করেছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024 Auction: দুবাইয়ে আইপিএল নিলামের দিন পিকলবলে মেতে ধোনি-পন্থ, ভাইরাল ভিডিও

ICC ODI Rankings: বিশ্বকাপের পর কোনও ম্যাচ না খেলেই ফের ওডিআই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে বাবর আজম

Share this article
click me!