Soumya Sarkar: সচিনের রেকর্ড ভাঙলেন সৌম্য, বোলিং ব্যর্থতায় হার বাংলাদেশের

বেশ কিছুদিন বাংলাদেশের হয়ে খেলার সুযোগ পাননি অলরাউন্ডার সৌম্য সরকার। ওডিআই বিশ্বকাপের দলেও রাখা হয়নি তাঁকে। তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলার সুযোগ পেয়েই ফের নিজেকে প্রমাণ করলেন সৌম্য।

Soumya Gangully | Published : Dec 20, 2023 9:58 AM IST / Updated: Dec 20 2023, 04:42 PM IST

বুধবার নেলসনের স্যাক্সটন ওভালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচে অসাধারণ ব্যাটিং করলেন বাংলাদেশের ওপেনার সৌম্য সরকার। এই ইনিংসের মাধ্যমে সচিন তেন্ডুলকরের ১৪ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিলেন সৌম্য। তিনি এদিন ১৫১ বলে ১৬৯ রান করেন। এই ইনিংসে ছিল ২২টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। সৌম্যর স্ট্রাইক রেট ১১১.৯২। নিউজিল্যান্ডের কোনও বোলারকেই রেয়াত করেননি সৌম্য। তিনি এদিন অসামান্য ব্যাটিং করে সচিনের রেকর্ড ভেঙে দিলেন। ২০০৯ সালে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই ম্যাচে ১৬৩ রান করে অপরাজিত থাকেন সচিন। এটাই এতদিন নিউজিল্যান্ডের মাটিতে ভারতীয় উপমহাদেশের কোনও ব্যাটারের সর্বাধিক রান ছিল। সচিনের সেই রেকর্ড ছাপিয়ে গেলেন সৌম্য। তিনি ওডিআই ফর্ম্যাটে বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সর্বাধিক রানের রেকর্ডও গড়লেন।

সৌম্যর রেকর্ডের দিনে বাংলাদেশের হার

বুধবার দ্বিতীয় ওডিআই ম্যাচ হেরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খোয়াল বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত প্রথম ওডিআই ম্যাচে ৪৪ রানে জয় পায় নিউজিল্যান্ড। দ্বিতীয় ওডিআই ম্যাচে ৭ উইকেটে জয় পেল কিউয়িরা। শনিবার তৃতীয় ওডিআই ম্যাচ। সেই ম্যাচ এখন নিয়মরক্ষার হয়ে গিয়েছে। বুধবারের ম্যাচে বোলিং ব্যর্থতার জন্যই হেরে গেল বাংলাদেশ। ধারাবাহিকতা দেখাতে না পারলে সাফল্য পাবে না বাংলাদেশ।

সৌম্যর জন্যই বিশাল স্কোর বাংলাদেশের

বুধবার সৌম্য ছাড়া বাংলাদেশের অন্য কোনও ব্যাটার বড় স্কোর করতে পারেননি। দ্বিতীয় সর্বাধিক ৪৫ রান করেন মুশফিকুর রহিম। মেহিদি হাসান মিরাজ করেন ১৯ রান। তানজিম হাসান শাকিব করেন ১২ রান। ৪৯.৫ ওভারে ২৯১ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। নিউজিল্যান্ডের হয়ে ৫১ রান দিয়ে ৩ উইকেট নেন জ্যাকব ডাফি। ৪৭ রান দিয়ে ৩ উইকেট নেন উইলিয়াম ওরুরকে। ৭৪ রান দিয়ে ১ উইকেট নেন অ্যাডাম মিলনে। ৩০ রান দিয়ে ১ উইকেট নেন জশ ক্লার্কসন। ৬৩ রান দিয়ে ১ উইকেট নেন আদিত্য অশোক। ৪৬.২ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় নিউজিল্যান্ড। ওপেনার উইল ইয়াং করেন ৮৯ রান। অপর ওপেনার রাচিন রবীন্দ্র করেন ৪৫ রান। হেনরি নিকোলস করেন ৯৫ রান। ৩৪ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক টম ল্যাথাম। ২৪ রান করে অপরাজিত থাকেন টম ব্লান্ডেল। বাংলাদেশের হয়ে ৫৭ রান দিয়ে ২ উইকেট নেন হাসান মাহমুদ। ৪৯ রান দিয়ে ১ উইকেট নেন শরিফুল ইসলাম।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ICC ODI Rankings: বিশ্বকাপের পর কোনও ম্যাচ না খেলেই ফের ওডিআই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে বাবর আজম

India Vs South Africa: বিফলে রাহুল-সুদর্শনের লড়াই, দ্বিতীয় ওডিআই ম্যাচে হার ভারতের

Rohit Sharma: বিশ্বকাপ ফাইনালে কীভাবে হেরে গেল ভারত? এখনও কারণ খুঁজছেন রোহিত

Read more Articles on
Share this article
click me!