Rishabh Pant: দ্বিতীয় জন্মতারিখ ০৫.০১.২০২৩, সোশ্যাল মিডিয়ায় লিখলেন ঋষভ পন্থ

ক্রিকেট মাঠে ফিরতে এখনও হয়তো কয়েক মাস লাগবে, তবে অনেকটাই ফিট হয়ে উঠেছেন উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ। অস্ত্রোপচারের পর তিনি এখন পায়ের জোর ফিরে পাওয়ার চেষ্টা করছেন।

Soumya Gangully | Published : Jun 29, 2023 6:33 AM IST / Updated: Jun 29 2023, 01:26 PM IST

আসল জন্মতারিখ ১৯৯৭ সালের ৪ অক্টোবর। দ্বিতীয় জন্মতারিখ হিসেবে ২০২৩-এর ৫ জানুয়ারি দিনটির কথা উল্লেখ করলেন ঋষভ পন্থ। ২০২২-এর ৩০ ডিসেম্বর উত্তরাখণ্ডে মারাত্মক গাড়ি দুর্ঘটনার মুখে পড়েন এই উইকেটকিপার-ব্যাটার। তাঁকে হাসপাতালে ভর্তি হতে হয়। প্রথমে দেরাদুনের হাসপাতাল এবং পরে মুম্বইয়ের হাসপাতালে ভর্তি হন ঋষভ। দেরাদুনের হাসপাতালে থাকাকালীন তিনি কিছুটা সুস্থ হয়ে ওঠেন। সেই কারণেই ৫ জানুয়ারি দিনটিকে দ্বিতীয় জন্মতারিখ হিসেবে উল্লেখ করলেন এই ক্রিকেটার। সোশ্যাল মিডিয়ায় তিনি এই তারিখটি উল্লেখ করার পর অনেকেই কৌতূহলী হয়ে উঠেছেন। এই তারিখটি নিয়ে জল্পনা শুরু হয়েছে। কিন্তু অন্য কিছু নয়, দুর্ঘটনার পর কিছুটা সুস্থ হয়ে ওঠার দিনটিকেই দ্বিতীয় জন্মতারিখ হিসেবে উল্লেখ করেছেন ঋষভ।

এই ক্রিকেটার যেরকম দুর্ঘটনার শিকার হন, তাতে জীবন সংশয় হয়েছিল। গাড়িটিতে আগুন ধরে গিয়েছিল। অন্যদের সাহায্যে কোনওরকমে গাড়ির কাচ ভেঙে বেরিয়ে আসতে সক্ষম হন ঋষভ। ফলে তিনি নতুন জীবনই পেয়েছেন। দেরাদুনের হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে এয়ারলিফট করে মুম্বইয়ে নিয়ে যাওয়া হয়। সেখানেই অস্ত্রোপচার করা হয়। এ বছরের শেষদিক থেকে কয়েক মাস হাসপাতালে কাটাতে হয় ঋষভকে। জীবনের সবচেয়ে কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়েছেন তিনি। তবে সেই পরিস্থিতি কাটিয়ে উঠতে পেরেছেন তিনি। এখন কারও সাহায্য ছাড়াই সিঁড়ি ভাঙছেন। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে আছেন ঋষভ। কে এল রাহুল, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহালদের সঙ্গে দেখাও হয়েছে। জাতীয় দলের সতীর্থদের পাশে পেয়ে খুশি ঋষভ। তিনি যত দ্রুত সম্ভব ফিট হয়ে মাঠে ফেরার চেষ্টা করছেন।

সম্প্রতি অস্ত্রোপচার হয়েছে রাহুলের। তিনি রিহ্যাবের মাধ্যমে ফিট হয়ে ওঠার চেষ্টা শুরু করেছেন। শার্দুল ঠাকুর, সিরাজ, চাহালও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে আছেন এখন। ঋষভ এ বছর মাঠে ফিরতে পারবেন কি না, সে ব্যাপারে যথেষ্ট সংশয় আছে। আগামী বছরের টি-২০ বিশ্বকাপে খেলার লক্ষ্যে তৈরি হচ্ছেন এই উইকেটকিপার-ব্যাটার।

ঋষভ খেলতে না পারায় উইকেটকিপার নিয়ে সমস্যায় পড়েছে ভারতীয় দল। দেশের মাটিতে বর্ডার-গাভাসকর ট্রফিতে কে এস ভরতকে দিয়ে কোনওরকমে কাজ চালানো সম্ভব হলেও, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ঋষভের অভাব অনুভব করে ভারতীয় দল। ফলে টিম ম্যানেজমেন্ট চাইছে, যত দ্রুত সম্ভব ফিট হয়ে উঠে দলে ফিরুন ঋষভ। তাঁকে ভারতীয় দলে খুব দরকার।

আরও পড়ুন-

১০০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার পরেও নিজেকে শিক্ষার্থী ভাবি: প্রিয়াঙ্ক পাঞ্চাল

প্রথম বোলার হিসেবে টানা ১০০ টেস্ট ম্যাচ, লর্ডসে অনন্য রেকর্ড নাথান লিয়নের

Mahendra Singh Dhoni: উড়ানে ক্যান্ডি ক্রাশ খেলছেন ধোনি, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Read more Articles on
Share this article
click me!