Sanju Samson: ক্রিকেট থেকে সাময়িক বিরতি, ফুটবলে দক্ষতার পরিচয় সঞ্জু স্যামসনের, ভাইরাল ভিডিও

বাংলা, গোয়ার মতোই কেরালাতেও অত্যন্ত জনপ্রিয়। ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপার-ব্যাটার সঞ্জু স্যামসনও ফুটবল ভালোবাসেন। ক্রিকেটের মতোই ফুটবলও তিনি ভালো খেলেন।

Soumya Gangully | Published : Dec 31, 2023 9:13 AM IST / Updated: Dec 31 2023, 03:39 PM IST

ভারতীয় ক্রিকেট দলের তারকা সঞ্জু স্যামসনকে এবার ফুটবল মাঠে দেখা গেল। তাঁকে কেরালা সেভেনসে খেলতে দেখা গেল। ২ দলে ৭ জন করে এই ধরনের ফুটবল ম্যাচ বাংলার বিভিন্ন প্রান্তেও দেখা যায়। এই ম্যাচে অফসাইড থাকে না। শখের ফুটবলাররা এরকম ফুটবল ম্যাচ খেলে থাকেন। সেই ম্যাচেই সঞ্জুকে খেলতে দেখা গেল। ঘাসবিহীন লাল মাটির মাঠে স্থানীয় ফুটবলারদের সঙ্গে খেললেন তিনি। ড্রিবল, কর্নার কিক করতে দেখা গেল সঞ্জুকে। সোশ্যাল মিডিয়ায় তাঁর ফুটবল ম্যাচ খেলার ভিডিও ভাইরাল। ক্রিকেটের মতোই ফুটবলেও যে সঞ্জু সমান দক্ষ, সেটা দেখা গেল।

ফুটবলার তৈরির মঞ্চ কেরালা সেভেনস

কেরালার বিভিন্ন প্রান্তে মূলত কৃষক ও মৎস্যজীবীরা ৭ জনের ফুটবল ম্যাচ খেলেন। এই ধরনের ফুটবল ম্যাচ খেলেই কেরালার অনেক ফুটবলার বেড়ে উঠেছেন। তাঁদের মধ্যে আছেন জাতীয় দলের প্রাক্তন তারকা আই এম বিজয়ন। জাতীয় ও আন্তর্জাতিক স্তরের আরও অনেক ফুটবলারই কেরালা সেভেনসে খেলেছেন। ছোট মাঠে এভাবে খেলে অনেকেই ফুটবল-দক্ষতা তৈরি করেছেন। পরবর্তীকালে তাঁরাই বড় প্রতিযোগিতায় খেলেন। কেরালা সেভেনস প্রতিভাবান ফুটবলারদের বড় হয়ে ওঠার মঞ্চ। অনেক কিশোরই কেরালা সেভেনসে খেলে পরবর্তীকালে পেশাদার ফুটবলার হয়ে উঠেছে। এই ধরনের ম্যাচগুলিতে বিপুল দর্শক সমাগম দেখা যায়। কেরালা সেভেনস বাণিজ্যিকভাবেও যথেষ্ট লাভবান হয়।

 

 

ওডিআই ফর্ম্যাটে প্রথম শতরান সঞ্জুর

পার্লে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই ম্যাচে ১১৪ বলে ১০৮ রানের অনবদ্য শতরান করেন সঞ্জু। এটাই ওডিআই ফর্ম্যাটে তাঁর প্রথম শতরান। এই ইনিংসের পর হয়তো এবার জাতীয় দলের হয়ে নিয়মিত খেলার সুযোগ পাবেন কেরালার এই উইকেটকিপার-ব্যাটার। তাঁর অনুরাগীরা সেই আশাই করছেন। তবে আপাতত কিছুদিন ক্রিকেট থেকে বিরতি সঞ্জুর।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

MS Dhoni: দুবাইয়ে ছুটি কাটাতে গিয়ে কৃতী শ্যাননের সঙ্গে দেখা সস্ত্রীক ধোনির

IPL 2024: আইপিএল-এর সঙ্গে অলিম্পিক্সের তুলনা লখনউ সুপার জায়ান্টস কোচ জাস্টিন ল্যাঙ্গারের

Rahmanullah Gurbaz: আন্তর্জাতিক টি-২০ ম্যাচে প্রথম শতরান কেকেআর তারকা রহমানউল্লাহ গুরবাজের

Read more Articles on
Share this article
click me!