Odisha Train Accident: ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় শোকপ্রকাশ বিরাট কোহলির

শুক্রবার ওড়িশার বালাসোরের কাছে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় বহু যাত্রী প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন কয়েকশো যাত্রী। এই দুর্ঘটনায় দেশজুড়ে শোকের আবহ।

Web Desk - ANB | Published : Jun 3, 2023 6:25 AM IST / Updated: Jun 03 2023, 01:35 PM IST

ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় শোকপ্রকাশ করলেন ভারতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটার বিরাট কোহলি। শনিবার সকালে তিনি ট্যুইট করে শোকপ্রকাশ করেন। বিরাট লিখেছেন, ‘ওড়িশায় মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে আমি দুঃখিত। যে পরিবারগুলি প্রিয়জনদের হারিয়েছে, তাঁদের প্রতি আমার সমবেদনা জানাই। যাঁরা এই দুর্ঘটনায় আহত হয়েছেন, তাঁদের দ্রুত সুস্থতা কামনা করছি।’ বিরাটের পাশাপাশি এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেহবাগও। তাঁর ট্যুইট, ‘ওড়িশায় করমণ্ডল এক্সপ্রেস যে মর্মান্তিক দুর্ঘটনায় পডে়ছে, সে কথা শুনে আমি অত্যন্ত দুঃখিত। যে পরিবারগুলি প্রিয়জনদের হারিয়েছে, তাঁদের প্রতি শোকপ্রকাশ করছি। যাঁরা এই দুর্ঘটনায় আহত হয়েছেন, তাঁদের দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করছি।’

ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় অন্তত ২৩৮ জনের মৃত্যু হয়েছে। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে। করমণ্ডল এক্সপ্রেসের চালকের ভুলেই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে মনে করছেন রেলের আধিকারিকরা। সিগন্যালিং কন্ট্রোল রুম থেকে পাওয়া প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে, দুর্ঘটনার ঠিক আগে করমণ্ডল এক্সপ্রেস ভুল লাইনে চলে যায়। এর ফলেই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। তবে এখনই দুর্ঘটনার প্রকৃত কারণ বলা সম্ভব নয়। তদন্তের পরেই দুর্ঘটনার কারণ বলা সম্ভব হবে। 

 

 

রেলের খড়্গপুর ডিভিশনের সিগন্যালিং কন্ট্রোল রুম থেকে পাওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, শালিমার থেকে চেন্নাইয়ের দিকে এগিয়ে চলা আপ করমণ্ডল এক্সপ্রেস শুক্রবার সন্ধে ৬টা বেজে ৫৫ মিনিট নাগাদ ওড়িশার বাহানগর বাজার স্টেশন পেরনোর ঠিক পরেই লুপ লাইনে চলে যায়। সেই লাইনে দাঁড়িয়েছিল মালগাড়ি। ট্রেনটির মেইন লাইন দিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু লুপ লাইনে যাওয়ার ফলেই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার জায়গায় ২টি মেইন লাইন ও ২টি লুপ লাইন আছে। তারই মধ্যে একটি লুপ লাইনে চলে যায় করমণ্ডল এক্সপ্রেস।

 

 

দুর্ঘটনার সময় করমণ্ডল এক্সপ্রেসের গতি ছিল ঘণ্টায় ১২৭ কিলোমিটার। এই গতিতেই মালগাড়ির সঙ্গে ধাক্কা লাগে করমণ্ডল এক্সপ্রেসের। এরপরেই ট্রেনটি লাইন থেকে ছিটকে যায় বলে জানিয়েছেন রেলমন্ত্রকের এক আধিকারিক। তিনি আরও জানিয়েছেন, করমণ্ডল এক্সপ্রেসের সঙ্গে মালগাড়ির ধাক্কা লাগার পরেই ওই লাইনে চলে আসে হাওড়ামুখী যশবন্তপুর এক্সপ্রেস। এই ট্রেনের সঙ্গে করমণ্ডল এক্সপ্রেসের ধাক্কা লাগে। সাম্প্রতিক সময়ে এরকম ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেনি। ফলে এই দুর্ঘটনা নিয়ে দেশজুড়ে চাঞ্চল্য তৈরি হয়েছে।

আরও পড়ুন-

Coromandel Express: মালগাড়ির সঙ্গে সংঘর্ষ করমণ্ডল এক্সপ্রেসের, আহত শতাধিক

ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় পীড়িত, ট্যুইট প্রধানমন্ত্রীর, শোকপ্রকাশ অমিত শাহেরও

একই লাইনে মালগাড়ি, ভয়াবহ সংঘর্ষে দুর্ঘটনার মুখে করমন্ডল এক্সপ্রেস, ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা

Read more Articles on
Share this article
click me!