Virat Kohli: আইপিএল-এ ১৬ বছর পূর্ণ, বিরাট কোহলিকে শ্রদ্ধা আরসিবি-র

আইপিএল-এ যে কয়েকজন ক্রিকেটার দলবদল করেননি, তাঁদের অন্যতম বিরাট কোহলি। আইপিএল-এ গত ১৬ বছর ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েই খেলে চলেছেন এই তারকা।

Soumya Gangully | Published : Mar 11, 2024 10:04 AM IST / Updated: Mar 13 2024, 04:52 PM IST

আইপিএল-এ ১৬ বছর পূর্ণ করেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা ব্যাটার বিরাট কোহলি। তাঁর প্রতি শ্রদ্ধা জানাল এই ফ্র্যাঞ্চাইজি। সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে বিরাটের চমকপ্রদ কেরিয়ার ও সাফল্য উদযাপন করা হচ্ছে। আরসিবি-র অধিনায়ক পদ থেকে সরে গেলেও, এবারও এই ফ্র্যাঞ্চাইজির হয়েই আইপিএল-এ খেলার জন্য তৈরি হচ্ছেন বিরাট। সেই কারণেই তাঁর আনুগত্য ও দায়িত্ববোধকে শ্রদ্ধা জানিয়েছে আরসিবি। সতীর্থদের পাশাপাশি অনুরাগীরাও আইপিএল-এ বিরাটের ১৬ বছর পূর্ণ হওয়া উদযাপন করছেন। আইপিএল ও আন্তর্জাতিক ক্রিকেটে বিরাটের অবদান অসামান্য। তিনি গত এক দশকে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার। ক্রিকেটের ৩ ফর্ম্যাটেই অসাধারণ সাফল্য পেয়েছেন বিরাট। তাঁর মতো সাফল্য খুব কম ব্যাটারেরই আছে। আইপিএল-এ অনেক স্মরণীয় ইনিংস খেলেছেন এই তারকা ব্যাটার। সেসবই উদযাপন করছে আরসিবি।

২০০৮ থেকে আরসিবি-তে বিরাট

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতীয় দলের অধিনায়ক ছিলেন বিরাট। বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পরেই তিনি আরসিবি-তে যোগ দেন। ২০০৮ থেকে এই ফ্র্যাঞ্চাইজির হয়েই খেলছেন তিনি। গত ১৬ বছরে বহু অসাধারণ ইনিংস খেলেছেন এই তারকা ব্যাটার। তিনি আইপিএল-এ অনেক রেকর্ড গড়েছেন। একবারও আইপিএল চ্যাম্পিয়ন হতে পারেনি আরসিবি। কিন্তু এই ফ্র্যাঞ্চাইজি অন্যতম জনপ্রিয়। প্রতি বছরই আইপিএল চলাকালীন দেশের বিভিন্ন শহরে বিরাট ও তাঁর দলকে ঘিরে ক্রিকেটপ্রেমীদের বিপুল উৎসা-উদ্দীপনা, আবেগ দেখা যায়। বিরাট ছাড়া অন্য কোনও ক্রিকেটার আইপিএল-এ এত বছর ধরে একটি দলের হয়ে খেলেননি। তাঁর এই নজির অনন্য।

 

 

আইপিএল-এর মাধ্যমে প্রত্যাবর্তন হচ্ছে বিরাটের

দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রী অনুষ্কা শর্মার পাশে থাকার জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলেননি বিরাট। আইপিএল-এর মাধ্যমে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নেবেন এই তারকা। এবারই হয়তো শেষ টি-২০ বিশ্বকাপ খেলবেন বিরাট।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Indian Cricket: বিরাট-রোহিতেরও রঞ্জি ট্রফিতে খেলা উচিত, দাবি কীর্তি আজাদের

Virat Kohli: 'দৃঢ়চেতা মানসিকতা, সঙ্কল্পের পরিচয় দিল তরুণরা,' প্রশংসা বিরাট কোহলির

Read more Articles on
Share this article
click me!