আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্টের জন্য আইপিএল-এর শেষদিকে দেশে ফিরবেন, জানিয়ে দিলেন স্টোকস

আইপিএল-এর সূচি প্রকাশিত হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যেই সব ফ্র্যাঞ্চাইজি প্রস্তুতি শুরু করে দিয়েছে। ক্রিকেটাররাও আইপিএল নিয়ে পরিকল্পনা শুরু করে দিয়েছেন।

Web Desk - ANB | Published : Feb 22, 2023 3:08 PM IST

আইপিএল-এর শুরুর দিকে সব ম্যাচ খেললেও, শেষদিকে খেলবেন না ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস। তিনি নিজেই বুধবার এই ঘোষণা করেছেন। এই অলরাউন্ডার জানিয়েছেন, লর্ডসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচের জন্য প্রস্তুতি নিতে চান। সেই কারণে আইপিএল-এর সব ম্যাচ খেলবেন না। ১৬ জুন বার্মিংহ্যাম টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে অ্যাশেজ। তার আগে ১ জুন শুরু হবে ইংল্যান্ড-আয়ারল্যান্ডের একমাত্র টেস্ট ম্যাচ। এই ম্যাচের মাধ্যমেই অ্যাশেজের প্রস্তুতি নেবেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। অ্যাশেজকে বরাবরই গুরুত্ব দেন ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। স্টোকস জানিয়েছেন, শুধু তিনিই নন, জোফ্রা আর্চার, মার্ক উড, হ্যারি ব্রুক, জনি বেয়ারস্টো, জো রুটের মতো ক্রিকেটাররাও দলে থাকলে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলবেন। তবে স্টোকসের সতীর্থরাও আইপিএল-এর মাঝপথে দেশে ফিরে যাবেন কি না, সে ব্যাপারে কিছু জানাতে পারেননি ইংল্যান্ডের অধিনায়ক।

এবারের আইপিএল-এর নিলামে ১৬.২৫ কোটি টাকা দিয়ে স্টোকসকে দলে নিয়েছে চেন্নাই সুপার কিংস। এর আগে ৫ মরসুমে ৪৩ ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার। তিনি শেষবার আইপিএল খেলেন ২০২১ সালে। সেবার তিনি রাজস্থান রয়্যালসে ছিলেন। প্রথম ম্যাচেই তাঁর আঙুল ভেঙে যায়। সেই চোট সারানোর জন্য তাঁকে অস্ত্রোপচার করাতে হয়। তার ফলে সেবারের আইপিএল-এ আর কোনও ম্যাচ খেলতে পারেননি স্টোকস। তিনি ক্রিকেট থেকে সাময়িক বিরতি নেওয়ায় ২০২২ সালের আইপিএল-এও খেলতে পারেননি। এবারও আইপিএল-এ সব ম্যাচ খেলবেন না এই তারকা। তিনি অ্যাশেজের প্রস্তুতির ব্যাপারে সতীর্থদের সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছেন।

এবারের আইপিএল শুরু হচ্ছে ৩১ মার্চ। প্রথম ম্যাচেই গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস। এবারের আইপিএল-এর ফাইনাল ম্যাচ ২৮ মে। এর কয়েকদিন পরেই শুরু হচ্ছে ইংল্যান্ড-আয়ারল্যান্ড টেস্ট ম্যাচ। ফলে সেই ম্যাচে ইংল্যান্ড দলে যে ক্রিকেটাররা থাকবেন, তাঁরা কেউই হয়তো আইপিএল-এর শেষদিকে খেলবেন না।

বিদেশি ক্রিকেটাররা জাতীয় দলের হয়ে খেলতে যেতে চাইলে আইপিএল-এর কোনও ফ্র্যাঞ্চাইজির পক্ষেই তাঁদের আটকে রাখা সম্ভব নয়। প্রতিবারই এই সমস্যা ভোগ করতে হয় আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলিকে। এই কারণেই বিসিসিআই চাইছে আইপিএল-এর সময় সব সিরিজ বন্ধ থাকুক। আইসিসি-র কাছে দরবারও করেছেন বিসিসিআই কর্তারা। কিন্তু এখনও পর্যন্ত এই সমস্যা মেটেনি। সেই কারণেই এবারও আইপিএল-এর মাঝপথে ফিরে যেতে পারেন ইংল্যান্ডের ক্রিকেটাররা।

আরও পড়ুন-

Yuvraj Singh : শিম্পাঞ্জিকে নকল করে শরীরচর্চা, মজার ভিডিও শেয়ার যুবরাজ সিংয়ের

স্পিনিং উইকেটে অধিনায়কত্ব করার অভিজ্ঞতাই নেই প্যাট কামিন্সের, তোপ জেফ লসনের

টেস্ট র‍্যাঙ্কিংয়ে বোলারদের মধ্যে দ্বিতীয় স্থানে উঠে এলেন অশ্বিন, ৯ নম্বরে জাদেজা

Read more Articles on
Share this article
click me!