IPL 2023: বিফলে জেসন রয়, রিঙ্কু সিংয়ের লড়াই, টানা ৪ ম্যাচে 'কেকেহার'

গুজরাট টাইটানসের বিরুদ্ধে শেষ ওভারে রিঙ্কু সিংয়ের অবিশ্বাস্য ব্যাটিংয়ে জয়ের পর কি আত্মতুষ্টি পেয়ে বসেছিল কলকাতা নাইট রাইডার্সকে? তারপর থেকেই পারফরম্যান্স নিম্নমুখী।

Web Desk - ANB | Published : Apr 23, 2023 4:50 PM IST / Updated: Apr 23 2023, 11:55 PM IST

ব্যাটারদের সহায়ক উইকেটে টসে জিতে প্রথমে ফিল্ডিং নেওয়া, প্রথম একাদশ বাছাইয়ে ভুল, বোলারদের বুদ্ধি করে ব্যবহার করতে না পারা, বিশাল টার্গেট তাড়া করতে নেমে ফর্মে থাকা ওপেনিং ব্যাটারের পরিবর্তে এবারের আইপিএল-এ খুব বেশি ব্যাটিংয়ের সুযোগ না পাওয়া বোলিং অলরাউন্ডারকে ওপেন করতে পাঠানো, একসঙ্গে এত ভুল করলে কোনও দলের পক্ষেই জয় পাওয়া সম্ভব নয়। রবিবাসরীয় ইডেন গার্ডেন্সে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জয় পেল না কলকাতা নাইট রাইডার্স। গ্যালারিতে হলুদ জার্সি ও পতাকার আধিক্য এত বেশি ছিল যে ম্যাচটা ইডেনে হচ্ছে না চিপকে সেটা বোঝা যাচ্ছিল না। ম্যাচ শেষেও সিএসকে সমর্থকরাই উল্লাস প্রকাশ করতে করতে ইডেন ছাড়লেন।

এদিন টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে আইপিএল-এ ইডেনে সর্বাধিক স্কোরের নজির গড়ে সিএসকে। মহেন্দ্র সিং ধোনির দলের স্কোর হয় ৪ উইকেটে ২৩৫। ২৯ বলে ৭১ রানের বিস্ফোরক ইনিংস খেলে অপরাজিত থাকেন এবারের আইপিএল-এ নিজেকে নতুন করে প্রমাণ করা অজিঙ্কা রাহানে। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। ২১ বলে ৫০ রান করে আউট হয়ে যান শিবম দুবে। তাঁর ইনিংসে ছিল ২টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। ওপেনার ডেভন কনওয়ে করেন ৫৬ রান। অপর ওপেনার রুতুরাজ গায়কোয়াড় করেন ৩৫ রান। রবীন্দ্র জাদেজা করেন ১৮ রান। ২ রান করে অপরাজিত থাকেন ধোনি। কেকেআর-এর হয়ে ৪৪ রান দিয়ে জোড়া উইকেট নেন কুলবন্ত খেজরোলিয়া। ৪৯ রান দিয়ে ১ উইকেট নেন বরুণ চক্রবর্তী। ২৯ রান দিয়ে ১ উইকেট নেন সূযশ শর্মা।

রান তাড়া করতে নেমে চতুর্থ বলেই সুনীল নারিনের (০) উইকেট হারায় কেকেআর। অপর ওপেনার এন জগদীশনও (১) দ্রুত আউট হয়ে যান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা ভেঙ্কটেশ আইয়ার করেন ২০ রান। কেকেআর অধিনায়ক নীতীশ রানা করেন ২৭ রান। লড়াই করেন ৫ নম্বরে ব্যাটিং করতে নামা জেসন রয়। তিনি ২৬ বলে ৬১ রান করেন। রয়ের ইনিংসে ছিল ৫টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। আন্দ্রে রাসেল করেন ৯ রান। ডেভিড ওয়াইজি করেন ১ রান। উমেশ যাদব করেন ৪ রান। শেষপর্যন্ত লড়াই চালান রিঙ্কু সিং। তিনি ৩৩ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন। সিএসকে-র হয়ে আকাশ সিং ১, তুষার দেশপাণ্ডে ২, মাহিশ থিকসানা ২, মইন আলি ১, রবীন্দ্র জাদেজা ১ ও মাথিসা পাথিরানা ১ উইকেট নেন। ৮ উইকেটে ১৮৬ রান করে কেকেআর। ফলে ৪৯ রানে জয় পায় সিএসকে।

আরও পড়ুন-

IPL 2023: রাজস্থানকে ৭ রানে হারিয়ে দিল ব্যাঙ্গালোর, বিরাট কোহলির নেতৃত্বে পরপর ২ ম্যাচে জয়

সচিনই টেকনিক্যালি সেরা ব্যাটার, মত দিল্লি ক্যাপিটালসের কোচ পন্টিংয়ের

IPL 2023: ওয়াংখেড়ে স্টেডিয়ামে কেক কেটে আগাম জন্মদিন পালন সচিন তেন্ডুলকরের

Read more Articles on
Share this article
click me!