IPL 2023: মুম্বই ইন্ডিয়ানসকে সহজেই হারিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে সিএসকে

চলতি আইপিএল যত এগোচ্ছে, প্লে-অফের লড়াই ততই জমজমাট হয়ে উঠছে। পয়েন্ট তালিকায় ওঠা-নামা অব্যাহত। প্রথম কয়েকটি দলের মধ্যে দুর্দান্ত লড়াই চলছে।

Web Desk - ANB | Published : May 6, 2023 1:24 PM IST / Updated: May 06 2023, 07:40 PM IST

আইপিএল-এ সফলতম দুই দলের লড়াইয়ের ফল হল একপেশে। ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ানসকে সহজেই ৬ উইকেটে হারিয়ে দিল চেন্নাই সুপার কিংস। রোহিত শর্মার বিরুদ্ধে লড়াইয়ে জয় পেলেন মহেন্দ্র সিং ধোনি। এই জয়ের ফলে ১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এল সিএসকে। এদিন হেরে ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় ৬ নম্বরে থাকল মুম্বই ইন্ডিয়ানস। এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৩৯ রান করে মুম্বই ইন্ডিয়ানস। ১৭.৪ ওভারেই ৪ উইকেট হারিয়ে সেই রান টপকে যায় সিএসকে। এই জয়ের ফলে ধোনিদের আত্মবিশ্বাস বেড়ে গেল।

শনিবারের এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়ক ধোনি। তাঁর এই সিদ্ধান্ত দারুণভাবে কাজে লেগে যায়। সিএসকে বোলাররা ভালো পারফরম্যান্স দেখিয়ে মুম্বই ইন্ডিয়ানসকে অল্প রানে আটকে রাখতে সক্ষম হন। এই ম্যাচে মুম্বইয়ের হয়ে ওপেন করতে নামেন ঈশান কিষাণ ও ক্যামেরন গ্রিন। অধিনায়ক রোহিত ব্যাটিং করতে নামেন ৩ নম্বরে। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। ফের ব্যর্থ হয় মুম্বইয়ের টপ অর্ডার। গ্রিন করেন মাত্র ৬ রান। ঈশান করেন ৭ রান। রোহিত ৩ বল খেলে ০ রানে আউট হয়ে যান। লড়াই করেন ৪ নম্বরে ব্যাটিং করতে নামা নেহাল ওয়াধেরা। তিনি করেন ৬৪ রান। এই ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। সূর্যকুমার যাদব করেন ২৬ রান। ২০ রান করেন ট্রিস্টান স্টাবস। টিম ডেভিড করেন ২ রান। আর্শাদ খান করেন ১ রান। ৩ রান করে অপরাজিত থাকেন জোফ্রা আর্চার। ২ রান করে অপরাজিত থাকেন পীযূষ চাওলা। 

সিএসকে-র বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান মাথিসা পাথিরানা। ৪ ওভার বোলিং করে মাত্র ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন শ্রীলঙ্কার এই বোলার। ১৮ রান দিয়ে ২ উইকেট নেন দীপক চাহার। ২৬ রান দিয়ে ২ উইকেট নেন তুষার দেশপাণ্ডে। ৩৭ রান দিয়ে ১ উইকেট নেন রবীন্দ্র জাদেজা।

রান তাড়া করতে নেমে সিএসকে-র ইনিংসের শুরুটা ভালো করেন দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। ওপেনিং জুটিতে যোগ হয় ৪৪ রান। গায়কোয়াড় ৩০ ও কনওয়ে ৪৪ রান করেন। ২১ রান করেন অজিঙ্কা রাহানে। অম্বাতি রায়াডু করেন ১২ রান। ২৬ রান করে অপরাজিত থাকেন শিবম দুবে। ২ রান করে অপরাজিত থাকেন ধোনি।

মুম্বইয়ের হয়ে ফের ভালো পারফরম্যান্স দেখান চাওলা। ২৫ রান দিয়ে ২ উইকেট নেন এই লেগ-স্পিনার। ১৪ রান দিয়ে ১ উইকেট নেন স্টাবস। ৪ রান দিয়ে ১ উইকেট নেন আকাশ মাধওয়াল।

আরও পড়ুন-

IPL 2023: 'সব ঠিক আছে, চালিয়ে খেলার চেষ্টা করছি,' বাংলায় জবাব ঋদ্ধিমানের

IPL 2023: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে সহজ জয়, ব্যবধান বাড়িয়ে লিগ শীর্ষেই গুজরাট টাইটানস

Nicholas Pooran: ডাল মাখানি, পনির বাটার মশলা, বাটার চিকেনে মজে নিকোলাস পুরাণ

Read more Articles on
Share this article
click me!