IPL 2023: চিপকে হাড্ডাহাড্ডি লড়াই, শেষ বলে জয় ছিনিয়ে নিল পাঞ্জাব কিংস

চলতি আইপিএল-এ পয়েন্ট তালিকায় প্রথম চারে যে দলগুলি আছে, প্লে-অফে যাওয়ার ক্ষেত্রে তারাই এগিয়ে। তবে বাকি দলগুলিও উপরের দিকে উঠে আসার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

Web Desk - ANB | Published : Apr 30, 2023 12:44 PM IST / Updated: Apr 30 2023, 07:55 PM IST

ঘরের মাঠে পাঞ্জাব কিংসের কাছে হেরে গেল চেন্নাই সুপার কিংস। ২০০ রান করেও হেরে গেল মহেন্দ্র সিং ধোনির দল। শেষ বলে জয় ছিনিয়ে নিল পাঞ্জাব কিংস। অসাধারণ পারফরম্যান্স দেখালেন প্রভসিমরন সিং, লিয়াম লিভিংস্টোন, সিকন্দর রাজা। অধিনায়ক শিখর ধাওয়ান, স্যাম কারান, জিতেশ শর্মাও ভালো পারফরম্যান্স দেখালেন। শেষ বলে জয়ের জন্য পাঞ্জাবের দরকার ছিল ৩ রান। ছুটে রান নিয়ে নেন রাজা ও শাহরুক খান। এই জয়ের ফলে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে উঠে এল পাঞ্জাব। ৯ ম্যাচে ১০ পয়েন্ট থাকলেও, রান রেটে এগিয়ে থাকায় ৪ নম্বরে থাকল সিএসকে।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ধোনি। ঘরের মাঠে তাঁর দলের ব্যাটাররা ভালো পারফরম্যান্স দেখান। ৫২ বলে ৯২ রান করে অপরাজিত থাকেন ওপেনার ডেভন কনওয়ে। তাঁর বিস্ফোরক ইনিংসে ছিল ১৬টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ৩৭ রান করেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা শিবম দুবে করেন ২৮ রান। মইন আলি করেন ১০ রান। ১২ রান করেন রবীন্দ্র জাদেজা। ৪ বলে ২টি ওভার-বাউন্ডারির সাহায্যে ১৩ রান করে অপরাজিত থাকেন ধোনি। ৪ উইকেটে ২০০ রান করে সিএসকে। পাঞ্জাব কিংসের বোলারদের মধ্যে ১ উইকেট করে নেন আর্শদীপ সিং, স্যাম কারান, রাহুল চাহার ও রাজা।

রান তাড়া করতে নেমে পাঞ্জাব কিংসের ইনিংসের শুরুটা ভালো করেন দুই ওপেনার ধাওয়ান ও প্রভসিমরন সিং। ১৫ বলে ২৮ রান করেন ধাওয়ান। ২৪ বলে ৪২ রান করেন প্রভসিমরন। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা অথর্ব তাইডে করেন ১৩ রান। ২৪ বলে ৪০ রান করেন লিভিংস্টোন। তাঁর ইনিংসে ছিল ১টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। কারান করেন ২৯ রান। জিতেশ করেন ২১ রান। ৭ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন রাজা। ২ রান করে অপরাজিত থাকেন শাহরুখ। সিএসকে-র বোলারদের মধ্যে ৪৯ রান দিয়ে ৩ উইকেট নেন তুষার দেশপাণ্ডে। ৩২ রান দিয়ে ২ উইকেট নেন জাদেজা। ৩২ রান দিয়ে ১ উইকেট নেন মাথিসা পাথিরানা। পাঞ্জাব কিংসের ইনিংসের শেষদিক পর্যন্ত মনে হচ্ছিল চেন্নাই সুপার কিংসের পাল্লা ভারী। কিন্তু ম্যাচের রং বদলে দেন রাজা। তাঁর জন্যই জয় পেল দল।

আরও পড়ুন-

IPL 2023: জন্মদিনে ভালো ইনিংস খেলে দলকে জেতাবেন রোহিত, আশায় মুম্বই ইন্ডিয়ান সমর্থকরা

IPL 2023: আইপিএল-এ অধিনায়ক হিসেবে ধোনির মতোই হার্দিক, মত সুনীল গাভাসকরের

IPL 2023: অধিনায়ক হিসেবে ১০ বছর পূর্ণ, রোহিতের প্রশংসায় মুম্বই ইন্ডিয়ানসের সতীর্থরা

Read more Articles on
Share this article
click me!