IPL Closing Ceremony: সুপার বোলের মতো ম্যাচের মাঝপথে আইপিএল-এর সমাপ্তি অনুষ্ঠান

এবারের আইপিএল-এর উদ্বোধনী অনুষ্ঠান জমজমাট হয়েছিল। দর্শকদের মাতিয়ে দিয়েছিলেন অরিজিৎ সিং, রশ্মিকা মন্দানারা। সমাপ্তি অনুষ্ঠানেও থাকছে অনেক চমক।

Web Desk - ANB | Published : May 26, 2023 3:02 PM IST / Updated: May 26 2023, 10:27 PM IST

আইপিএল-এর ইতিহাসে প্রথমবার সমাপ্তি অনুষ্ঠান হতে চলেছে ম্যাচের মাঝে। এর আগে প্রতিবারই উদ্বোধনী অনুষ্ঠান বা সমাপ্তি অনুষ্ঠান হয়েছে ম্যাচ শুরু হওয়ার আগে। এবারের আইপিএল-এর উদ্বোধনী অনুষ্ঠানও হয় প্রথম ম্যাচের আগের আগে। কিন্তু সমাপ্তি অনুষ্ঠানে থাকছে চমক। মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ফুটবল লিগের চ্যাম্পিয়নশিপ ম্যাচে যেভাবে মাঝপথে সমাপ্তি অনুষ্ঠান হয়, আইপিএল-এও সেটাই হতে চলেছে। সুপার বোলের মতোই এই অনুষ্ঠানে থাকছে চমক। আইপিএল-এর সমাপ্তি অনুষ্ঠান মাতিয়ে দেবেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী জোনিতা গান্ধী, ভিভিয়ান ডিভাইন, নিউক্লিয়া। গতবারের আইপিএল-এর সমাপ্তি অনুষ্ঠানে ছিলেন এ আর রহমান, রণবীর সিং। এবারও তাঁরা থাকবেন কি না এখনও জানা যায়নি। অন্য কয়েকজন শিল্পীও থাকতে পারেন বলে জল্পনা চলছে।

বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, রবিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল-এর সমাপ্তি অনুষ্ঠান শুরু হবে সন্ধে সাড়ে ৬টায়। শুরুতে দর্শকদের মাতিয়ে দেবেন কিং ও নিউক্লিয়া। এরপর প্রথম ইনিংস শেষ হলে মঞ্চে উঠবেন ডিভাইন ও জোনিতা। তাঁদের অনুষ্ঠান চলবে ২০ মিনিট ধরে। আইপিএল-এর সমাপ্তি অনুষ্ঠান টেলিভিশনে দেখা যাবে স্টার স্পোর্টস নেটওয়ার্কে। মোবাইল ফোন, ল্যাপটপ, ডেস্কটপ ও ট্যাবে সরাসরি এই অনুষ্ঠান দেখা যাবে জিও সিনেমায়।

বর্তমান প্রজন্মের অন্যতম জনপ্রিয় সঙ্গীতশিল্পী জোনিতা। জনপ্রিয় র‍্যাপার ডিভাইন। 'ফরক', 'চল বম্বে', 'পুণ্য পাপ', 'আজাদি'-র মতো জনপ্রিয় গান শ্রোতাদের উপহার দিয়েছেন তিনি। নিউক্লিয়াও বেশ জনপ্রিয় সঙ্গীতশিল্পী। এই র‍্যাপারও বেশ কয়েকটি জনপ্রিয় গান উপহার দিয়েছেন। এই দুই র‍্যাপারের উপস্থিতিতে আইপিএল-এর সমাপ্তি অনুষ্ঠান দর্শকদের মনে ছাপ ফেলবে বলেই আশা বিসিসিআই কর্তাদের।

প্রথম কোয়ালিফায়ারে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসকে হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছে চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিং ধোনির দল এই নিয়ে ১০ বার আইপিএল-এর ফাইনালে পৌঁছে গেল। ফাইনালে ধোনিদের প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। কোয়ালিফায়ারে মুম্বই ইন্ডিয়ানসের কাছে হেরে এবারের আইপিএল থেকে ছিটকে গিয়েছে লখনউ সুপার জায়ান্টস। শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বই ইন্ডিয়ানসের মুখোমুখি হয়েছে গুজরাট টাইটানস। এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে অসাধারণ পারফরম্যান্স দেখাল গতবারের চ্যাম্পিয়নরা। ৬০ বলে ৭টি বাউন্ডারি ও ১০টি ওভার-বাউন্ডারির সাহায্যে ১২৯ রান করলেন শুবমান গিল। ৩ উইকেটে ২৩৩ রান করল গুজরাট টাইটানস। এই বিশাল টার্গেট তাড়া করে জয় পাওয়া মুম্বই ইন্ডিয়ানসের পক্ষে প্রায় অসম্ভব।

আরও পড়ুন-

IPL 2023: দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে ৪৯ বলে শতরান শুবমান গিলের

IPL 2023: লক্ষ্য আইপিএল ফাইনাল, দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বই-গুজরাট টক্কর

WTC Final 2023: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে জিতে কত অর্থ পাওয়া যাবে? ঘোষণা আইসিসি-র

Read more Articles on
Share this article
click me!