IPL 2023: স্লো ওভার রেট, দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের জরিমানা

এবারের আইপিএল-এ ঘুরে দাঁড়িয়েছে দিল্লি ক্যাপিটালস। পরপর ৫ ম্যাচে হারের পর টানা ২ ম্যাচে জয় পেয়েছে ডেভিড ওয়ার্নারের দল। এরই মধ্যে জরিমানা হল ওয়ার্নারের।

Web Desk - ANB | Published : Apr 25, 2023 11:34 AM IST / Updated: Apr 25 2023, 07:51 PM IST

সোমবার সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে এবারের আইপিএল-এ দ্বিতীয় জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। কিন্তু এই জয়ের পরেও শাস্তির মুখে পড়তে হল দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে। তাঁর ১২ লক্ষ টাকা জরিমানা হয়েছে। সোমবার হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নির্দিষ্ট সময়ের মধ্যে ২০ ওভার শেষ করতে পারেনি দিল্লি ক্যাপিটালস। এই কারণেই অধিনায়কের জরিমানা হল। আইপিএল-এর আয়োজকদের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘দিল্লি ক্যাপিটালস চলতি মরসুমে প্রথমবার নির্দিষ্ট সময়ের মধ্যে ২০ ওভার শেষ করতে পারেনি। ওভার-রেট সংক্রান্ত আচরণবিধি পালন করতে পারেনি দিল্লি ক্যাপিটালস। সেই কারণেই ডেভিড ওয়ার্নারের ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।’

আইপিএল-এর প্রতিটি ম্যাচেই একেকটি ইনিংস ৩ ঘণ্টা ২০ মিনিটের মধ্যে শেষ করার কথা। কিন্তু অনেকগুলি ম্যাচেই নির্দিষ্ট সময়ের মধ্যে ২০ ওভার শেষ হয়নি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অস্থায়ী অধিনায়ক হিসেবে পরপর ২ ম্যাচে নির্দিষ্ট সময়ের মধ্যে ২০ ওভার শেষ করতে না পারায় সোমবারই বিরাট কোহলির ২৪ লক্ষ টাকা জরিমানা হয়েছে। এবার ওয়ার্নারেরও জরিমানা হল।

সোমবারের এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ওয়ার্নার। তাঁর দল ৯ উইকেটে ১৪৪ রান করে। দিল্লির ইনিংসের তৃতীয় বলেই আউট হয়ে যান ফিলিপ সল্ট (০)। ওয়ার্নার করেন ২১ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে মিচেল মার্শ করেন ২৫ রান। সরফরাজ খান করেন ১০ রান। মণীশ পাণ্ডে করেন ৩৪ রান। ৪ রান করেই আউট হয়ে যান আমন হাকিম খান। রিপল প্যাটেল করেন ৫ রান। অ্যানরিক নর্খিয়ে করেন ২ রান। ৪ রান করে অপরাজিত থাকেন কুলদীপ যাদব। ১ রান করে অপরাজিত থাকেন ইশান্ত শর্মা। হায়দরাবাদের হয়ে ২৮ রান দিয়ে ৩ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। ১১ রান দিয়ে ২ উইকেট নেন ভুবনেশ্বর কুমার। ২১ রান দিয়ে ১ উইকেট নেন টি নটরাজন।

রান তাড়া করতে নেমে ৬ উইকেটে ১৩৭ রান করে সানরাইজার্স হায়দরাবাদ। ফলে ৭ রানে জয় পায় দিল্লি ক্যাপিটালস। সানরাইজার্স হায়দরাবাদের ওপেনার ময়ঙ্ক আগরওয়াল করেন ৪৯ রান। অপর ওপেনার হ্যারি ব্রুক অবশ্য করেন ৭ রান। রাহুল ত্রিপাঠি করেন ১৫ রান। অভিষেক শর্মা করেন ৫ রান। হায়দরাবাদের অধিনায়ক এইডেন মার্করাম করেন ৩ রান। হেইনরিক ক্লাসেন করেন ৩১ রান। ২৪ রান করে অপরাজিত থাকেন ওয়াশিংটন। ২ রান করে অপরাজিত থাকেন মার্কো জ্যানসেন। দিল্লির হয়ে ২ উইকেট করে নেন নর্খিয়ে ও অক্ষর প্যাটেল। ১ উইকেট করে নেন ইশান্ত ও কুলদীপ।

আরও পড়ুন-

IPL 2023: ইডেনে বিরাটদের ঘোল খাইয়েছিলেন বরুণরা, চিন্নাস্বামীতেও সেই আশায় কেকেআর

WTC Final: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলে অজিঙ্কা রাহানে

Sachin Tendulkar: সবসময় মাথা উঁচু করে চলেন, সচিনের জন্মদিনে শুভেচ্ছা যুবরাজের

Read more Articles on
Share this article
click me!