IPL 2023: বিয়ের জন্য অস্ট্রেলিয়া ফিরছেন, আইপিএল-এ কয়েকটি ম্যাচ খেলবেন না মিচেল মার্শ

এবারের আইপিএল-এ প্রথম দুই ম্যাচেই হেরে গিয়েছে দিল্লি ক্যাপিটালস। এরই মধ্যে ফের ধাক্কা খেল ডেভিড ওয়ার্নারের দল। কয়েকটি ম্যাচ খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার তারকা মিচেল মার্শ।

Web Desk - ANB | Published : Apr 7, 2023 5:52 PM IST / Updated: Apr 08 2023, 12:01 AM IST

এবারের আইপিএল-এ নিজেদের প্রথম ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের কাছে ৫০ রানে হেরে যায় দিল্লি ক্যাপিটালস। পরের ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের কাছে ৬ উইকেটে হেরে যায় ডেভিড ওয়ার্নারের দল। শনিবার বিকেলে তৃতীয় ম্যাচে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হচ্ছে দিল্লি। সেই ম্যাচের আগে ধাক্কা খেলেন ওয়ার্নাররা। বিয়ের জন্য অস্ট্রেলিয়া ফিরে যাচ্ছেন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার মিচেল মার্শ। ফলে আগামী কয়েকটি ম্যাচে তাঁকে পাবে না দিল্লি। শুক্রবার দিল্লি ক্যাপিটালসের বোলিং কোচ জেমস হোপস জানিয়েছেন, ‘মিচেল মার্শকে আমরা আগামী কয়েকটি ম্যাচে পাব না। ও বিয়ে করছে। সেই কারণে অস্ট্রেলিয়া ফিরে যাচ্ছে ও। বিয়ের অনুষ্ঠান সেরে ভারতে ফিরে দলে যোগ দেবে। ও চোট সারিয়ে মাঠে ফিরে ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজেই বোলিং শুরু করবে বলে পরিকল্পনা করেছিল। কিন্তু ওর সেই পরিকল্পনা ধাক্কা খায়। তবে গত ম্যাচে ও ভালো বোলিং করেছে। ও যখন বিয়ে সেরে ভারতে ফিরে দলে যোগ দেবে, তখন আবার বোলিং শুরু করবে।’

এবারের আইপিএল-এ দিল্লির হয়ে প্রথম দুই ম্যাচেই খেলেছেন মার্শ। চোট সারিয়ে মাঠে ফিরে অবশ্য এখনও পর্যন্ত খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি এই অলরাউন্ডার। গুজরাট টাইটানসের বিরুদ্ধে ২৪ রান দিয়ে ১ উইকেট নেন মার্শ। লখনউয়ের বিরুদ্ধে তিনি বোলিং করেননি। ব্যাট হাতেও সাফল্য পাননি এই অলরাউন্ডার। প্রথম ম্যাচে ০ রানে আউট হয়ে যান তিনি। এরপর দ্বিতীয় ম্যাচে ৪ রান করেন। ফলে মার্শকে না পেলেও খুব একটা ক্ষতি হচ্ছে না দিল্লি ক্যাপিটালসের। দলকে সাফল্য এনে দিতে বাকিদের ভালো পারফরম্যান্স দেখাতে হবে।

শনিবারের ম্যাচে মার্শের পরিবর্তে প্রথম একাদশে ওয়েস্ট ইন্ডিজের টি-২০ দলের অধিনায়ক রভম্যান পাওয়েলকে রাখতে পারে দিল্লি ক্যাপিটালস। দলে থাকলে লোয়ার-মিডল অর্ডারে ব্যাটিং করতে নামতে পারেন পাওয়েল। ওপেনিং জুটি অপরিবর্তিত রাখা হতে পারে। সেটা হলে ওয়ার্নারের সঙ্গে ব্যাটিং করতে নামবেন পৃথ্বী শ। দুই ম্যাচেই দল হেরে গেলেও, ভালো পারফরম্যান্স দেখিয়েছেন ওয়ার্নার। কিন্তু দিল্লির অধিনায়ক দ্রুত রান তুলতে পারছেন না। পৃথ্বী দুই ম্যাচেই বড় রান করতে পারেননি। প্রথম ম্যাচে ১২ রান করার পর দ্বিতীয় ম্যাচে ৭ রান করেন পৃথ্বী। রাজস্থানের বিরুদ্ধে দিল্লির ওপেনিং জুটির ভালো পারফরম্যান্স দেখানো জরুরি। এই ম্যাচ জিততে না পারলে অনেকটা পিছিয়ে পড়বে দিল্লি।

আরও পড়ুন-

সানরাইজার্স হায়দরাবাদকে ৫ উইকেটে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে লখনউ সুপার জায়ান্টস

সিএসকে-মুম্বই ইন্ডিয়ান লড়াই ম্যান ইউ-লিভারপুল ম্যাচের মতো, মত মইন আলি

ভারতকে বিশ্বকাপ জেতাতে পারেন সূর্যকুমার যাদব, আশাবাদী রিকি পন্টিং

Read more Articles on
Share this article
click me!