IPL 2023: সিএসকে-মুম্বই ইন্ডিয়ানস লড়াই ম্যান ইউ-লিভারপুল ম্যাচের মতো, মত মইন আলির

আইপিএল-এ সফলতম দল মুম্বই ইন্ডিয়ানস। দলকে ৫ বার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন রোহিত শর্মা। অন্যদিকে, চেন্নাই সুপার কিংসকে ৪ বার চ্যাম্পিয়ন করেছেন মহেন্দ্র সিং ধোনি।

Web Desk - ANB | Published : Apr 7, 2023 3:47 PM IST / Updated: Apr 07 2023, 10:26 PM IST

আইপিএল-এর সফলতম দল মুম্বই ইন্ডিয়ানসের 'দুর্ধর্ষ দুশমন' চেন্নাই সুপার কিংস। প্রথম আইপিএল থেকেই এই দুই দলের লড়াই চলছে। এবারের আইপিএল-এ রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনির প্রথম সাক্ষাৎ শনিবার। দু'দলই এই ম্যাচের প্রস্তুতি শুরু করে দিয়েছে। এরই মধ্যে মুম্বই-চেন্নাই লড়াইয়ে অন্য মাত্রা দিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার মইন আলি। তিনি এই দুই দলের ম্যাচের সঙ্গে ইংলিশ প্রিমিয়ার লিগের দুই বিখ্যাত ক্লাব লিভারপুল ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের লড়াইয়ের তুলনা করলেন। মইন বলেছেন, ‘আমি সবসময় এই ম্যাচের দিকে তাকিয়ে থাকি। এই দুই ফ্র্যাঞ্চাইজি আইপিএল-এ সেরা। এই দুই দলের সমর্থক সংখ্যা অগণিত। আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে একজন ক্রিকেটারের কাছে এটাই সবচেয়ে বড় ম্যাচ। ফুটবলের পরিপ্রেক্ষিতে বলতে পারি, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও লিভারপুলের ম্যাচ যেমন হয়, চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ানসের ম্যাচও সেরকম।’

২০২২-এর আইপিএল-এ ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ানসের মতোই খারাপ ফল ছিল চেন্নাই সুপার কিংসের। এবার দু'দলই ঘুরে দাঁড়াতে মরিয়া। শনিবার দু'দলের ৩৫-তম সাক্ষাৎকার হতে চলেছে। এখনও পর্যন্ত যে ৩৪ বার মুখোমুখি হয়েছে দু'দল, তার মধ্যে ২০ বার জয় পেয়েছেন রোহিতরা। ফলে মানসিকভাবে কিছুটা এগিয়ে থেকেই তাঁরা মাঠে নামতে পারেন। এক সপ্তাহ বিশ্রাম পাওয়ার সুবিধাও রয়েছে। তবে সিএসকে গত ম্যাচে জয় পেয়েছে। সেখানে গত ম্যাচে হেরে গিয়েছে মুম্বই। ফলে কোনও দলকেই এগিয়ে রাখা যাচ্ছে না। টি-২০ ফর্ম্যাটে কোনও দলকে এগিয়ে রাখাও যায় না। যে কোনও মুহূর্তে ম্যাচের রং বদলে যেতে পারে। ফলে শনিবার ওয়াংখেড়েতে হাড্ডাহাড্ডি লড়াইয়ের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

এবারের আইপিএল-এ প্রথম দুই ম্যাচেই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি সিএসকে-র স্ট্রাইক বোলার দীপক চাহার। তবে সতীর্থর পাশেই দাঁড়িয়েছেন মইন। তিনি বলেছেন, ‘আমার মনে হয়, দীপকের আরও একটু সময় দরকার। ও আর কয়েকটি ম্যাচ খেললে ফর্মে ফিরবে। ও চোট পেয়েছিল। দীর্ঘদিন পর ও মাঠে ফিরেছে। ম্যাচে ঠিকমতো বোলিং না করলে ওর জড়তা কাটবে না। এই টুর্নামেন্ট যত এগোবে ততই ওকে ভালো ফর্মে দেখা যাবে। ও আমাদের জন্য বড় বোলার। ও যখন ফর্মে থাকে তখন পাওয়ার-প্লে-তে ৩-৪ উইকেট নিতে পারে।’

শনিবার ওয়াংখেড়েতে মুম্বই-চেন্নাই ম্যাচ শুরু সন্ধে সাড়ে সাতটায়। তার আগে বিকেলে রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালসের ম্যাচ রয়েছে।

আরও পড়ুন-

ভারতকে বিশ্বকাপ জেতাতে পারেন সূর্যকুমার যাদব, আশাবাদী রিকি পন্টিং

শুবমানের সঙ্গে খেলায় ব্যাটিং সহজ হয়ে গিয়েছে, বলছেন ঋদ্ধিমান সাহা

২ ম্যাচে ৮ উইকেট, আইপিএল কাঁপাচ্ছেন মার্ক উড

Read more Articles on
Share this article
click me!