IPL 2023: দিল্লি ক্যাপিটালসকে সহজেই হারিয়ে প্লে-অফে চেন্নাই সুপার কিংস

গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস প্রথম দল হিসেবে আগেই চলতি আইপিএল-এর প্লে-অফে পৌঁছে গিয়েছে। শনিবার দ্বিতীয় দল হিসেবে প্লে-অফে পৌঁছে গেল চেন্নাই সুপার কিংস।

Web Desk - ANB | Published : May 20, 2023 1:25 PM IST / Updated: May 20 2023, 07:51 PM IST

আইপিএল-এ ৪ বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস এবারও প্লে-অফে পৌঁছে গেল। শনিবার দিল্লি ক্যাপিটালসকে বড় ব্যবধানে হারিয়ে প্লে-অফে জায়গা করে নিল সিএসকে। ১৪ ম্যাচ খেলে মহেন্দ্র সিং ধোনির দলের পয়েন্ট ১৭। ১৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে এবারের আইপিএল শেষ করল ডেভিড ওয়ার্নারের দল। এবারের আইপিএল-এ দিল্লি ক্যাপিটালস ব্যর্থ হলেও, একা লড়াই চালালেন অধিনায়ক ওয়ার্নার। শনিবারও অসাধারণ ব্যাটিং করলেন ওয়ার্নার। কিন্তু তাঁর পক্ষে দলকে সাফল্য এনে দেওয়া সম্ভব হল না। শনিবার প্রথমে ব্যাটিং করতে নেমে ৩ উইকেটে ২২৩ রান করে সিএসকে। রান তাড়া করতে নেমে ৯ উইকেটে ১৪৬ রান করেই থেমে গেল দিল্লি ক্যাপিটালস। ৭৭ রানে জয় পেল সিএসকে।

এদিন ম্যাচের প্রথম ইনিংসের পরেই চেন্নাই সুপার কিংসের জয় নিশ্চিত হয়ে যায়। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ধোনি। তাঁর দল বিশাল স্কোর করে। সর্বাধিক ৮৭ রান করেন ওপেনার ডেভন কনওয়ে। তাঁর ৫২ বলের ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ৫০ বলে ৭৯ রান করেন। তাঁর অসাধারণ ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ৭টি ওভার-বাউন্ডারি। ৯ বলে ২২ রান করেন শিবম দুবে। ৫ রান করে অপরাজিত থাকেন ধোনি। ৭ বলে ২০ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। দিল্লি ক্যাপিটালসের হয়ে ১ উইকেট করে নেন খলিল আহমেদ, অ্যানরিক নর্খিয়ে ও চেতন সাকারিয়া। 

বিশাল টার্গেট তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার পৃথ্বী শ-র (৫) উইকেট হারায় দিল্লি ক্যাপিটালস। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা ফিলিপ সল্টও (৩) দ্রুত আউট হয়ে যান। প্রথম বলেই আউট হয়ে যান রিলি রসু (০)। ১৩ রান করেন যশ ধূল। অক্ষর প্যাটেল করেন ১৫ রান। আমন হাকিম খান করেন ৭ রান। ললিত যাদব করেন ৬ রান। প্রথম বলেই আউট হয়ে যান কুলদীপ। লড়াই করেন একমাত্র অধিনায়ক ওয়ার্নার। তিনি ৫৮ বলে ৮৬ রান করেন। এই অসাধারণ ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। 

চেন্নাই সুপার কিংসের হয়ে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন দীপক চাহার। ২২ রান দিয়ে ২ উইকেট নেন মাথিসা পাথিরানা। ২৩ রান দিয়ে ২ উইকেট নেন মাহিশ থিকসানা। ২৬ রান দিয়ে ১ উইকেট নেন তুষার দেশপাণ্ডে। ৫০ রান দিয়ে ১ উইকেট নেন জাদেজা।

আরও পড়ুন-

IPL 2023: কিছুদিনের মধ্যেই ভারতীয় দলের হয়ে খেলবেন রিঙ্কু, আশাবাদী হরভজন

IPL 2023: ইডেনে মহারণ, কলকাতা নাইট রাইডার্সের সামনে 'সবুজ-মেরুন' লখনউ সুপার জায়ান্টস

IPL 2023: ধোনি চাইলে আরও ৫ বছর খেলতে পারে, মত সিএসকে-র ব্যাটিং কোচের

Read more Articles on
Share this article
click me!