IPL Final: ৩ দিনের ম্যারাথন ফাইনাল, আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস

স্মরণীয় হয়ে থাকল এবারের আইপিএল ফাইনাল। প্রথম দিন বৃষ্টির জন্য খেলা সম্ভব হয়নি। দ্বিতীয় দিনও হানা দিল বৃষ্টি। ফলে দীর্ঘক্ষণ বন্ধ থাকে ম্যাচ। ক্যালেন্ডারের হিসেবে তৃতীয় দিনে গড়াল ম্যাচ।

Web Desk - ANB | Published : May 29, 2023 6:22 PM IST / Updated: May 30 2023, 02:02 AM IST

২৮ মে শুরু হওয়ার কথা ছিল আইপিএল ফাইনাল। বৃষ্টির জন্য সেদিন ম্যাচ শুরু করা যায়নি। ২৯ মে ভালোভাবেই শুরু হয় ম্যাচ। কিন্তু মাঝপথে নামে বৃষ্টি। ফলে ম্যাচ গড়াল ৩০ মে-তে। শেষপর্যন্ত শেষ হল আইপিএল ফাইনাল। সোশ্যাল মিডিয়ায় অনেকে মজা করে বলছেন, টি-২০ ম্যাচের বদলে আইপিএল ফাইনালকে টেস্ট ম্যাচ বলা উচিত। ৩ দিনের ম্যারাথন আইপিএল ফাইনাল জিতে চ্যাম্পিয়ন হল চেন্নাই সুপার কিংস। জয়ের নায়ক হয়ে গেলেন অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৩ রান। গুজরাট টাইটানসের হয়ে বোলিং করতে যান মোহিত শর্মা। তিনি প্রথম ৪ বলে দেন মাত্র ৩ রান। শেষ ২ বলে জয়ের জন্য সিএসকে-র দরকার ছিল ১০ রান। পঞ্চম বলে ওভার-বাউন্ডারি মারার পর শেষ বলে বাউন্ডারি মেরে দলকে জেতান জাজেদা। অবিস্মরণীয় জয় পেল সিএসকে।

সোমবার টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ২১৪ রান করে গুজরাট টাইটানস। অসাধারণ ব্যাটিং করেন সাই সুদর্শন ও ঋদ্ধিমান সাহা। শুবমান গিল, হার্দিক পান্ডিয়াও ভালো ব্যাটিং করেন। ম্যাচের শুরুতেই তুষার দেশপাণ্ডের বলে শুবমানের ক্যাচ ফস্কান দীপক চাহার। শুবমান ২০ বলে ৩৯ রান করে জাদেজার বলে স্টাম্প হয়ে যায়। চোখের পলক ফেলার আগেই স্টাম্প করে দেন ধোনি। গুজরাট টাইটানসের ওপেনিং জুটিতে যোগ হয় ৬৭ রান। এরপর ঋদ্ধিমানের সঙ্গে মিলে দলের রান বাড়াতে থাকেন সুদর্শন। ৩৯ বলে ৫৪ রান করে আউট হন ঋদ্ধিমান। বয়স্কতম ব্যাটার হিসেবে আইপিএল ফাইনালে অর্ধশতরান করলেন তিনি। ৪৭ বলে ৯৬ রান করে শেষ ওভারে এলবিডব্লু হয়ে যান সুদর্শন। ১২ বলে ২১ রান করে অপরাজিত থাকেন হার্দিক। সিএসকে-র হয়ে ২ উইকেট নেন মাথিসা পাথিরানা। ১ উইকেট করে নেন জাদেজা ও চাহার।

রান তাড়া করতে নেমে সিএসকে-র দুই ওপেনার ডেভন কনওয়ে ও রুতুরাজ গায়কোয়াড় ৩ বল খেলার পরেই বৃষ্টি নামে। দীর্ঘক্ষণ পর শুরু হয় খেলা। ওভার সংখ্যা কমিয়ে করা হয় ১৫। সিএসকে-র সংশোধিত টার্গেট হয় ১৭১। ফের খেলা শুরু হতেই বিধ্বংসী মেজাজে দেখা যায় কনওয়েকে। সিএসকে-র ওপেনার ২৫ বলে ৪৭ রান করেন। অপর ওপেনার রুতুরাজ ১৬ বলে ২৬ রান করেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ২১ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন শিবম দুবে। ১৩ বলে ২৭ রান করেন অজিঙ্কা রাহানে। ৮ বলে ১৯ রান করেন অম্বাতি রায়াডু। প্রথম বলেই আউট হয়ে যান ধোনি (০)। ৬ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন জাদেজা। গুজরাট টাইটানসের হয়ে ৩ উইকেট নেন মোহিত এবং ২ উইকেট নেন নূর আহমেদ।

আরও পড়ুন-

IPL Final: আইপিএল-এ বিরাট কোহলির ৭ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন শুবমান গিল

WTC Final 2023: রুতুরাজ গায়কোয়াড়ের পরিবর্তে ভারতীয় দলে স্ট্যান্ডবাই যশস্বী জয়সোয়াল

MS Dhoni : অস্কারজয়ী তথ্যচিত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সংবর্ধনায় মহেন্দ্র সিং ধোনি

Read more Articles on
Share this article
click me!