IPL Final: আইপিএল-এ বিরাট কোহলির ৭ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন শুবমান গিল

এবারের আইপিএল-এ অসাধারণ ব্যাটিং করলেন গুজরাট টাইটানসের ওপেনার শুবমান গিল। সবচেয়ে বেশি রান করার সুবাদে অরেঞ্জ ক্যাপ জিতলেন এই তরুণ ব্যাটার।

Web Desk - ANB | Published : May 29, 2023 4:00 PM IST / Updated: May 29 2023, 10:17 PM IST

আইপিএল ফাইনালে শুরুটা ভালো করেছিলেন। কিন্তু বড় স্কোর করতে পারলেন না গুজরাট টাইটানসের ওপেনার শুবমান গিল। সপ্তম ওভারের শেষ বলে তাঁকে স্টাম্প করে দেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ২০ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে ৩৯ রান করেন শুবমান। এই ইনিংসের মাধ্যমেই আইপিএল-এ নতুন নজির গড়লেন গুজরাট টাইটানসের ওপেনার। এবারের আইপিএল-এ ১৩টি ম্যাচে তিনি ৩০-এর বেশি রান করলেন। ২০১৬ সালের আইপিএল-এ ১২টি ম্যাচে ৩০-এর বেশি রান করেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা বিরাট কোহলি। এবার তাঁর সেই রেকর্ড ভেঙে দিলেন শুবমান। তিনি এবারের আইপিএল-এ ৮৯০ রান করে অরেঞ্জ ক্যাপ জিতে নিয়েছেন। ২০১৬ সালের আইপিএল-এ বিরাটের মোট রানের চেয়ে অনেকটাই পিছিয়ে শুবমান। তবে তিনি প্রশংসনীয় পারফরম্যান্স দেখালেন।

এদিন ঋদ্ধিমান সাহার সঙ্গে ব্যাটিং ওপেন করতে নেমে গুজরাট টাইটানসের ইনিংসের শুরুটা ভালো করেন শুবমান। ওপেনিং জুটিতে যোগ হয় ৬৭ রান। ৩ রানের মাথায় অবশ্য আউট হয়ে যেতে পারতেন শুবমান। তুষার দেশপাণ্ডের বলে ক্যাচ ফস্কান দীপক চাহার। এরপর ছন্দ ফিরে পান শুবমান। অর্ধশতরানের দিকে এগিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু রবীন্দ্র জাদেজার বলে স্টাম্প হয়ে যান।

শুবমান আউট হয়ে যাওয়ার পর গুজরাট টাইটানসের ইনিংসের হাল ধরেন ঋদ্ধিমান ও সাই সুদর্শন। ৩৯ বলে ৫৪ রান করেন ঋদ্ধিমান। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। ৪৭ বলে ৯৬ রানের অসাধারণ ইনিংস খেলেন সুদর্শন। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ৬টি ওভার-বাউন্ডারি। নিশ্চিত শতরানের দিকে এগিয়ে যাচ্ছিলেন এই তরুণ ব্যাটার। কিন্তু শেষ ওভারে মাথিসা পাথিরানার বলে এলবিডব্লু হয়ে যান সুদর্শন। রিভিউ নিয়েও তিনি আউট হওয়া এড়াতে পারেননি। ১২ বলে ২১ রান করে অপরাজিত থাকেন গুজরাট টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তিনি ২টি ওভার-বাউন্ডারি মারেন। ২ বল খেলে ০ রানে আউট হয়ে যান রশিদ খান।

চেন্নাই সুপার কিংসের বোলারদের মধ্যে ৪৪ রান দিয়ে ২ উইকেট নেন পাথিরানা। ৩৮ রান দিয়ে ১ উইকেট নেন জাদেজা। ৩৮ রান দিয়ে ১ উইকেট নেন চাহার। ৩৬ রান দেন মাহিশ থিকসানা। তিনি উইকেট পাননি। ৪ ওভার ৫৬ রান দেন তুষার। তিনি উইকেট পাননি। এবারের আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখালেও, ফাইনালে ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না তুষার।

আরও পড়ুন-

WTC Final 2023: রুতুরাজ গায়কোয়াড়ের পরিবর্তে ভারতীয় দলে স্ট্যান্ডবাই যশস্বী জয়সোয়াল

IPL Final: এবার শুবমান গিলের পারফরম্যান্স অবিস্মরণীয়, প্রশংসায় সচিন তেন্ডুলকর

Mumbai Indians : ৩ বছর পর আইপিএল-এর প্লে-অফে দল, উচ্ছ্বসিত মুম্বই ইন্ডিয়ানস

Read more Articles on
Share this article
click me!