IPL Final: বৃষ্টিতে বন্ধ আইপিএল ফাইনাল, ওভার সংখ্যা কমলে কারা এগিয়ে?

রবিবার বৃষ্টির জন্য শুরু করা যায়নি আইপিএল ফাইনাল। সোমবার রিজার্ভ ডে-তে ভালোভাবেই এগোচ্ছিল ম্যাচ। কিন্তু মাঝপথে বৃষ্টিতে বন্ধ হয়ে গেল খেলা।

Web Desk - ANB | Published : May 29, 2023 5:00 PM IST / Updated: May 29 2023, 10:57 PM IST

২১৫ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩ বল খেলে ৪ রান করেছে চেন্নাই সুপার কিংস। এই অবস্থায় বন্ধ হয়ে গিয়েছে খেলা। জয়ের জন্য এখনও ২১১ রান দরকার সিএসকে-র। কিন্তু ম্যাচ শুরু না হলে লড়াই করতে পারবে না মহেন্দ্র সিং ধোনির দল। ম্যাচ আর শুরু না হলে চ্যাম্পিয়ন হয়ে যাবে গুজরাট টাইটানস। ওভার সংখ্যা কমানো না হলে ৫ ওভারে বিনা উইকেটে ৪৩ রান দরকার ধোনিদের। তাহলে জয় পাবেন তাঁরা। ১ উইকেট পড়লে দরকার ৪৯ রান। ২ উইকেট পড়লে দরকার হবে ৫৬ রান। ৩ উইকেট পড়লে করতে হবে ৬৫ রান। ৪ উইকেট পড়লে দরকার হবে ৭৭ রান। ৫ উইকেট পড়ে গেলে ৯৪ রান করতে হবে।

এই ম্যাচে যদি ওভার সংখ্যা কমানো হয়, তাহলে জয়ের জন্য ৫ ওভারে চেন্নাই সুপার কিংসকে করতে হবে ৬৬ রান। যদি ১০ ওভারের ম্যাচ হয়, তখন ধোনিদের দরকার হবে ১২৩ রান। ১৫ ওভারের ম্যাচ হলে সিএসকে-র দরকার হবে ১৭১ রান।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু বোলাররা তাঁর এই সিদ্ধান্তের মর্যাদা দিতে পারেননি। গুজরাট টাইটানসের ইনিংসের শুরুটা ভালো করেন দুই ওপেনার ঋদ্ধিমান সাহা ও শুবমান গিল। শুরুতেই দীপক চাহারের বলে শুবমানের ক্যাচ ফস্কান দীপক চাহার। সেই সময় ৩ রানে ব্যাটিং করছিলেন শুবমান। চাহার এই ক্যাচ নিতে পারলে হয়তো চাপে পড়ে যেত গুজরাট টাইটানসের ব্যাটিং লাইনআপ। কিন্তু চেন্নাই সুপার কিংসকে পাল্টা চাপে ফেলে দেন শুবমান ও ঋদ্ধিমান। ওপেনিং জুটিতে যোগ হয় ৬৭ রান। রবীন্দ্র জাদেজার বলে শুবমানকে স্টাম্প করেন দেন ধোনি। ২০ বলে ৩৯ রান করেন শুবমান। ৩৯ বলে ৫৪ রান করেন ঋদ্ধিমান। ৪৭ বলে ৯৬ রানের অসাধারণ ইনিংস খেলেন ৩ নম্বরে ব্যাটিং করতে নামা সাই সুদর্শন। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ৬টি ওভার-বাউন্ডারি। ঋদ্ধিমান ও সুদর্শনই গুজরাট টাইটানসকে বিশাল স্কোরে পৌঁছে দেন। ১২ বলে ২১ রান করে অপরাজিত থাকেন গুজরাট টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ৪ উইকেটে ২১৪ রান করে গুজরাট টাইটানস

চেন্নাই সুপার কিংসের হয়ে ৪৪ রান দিয়ে ২ উইকেট নেন মাথিসা পাথিরানা। ১ উইকেট করে নেন জাদেজা ও চাহার। ৪ ওভারে ৫৬ রান দেন তুষার।৪ ওভারে ৩৬ রান দেন মাহিশ থিকসানা।

আরও পড়ুন-

IPL Final: আইপিএল-এ বিরাট কোহলির ৭ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন শুবমান গিল

WTC Final 2023: রুতুরাজ গায়কোয়াড়ের পরিবর্তে ভারতীয় দলে স্ট্যান্ডবাই যশস্বী জয়সোয়াল

আর্থিক সমস্যায় চিকিৎসা করাতে পারছেন না, মুখ্যমন্ত্রীর কাছে সাহায্যের আর্জি পিয়ালির

Read more Articles on
Share this article
click me!