IPL 2023: এবারের আইপিএল-এ বেশিদূর এগোতে পারবে না মুম্বই, দাবি টম মুডির

আইপিএল-এ টানা ১১ বছর প্রথম ম্যাচে হেরে গেল মুম্বই ইন্ডিয়ানস। বোলিং কোচ শেন বন্ড জানিয়েছেন, এই হারে তাঁরা হতাশ। যদিও পরের ম্যাচ জিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা শুরু করেছেন রোহিত শর্মারা।

Web Desk - ANB | Published : Apr 3, 2023 2:44 PM IST / Updated: Apr 06 2023, 10:23 PM IST

অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার ও সানরাইজার্স হায়দরাবাদের প্রাক্তন প্রধান কোচ টম মুডি এবারের আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ানসের প্রথম ম্যাচ দেখেই হতাশ। তাঁর মতে, এবারও ফাইনালের ধারেকাছে দেখা যাবে না ৫ বারের চ্যাম্পিয়নদের। রোহিত শর্মার দলের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুডি। তিনি বলেছেন, ‘আমি মুম্বই ইন্ডিয়ানসকে নিয়ে চিন্তিত। কারণ, আইপিএল শুরু হওয়ার আগেই আমি বলেছিলাম, ওরা ফাইনালের ধারেকাছে যাবে না। আমার মনে হচ্ছে, মুম্বই ইন্ডিয়ানস দলে অনেক সমস্যা আছে। মুম্বই ইন্ডিয়ানসের স্কোয়াডে ভারসাম্যেরও অভাব আছে। ওদের দলের ভারতীয় বোলিং লাইনআপে গভীরতা নেই। ওদের আন্তর্জাতিক বোলিং লাইনআপেও গভীরতা নেই। মুম্বই ইন্ডিয়ানস এবার যে বিদেশি ক্রিকেটারদের নিয়ে দল গঠন করেছে, সেক্ষেত্রেও ভারসাম্য বজায় রাখতে পারেনি। ওদের দলে অনেক পাওয়ার-হিটার আছে। ডেওয়াল্ড ব্রেভিস, ট্রিস্টান স্টাবস, টিম ডেভিডের মতো তরুণ পাওয়ার হিটাররা আছে। যে ৮ জন বিদেশি ক্রিকেটার নেওয়ার সুযোগ ছিল তার মধ্যে ওরা ৩ জন আছে। আমার কাছে এর কোনও অর্থ নেই। আরসিবি দেখিয়ে দিল অভিজ্ঞতা কতটা গুরুত্বপূর্ণ। মুম্বই ইন্ডিয়ানসের স্কোয়াডে অভিজ্ঞতা কোথায়?’

আরসিবি-র বিরুদ্ধে তিলক ভার্মা ছাড়া মুম্বইয়ের আর কোনও ক্রিকেটারই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। অধিনায়ক রোহিত করেন ১ রান। অপর ওপেনার ঈশান কিষাণ করেন ১০ রান। বিদেশি ক্রিকেটারদের মধ্যে ক্যামেরন গ্রিন করেন ৫ রান। ডেভিড করেন ৪ রান। টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা সূর্যকুমার যাদব করেন ১৫ রান। নেহাল ওয়াধেরা করেন ২১ রান। মুম্বইয়ের বোলাররাও ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ৩ ওভার বোলিং করে ৩৭ রান দেন জেসন বেহরেনডর্ফ। তিনি কোনও উইকেট পাননি। ৪ ওভার বোলিং করে ৩৩ রান দেন জোফ্রা আর্চার। তিনিও উইকেট পাননি। গ্রিন ২ ওভার বোলিং করে ৩০ রান দিয়ে ১ উইকেট নেন। এই পারফরম্যান্স দেখেই মুম্বই ইন্ডিয়ানসের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলেছেন মুডি।

শনিবার এবারের আইপিএল-এ নিজেদের দ্বিতীয় ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ানস। প্রথম ম্যাচে গুজরাট টাইটানসের কাছে হেরে গেলেও, দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স দেখাল মহেন্দ্র সিং ধোনির দল। ফলে ঘুরে দাঁড়াতে গেলে রোহিতদের অনেক খামতি পূরণ করতে হবে। না হলে এবারের আইপিএল-এ সত্যিই বেশিদূর এগোতে পারবে না মুম্বই। গতবারের মতোই খারাপ ফল হবে।

আরও পড়ুন-

এবারের আইপিএল-এ খেলছেন না শাকিব আল-হাসান

কাঁধের হাড় সরে গেল, আইপিএল-এর বাকি ম্যাচগুলিতে অনিশ্চিত রিসি টপলি

মরসুমের প্রথম আম মাকে খাওয়ালেন সচিন

Read more Articles on
Share this article
click me!