বিদেশি কোটা পূরণ, দেখে নিন আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের পুরো দল

স্বল্প পুঁজি নিয়েও এবারের আইপিএল নিলামে সাধ্যমতো ভাল দলই গড়ল কলকাতা নাইট রাইডার্স। দলে নেওয়া হল বাংলাদেশের ২ তারকাকে।

Web Desk - ANB | Published : Dec 23, 2022 4:47 PM IST

এবারের আইপিএল-এর নিলাম শেষ হয়ে গেল। নিলামের আগেই বেশ কয়েকজন ক্রিকেটারকে ধরে রাখার সিদ্ধান্ত নেয় কলকাতা নাইট রাইডার্স ম্যানেজমেন্ট। অন্য দল থেকেও একাধিক ক্রিকেটারকে নেয় কেকেআর ম্যানেজমেন্ট। ফলে নিলামের আগে হাতে বেশি টাকা ছিল না. কিন্তু তার মধ্যেও হিসেব করে ভাল দলই গড়ার চেষ্টা করল কেকেআর ম্যানেজমেন্ট। শুক্রবার আইপিএল নিলামে বাংলাদেশের ২ তারকা শাকিব আল-হাসান ও লিটন দাসকে দলে নিল কেকেআর। শাকিবের দর দেড় কোটি টাকা আর লিটনের দর ৫০ লক্ষ টাকা। গত কয়েক বছর ধরেই আন্তর্জাতিক ক্রিকেটে অন্যতম সেরা অলরাউন্ডার শাকিব। তিনি এর আগেও কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। তাছাড়া বাংলাদেশের হয়েও ইডেন গার্ডেন্স সহ ভারতের বিভিন্ন স্টেডিয়ামে খেলেছেন এই বাঁ হাতি অলরাউন্ডার। তিনি যথেষ্ট অভিজ্ঞ। সেই কারণেই শাকিবকে দলে নিল কেকেআর। দলের সবারই আশা, এবারের আইপিএল-এ ভাল পারফরম্যান্স দেখাবেন শাকিব। 

বাংলাদেশের ডান হাতি ব্যাটার লিটন দাসও সীমিত ওভারের ক্রিকেটে সম্প্রতি ভাল পারফরম্যান্স দেখাচ্ছেন। এবারের টি-২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে বিস্ফোরক ইনিংস খেলেন এই ব্যাটার। সেই ইনিংসের সুবাদেই তিনি কেকেআর দলে সুযোগ পেলেন। এবার এই সুযোগ কাজে লাগাতে হবে লিটনকে। 

শুক্রবার আইপিএল নিলামে শাকিব, লিটন ছাড়াও তামিলনাড়ুর ডানহাতি ব্যাটার এন জগদীশনকে ৯০ লক্ষ টাকা দিয়ে দলে নিয়েছে কেকেআর। হরিয়ানার বৈভব অরোরাকে ৬০ লক্ষ টাকা দিয়ে দলে নিয়েছে কেকেআর। দিল্লির তরুণ ক্রিকেটার সূয়শ শর্মাকে দলে নেওয়া হয়েছে ২০ লক্ষ টাকা দিয়ে। নামিবিয়ার অলরাউন্ডার ডেভিড ওয়াইজিকে ১ কোটি টাকা দিয়ে দলে নিয়েছে কেকেআর। দিল্লির কুলবন্ত খেজরোলিয়াকে ২০ লক্ষ টাকা দিয়ে দলে নিয়েছে কেকেআর। পাঞ্জাবের মনদীপ সিংকে ৫০ লক্ষ টাকা দিয়ে দলে নেওয়া হয়েছে।

কলকাতা নাইট রাইডার্স এবার আর বিদেশি ক্রিকেটার নিতে পারবে না। যতজন বিদেশি ক্রিকেটারকে দলে নেওয়ার সুযোগ ছিল, সেই তালিকা সম্পূর্ণ। তবে আরও ৩ ভারতীয় ক্রিকেটারকে দলে নেওয়া যাবে। নিলামের পরেও কেকেআর ম্যানেজমেন্টের হাতে আছে ১.৬৫ কোটি টাকা।

এবারের আইপিএল নিলামের আগে শ্রেয়াস আইয়ার, নীতীশ রানা, রহমানউল্লাহ গুরবাজ, ভেঙ্কটেশ আইয়ার, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, শার্দুল ঠাকুর, লকি ফার্গুসন, উমেশ যাদব, টিম সাউদি, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী, অনুকূল রায় ও রিঙ্কু সিংকে দলে নিশ্চিত করে কেকেআর। নিলাম থেকে নেওয়া হল শাকিব, লিটন, জগদীশন, বৈভব, সূযশ, ওয়াইজি, কুলবন্ত ও মনদীপকে।

আরও পড়ুন-

আইপিএল নিলামে ২.৬০ কোটি টাকা পেলেন জম্মু-কাশ্মীরের বিভ্রান্ত শর্মা

আইপিএল-এর ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দর পেলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ক্যামেরন গ্রিন

১৮.৫ কোটি টাকা! আইপিএল নিলামে অতীতের সব রেকর্ড ভেঙে দিলেন স্যাম কারান

Read more Articles on
Share this article
click me!