IPL 2023: আইপিএল-এ সাউথ ইন্ডিয়ান ডার্বিতে সহজ জয় চেন্নাই সুপার কিংসের

আইপিএল-এ ৪ বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস এবারও অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছে। আইপিএল যত এগোচ্ছে মহেন্দ্র সিং ধোনির দলের খেলা ততই ভালো হচ্ছে।

Web Desk - ANB | Published : Apr 21, 2023 5:11 PM IST / Updated: Apr 21 2023, 11:22 PM IST

শুক্রবার আইপিএল-এ দক্ষিণ ভারতের ডার্বিতে সহজেই সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে দিল চেন্নাই সুপার কিংস। দলের জয়ে বড় অবদান থাকল সিএসকে ওপেনার ডেভন কনওয়ের। ৫৭ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন কনওয়ে। তাঁর ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ৩৫ রান করে রান আউট হয়ে যান। প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ১৩৪ রান করে হায়দরাবাদ। সর্বাধিক ৩৪ রান করেন ওপেনার অভিষেক শর্মা। সিএসকে-র হয়ে সবচেয়ে ভালো বোলিং করেন রবীন্দ্র জাদেজা। ২২ রান দিয়ে ৩ উইকেট নেন এই অলরাউন্ডার। এরপর ১৮.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় সিএসকে। ফলে সহজেই ৭ উইকেটে জয় পেল মহেন্দ্র সিং ধোনির দল। এই জয়ের ফলে ৬ ম্যাচে ৮ পয়েন্ট হল সিএসকে-র। শীর্ষে থাকা রাজস্থান রয়্যালস ও দ্বিতীয় স্থানে থাকা লখনউ সুপার জায়ান্টসের পয়েন্টও ৮। তবে রান রেটে পিছিয়ে থাকায় ৩ নম্বরে সিএসকে।

ঘরের মাঠে হায়দরাবাদের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ধোনি। তাঁর এই সিদ্ধান্তের যোগ্য মর্যাদা দেন বোলাররা। বড় স্কোর করতে পারেনি হায়দরাবাদ। ওপেনিং জুটিতে যোগ হয় ৩৫ রান। অভিষেকের ৩৪ রানের পাশাপাশি ১৮ রান করেন অপর ওপেনার হ্যারি ব্রুক। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা রাহুল ত্রিপাঠি করেন ২১ রান। হায়দরাবাদের অধিনায়ক এইডেন মার্করাম করেন ১২ রান। হেইনরিক ক্লাসেন করেন ১৭ রান। ময়ঙ্ক আগরওয়াল করেন ২ রান। ১৭ রান করে অপরাজিত থাকেন মার্কো জ্যানসেন। ৯ রান করে ওয়াশিংটন সুন্দর। সিএসকে-র হয়ে জাদেজার ৩ উইকেটের পাশাপাশি ১ উইকেট করে নেন আকাশ সিং, মাহিশ থিকসানা ও মাথিসা পাথিরানা। 

রান তাড়া করতে নেমে ইনিংসের শুরুটা খুব ভালো করেন সিএসকে-র দুই ওপেনার কনওয়ে ও রুতুরাজ। ওপেনিং জুটিতে যোগ হয় ৮৭ রান। অজিঙ্কা রাহানে করেন ৯ রান। অম্বাতি রায়াডুও করেন ৯ রান। ৬ রান করে অপরাজিত থাকেন মইন আলি। হায়দরাবাদের হয়ে ২৩ রান দিয়ে ২ উইকটে নেন ময়ঙ্ক মার্কণ্ডে।

রবিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস। তার আগে টানা জয় পেয়ে আত্মবিশ্বাসী ধোনিরা। ফলে কেকেআর-এর লড়াই সহজ হবে না।

আরও পড়ুন-

IPL 2023: কেকেআর-কে হারানোর পর সুখবর, চুরি যাওয়া ব্যাট ফেরত পেলেন ওয়ার্নাররা

IPL 2023: ভারতে মহেন্দ্র সিং ধোনির চেয়ে বড় ক্রিকেটার কেউ নেই, মত হরভজন সিংয়ের

IPL 2023 : ঘরের মাঠে লখনউয়ের কাছে হেরেও আইপিএল-এ পয়েন্ট তালিকার শীর্ষে রাজস্থান

Read more Articles on
Share this article
click me!