IPL 2023: ঘরের মাঠে গুজরাট টাইটানসের বিরুদ্ধে দুরন্ত জয়, আইপিএল ফাইনালে চেন্নাই সুপার কিংস

আইপিএল-এ ঘরের মাঠ চিপকে চেন্নাই সুপার কিংসকে হারানো অত্যন্ত কঠিন। মঙ্গলবার কোয়ালিফায়ার ১-এ ফের সেটা প্রমাণ করে দিলেন মহেন্দ্র সিং ধোনিরা।

Web Desk - ANB | Published : May 23, 2023 5:23 PM IST / Updated: May 23 2023, 11:48 PM IST

ঘরের মাঠে টানটান উত্তেজনার ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসকে হারিয়ে আইপিএল-এর ফাইনালে পৌঁছে গেল চেন্নাই সুপার কিংস। এই নিয়ে ১০ বার ফাইনালে পৌঁছে গেল মহেন্দ্র সিং ধোনির দল। মঙ্গলবার চিপকে গুজরাট টাইটানসকে ১৫ রানে হারিয়ে দিল সিএসকে। আইপিএল-এ এর আগে ৩ বার গুজরাট টাইটানসের মুখোমুখি হয়ে প্রতিটি ম্যাচেই হেরে যায় সিএসকে। কিন্তু কোনও ম্যাচই চিপকে হয়নি। মঙ্গলবারই প্রথমবার চিপকে হার্দিক পান্ডিয়ার দলের মুখোমুখি হন ধোনিরা। ঘরের মাঠে অসাধারণ জয় পেলেন তাঁরা। গুরুত্বপূর্ণ ম্যাচে সিএসকে-র ব্যাটারদের পাশাপাশি বোলাররাও ভালো পারফরম্যান্স দেখালেন। এর ফলেই সিএসকে-র জয় সহজ হল।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন গুজরাটের অধিনায়ক হার্দিক। তাঁর দল এবারের আইপিএল-এ রান তাড়া করতে নেমে ভালো পারফরম্যান্স দেখাচ্ছিল। সেই কারণেই হয়তো এদিনও রান তাড়া করে জয় পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন হার্দিক। কিন্তু তিনি বোধহয় চিপকের পিচের চরিত্রে ভালোভাবে বুঝতে পারেননি। প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ১৭২ রান করে সিএসকে। ওপেনিং জুটিই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়। ওপেনিং জুটিতে ৮৭ রান যোগ করেন রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। ৪৪ বলে ৬০ রান করেন রুতুরাজ। তাঁর ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার কনওয়ে ৩৪ বলে ৪০ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি। সিএসকে-র অন্য ব্যাটাররা অবশ্য খুব বেশি রান করতে পারেননি। ১ রান করেই আউট হয়ে যান শিবম দুবে। অজিঙ্কা রাহানে করেন ১৭ রান। অম্বাতি রায়াডুও করেন ১৭ রান। রবীন্দ্র জাদেজা করেন ২২ রান। সিএসকে অধিনায়ক ধোনি অবশ্য চিপকের দর্শকদের হতাশ করেন। তিনি ২ বলে ১ রান করেন। ৯ রান করে অপরাজিত থাকেন মইন আলি। গুজরাট টাইটানসের হয়ে ২ উইকেট করে নেন মহম্মদ সামি ও মোহিত শর্মা। ১ উইকেট করে নেন দর্শন নলকাণ্ডে, রশিদ খান ও নূর আহমেদ।

রান তাড়া করতে নেমে ১৫৭ রানে অলআউট হয়ে যায় গুজরাট টাইটানস। লড়াই করেন ওপেনার শুবমান গিল (৪২) ও রশিদ (৩০)। দাসুন শনাকা করেন ১৭ রান। ১৪ রান করেন বিজয় শঙ্কর। ঋদ্ধিমান সাহা করেন ১২ রান। হার্দিক করেন ৮ রান। সিএসকে-র হয়ে ২ উইকেট করে নেন দীপক চাহার, মাহিশ থিকসানা, জাদেজা ও মাথিসা পাথিরানা। ১ উইকেট নেন তুষার দেশপাণ্ডে।

আরও পড়ুন-

শেন ওয়ার্নের মৃত্যুতে আত্মীয় বিয়োগের যন্ত্রণা পেয়েছে ভারতীয়রা, অস্ট্রেলিয়ায় বললেন মোদী

২০২৮ পর্যন্ত বিরাট-রোহিতদের কিট স্পনসর অ্যাডিডাস, ঘোষণা বিসিসিআই-এর

Mumbai Indians : ৩ বছর পর আইপিএল-এর প্লে-অফে দল, উচ্ছ্বসিত মুম্বই ইন্ডিয়ানস

Read more Articles on
Share this article
click me!