IPL 2023 GT Vs LSG: 'চালিয়ে খেলে' ৪৩ বলে ৮১ রানের বিস্ফোরক ইনিংস ঋদ্ধিমান সাহার

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলে সুযোগ পাবেন কি না সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। তবে নিজেকে তৈরি রাখছেন বাংলার উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহা।

Web Desk - ANB | Published : May 7, 2023 10:32 AM IST / Updated: May 07 2023, 05:16 PM IST

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৪১ রান করে অপরাজিত ছিলেন। সেই ম্যাচের পর বলেছিলেন, 'চালিয়ে খেলার চেষ্টা করছি।' রবিবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে সত্যিই চালিয়ে খেললেন গুজরাট টাইটানসের ওপেনার ঋদ্ধিমান সাহা। তিনি এদিন শুরু থেকেই বিধ্বংসী মেজাজে ছিলেন। এবারের আইপিএল-এ গুজরাট টাইটানসের অন্যান্য ম্যাচগুলিতে দেখা গিয়েছে, পাওয়ার প্লে-তে দ্রুত রান তোলার দায়িত্ব নেন শুবমান গিল। কিন্তু এদিন সেই দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন ঋদ্ধিমান। ২০ বলে অর্ধশতরান পূর্ণ করেন তিনি। এরপর শতরানের দিকে এগিয়ে যাচ্ছিলেন শিলিগুড়ির উইকেটকিপার-ব্যাটার। কিন্তু ৪৩ বলে ৮১ রান করে আবেশ খানের বলে প্রেরক মাঁকড়কে ক্যাচ দিয়ে আউট হয়ে গেলেন ঋদ্ধিমান। তাঁর ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। আইপিএল-এ গুজরাট টাইটানসের হয়ে দ্রুততম অর্ধশতরানের রেকর্ড গড়লেন ঋদ্ধিমান। তিনি বিজয় শঙ্করের রেকর্ড ভেঙে দিলেন।

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এই ম্যাচে দুই ভাইয়ের লড়াই হচ্ছে। গুজরাট টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া এবং লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক ক্রুণাল পান্ডিয়া। কে এল রাহুল চোট পেয়ে এবারের আইপিএল থেকে ছিটকে যাওয়ায় লখনউয়ের অধিনায়কত্বের দায়িত্ব সামলাচ্ছেন ক্রুণাল। তিনিই এদিন টসে জেতেন। প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক। কিন্তু তাঁর পরিকল্পনা বানচাল করে দিলেন ঋদ্ধিমান। তিনি এদিন বড় স্কোরের ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন। প্রথম ওভারেই মহসিন খানের বলে ২টি বাউন্ডারি মারেন ঋদ্ধিমান। এরপর আর তাঁকে থামাতে পারেননি লখনউয়ের বোলাররা। চলতি আইপিএল-এ পাওয়ার প্লে-তে ব্যক্তিগত সর্বাধিক রানের রেকর্ড গড়লেন ঋদ্ধিমান। পাওয়ার প্লে-র শেষে তিনি ২৩ বলে ৫৪ রান করে অপরাজিত ছিলেন। এই ম্যাচেই পাওয়ার প্লে-তে নিজেদের সর্বাধিক ৭৮ রান করল গুজরাট টাইটানস

Latest Videos

শুবমানের সঙ্গে ওপেনিং জুটিতে এদিন ১৪২ রান যোগ করেন ঋদ্ধিমান। এটাই আইপিএল-এ গুজরাট টাইটানসের ওপেনিং জুটিতে সর্বাধিক স্কোর। নিজেদের রেকর্ডই ভেঙে দিলেন ঋদ্ধিমান-শুবমান। এবারের আইপিএল-এ ওপেনিং জুটিতে দ্বিতীয় সর্বাধিক রানের নজির গড়ল গুজরাট টাইটানস।

ঋদ্ধিমানের পাশাপাশি এদিন অসাধারণ ব্যাটিং করলেন শুবমানও। এই তরুণ ওপেনার ৫১ বলে ৯৪ রান করে অপরাজিত থাকলেন। তাঁর ইনিংসে ছিল ৭টি ওভার-বাউন্ডারি ও ২টি বাউন্ডারি। হার্দিক করেন ২৫ রান। ২১ রান করে অপরাজিত থাকেন ডেভিড মিলার। ২ উইকেটে ২২৭ রান করল গুজরাট টাইটানস।

আরও পড়ুন-

IPL 2023: আর বিতর্ক নয়, সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে করমর্দন বিরাট কোহলির

IPL 2023: কেকেআর শিবির ছাড়ার কারণ নিয়ে ভুয়ো খবর, ক্ষুব্ধ লিটন দাস

Nicholas Pooran: ডাল মাখানি, পনির বাটার মশলা, বাটার চিকেনে মজে নিকোলাস পুরাণ

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র