IPL 2023: হ্যামস্ট্রিংয়ের চোট, আইপিএল থেকে ছিটকে গেলেন ওয়াশিংটন সুন্দর

এবারের আইপিএল শুরু হওয়ার পর প্রায় একমাস কেটে গিয়েছে। কিন্তু ক্রিকেটারদের চোট পাওয়া এড়ানো যাচ্ছে না। এবার চোট পেয়ে ছিটকে গেলেন এক ভারতীয় ক্রিকেটার।

Web Desk - ANB | Published : Apr 27, 2023 7:41 AM IST / Updated: Apr 27 2023, 02:15 PM IST

চলতি আইপিএল-এ ভালো জায়গায় নেই প্রাক্তন চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ। ৭ ম্যাচ খেলে জয় এসেছে মাত্র ২টিতে। পয়েন্ট তালিকায় ৯ নম্বরে এইডেন মার্করামের দল। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার আরও বড় ধাক্কা খেল হায়দরাবাদ। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে চলতি আইপিএল-এ আর কোনও ম্যাচেই খেলতে পারবেন না অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর। বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়া পোস্টে ওয়াশিংটনের চোট পেয়ে ছিটকে যাওয়ার কথা ঘোষণা করা হয়েছে। চলতি আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখাতে পারছিলেন না এই অলরাউন্ডার। ৭ ম্যাচ খেলে তিনি মাত্র ৩ উইকেট নিয়েছেন। তাঁর বোলিংয়ের গড় ৪৮.৬৬ এবং ইকনমি রেট ৮.২৬। ব্যাট হাতেও সাফল্য পাননি ওয়াশিংটন। তিনি মোট ৬০ রান করেছেন। সর্বাধিক স্কোর অপরাজিত ২৪। ব্যাটিংয়ের গড় ১৫ এবং স্ট্রাইক রেট ১০০। তবে এই পারফরম্যান্সের পরেও এই অলরাউন্ডারের উপর ভরসা ছিল দলের। তাঁর চোট পেয়ে ছিটকে যাওয়া অবশ্যই বড় ধাক্কা।

 

 

তামিলনাড়ুর অলরাউন্ডার ওয়াশিংটন চোটপ্রবণ ক্রিকেটার। ২০২২-এর আইপিএল-এও চোট পেয়েছিলেন এই অলরাউন্ডার। সেবার তিনি হাতে চোট পান। এবার হ্যামস্ট্রিংয়ে চোট পেলেন। সানরাইজার্স হায়দরাবাদের পক্ষ থেকে ওয়াশিংটনের দ্রুত সুস্থতা কামনা করা হয়েছে। আইপিএল-এর আগে ইংল্যান্ডে ক্লাব ক্রিকেট খেলতে গিয়ে রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপে ল্যাঙ্কাশায়ারের হয়ে ফিল্ডিং করার সময় বাঁ কাঁধে চোট পান ওয়াশিংটন। এর ফলে ভারতীয় দলের হয়ে জিম্বাবোয়ে সফরে যেতে পারেননি তিনি। ২০২২-এর ফেব্রুয়ারিতে হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। এর ফলে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলতে পারেননি। এমনকী, আইপিএল-এও কয়েকটি ম্যাচে খেলা সম্ভব হয়নি। ২০২১ সালে গাব্বায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচ এবং আমেদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলার পর চেস্টার লে স্ট্রিটে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে আঙুলে চোট পান এই অলরাউন্ডার। এর ফলে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ, আইপিএল-এর দ্বিতীয়ার্ধ এবং টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে যান।

২০১৬ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু তারপর থেকে আইপিএল-এ খুব একটা ভালো ফল করতে পারছে না এই ফ্র্যাঞ্চাইজি। শনিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদ। সেই ম্যাচে জয় পেতে হলে অনেক ভালো পারফরম্যান্স দেখাতে হবে মার্করামদের।

আরও পড়ুন-

IPL 2023: ইডেনের পুনরাবৃত্তি চিন্নাস্বামীতে, আরসিবি-কে হারিয়ে ঘুরে দাঁড়াল কেকেআর

IPL 2023: দলের সবাই ভালো খেললে জয় আসবেই, বললেন কেকেআর অধিনায়ক নীতীশ রানা

Sachin Tendulkar: সবসময় মাথা উঁচু করে চলেন, সচিনের জন্মদিনে শুভেচ্ছা যুবরাজের

Read more Articles on
Share this article
click me!