IPL 2023 KKR Vs RCB: শাহরুখের উপস্থিতিতে ইডেনে জয়ে ফিরল কলকাতা নাইট রাইডার্স

৪ বছর পর ইডেনে ফিরল চেনা ছবি। গ্যালারি ভর্তি দর্শক, উচ্ছ্বাস, চিৎকার। কলকাতা নাইট রাইডার্সের কর্ণধার শাহরুখ খানও ফিরলেন ইডেনে। তিনি পরিচিত ভঙ্গিতে অনুরাগীদের উদ্দেশ্যে হাত নাড়লেন। 

Web Desk - ANB | Published : Apr 6, 2023 5:08 PM IST / Updated: Apr 06 2023, 11:32 PM IST

প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে সহজেই হারিয়ে এবারের আইপিএল-এ প্রথম জয় ছিনিয়ে নিল কলকাতা নাইট রাইডার্স। ইডেন গার্ডেন্সে অসাধারণ লড়াই করে জয় ছিনিয়ে নিলেন রহমানউল্লা গুরবাজ, শার্দুল ঠাকুর, রিঙ্কু সিং, সুনীল নারিন, বরুণ চক্রবর্তীরা। আইপিএল-এ অভিষেক ম্যাচে নজর কেড়ে নিলেন 'ইমপ্যাক্ট প্লেয়ার' ১৯ বছরের সূযশ শর্মা। কেকেআর-এর ইনিংসের মাঝপথে মনে হচ্ছিল বড় স্কোর হবে না। কিন্তু ম্যাচের রং বদলে দেয় শার্দুল-রিঙ্কুর জুটি। ৭ উইকেটে ২০৪ করার পর আর জয় নিয়ে সংশয় ছিল না কেকেআর শিবিরে। বাকি কাজটা সম্পন্ন করেন বরুণ-নারিন-সূযশ। স্বপ্নের অভিষেক হল সূযশের। ৩০ রান দিয়ে ৩ উইকেট নিলেন তিনি। ১৭.৪ ওভারে ১২৩ রানে অলআউট হয়ে গেল আরসিবি। ৮১ রানে জয় পেল কেকেআর।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসি। তাঁর এই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে বলেই মনে হচ্ছিল। চতুর্থ ওভারে পরপর ২ বলে ভেঙ্কটেশ আইয়ার (৩) ও মনদীপ সিংকে (০) আউট করে কেকেআর শিবিরে ধাক্কা দেন ডেভিড উইলি। কেকেআর অধিনায়ক নীতীশ রানা করেন ১ রান। প্রথম বলেই আউট হয়ে যান আন্দ্রে রাসেল। লড়াই করেন ওপেনার রহমানউল্লা গুরবাজ (৫৭), শার্দুল ঠাকুর (৬৮) ও রিঙ্কু সিং (৪৬)। শার্দুলের ২৯ বলের বিস্ফোরক ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। শার্দুল ও রিঙ্কুই দলকে বড় স্কোর করতে সাহায্য করেন। তাঁরা ভালো ব্যাটিং করতে না পারলে এত সহজে জয় পেত না কেকেআর

রান তাড়া করতে নেমে আরসিবি-র ইনিংসের শুরুটা ভালোই করেন ওপেনার বিরাট কোহলি ও ডু প্লেসি। বিরাটকে (২১) বোল্ড করে আরসিবি শিবিরে প্রথম ধাক্কা দেন নারিন। এরপর ডু প্লেসি (২৩), গ্লেন ম্যাক্সওয়েল (৫), হর্ষল প্যাটেলকে (০) আউট করে কেকেআর-এর জয় নিশ্চিত করেন বরুণ। ১৫ রান দিয়ে ৪ উইকেট নেন এই স্পিনার। ১৬ রান দিয়ে ২ উইকেট নেন নারিন। শেষদিকে অসাধারণ বোলিং করেন সূযশও। ১৯ বছরের এই ক্রিকেটারকে এদিনের ম্যাচে দারুণভাবে কাজে লাগাল কেকেআর

রবিবার তৃতীয় ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের মুখোমুখি হচ্ছে কেকেআর। তার আগে এই জয় কেকেআর শিবিরের আত্মবিশ্বাস বাড়িয়ে দিল। হার্দিক পান্ডিয়ার দলের বিরুদ্ধেও জয়ের লক্ষ্যেই খেলতে নামবেন বরুণ-নারিনরা।

আরও পড়ুন-

ঝাই রিচার্ডসনের পরিবর্ত বেছে নিল মুম্বই ইন্ডিয়ানস

৫ বছর আগে ব্যর্থ হয়েছিলেন, এবারের আইপিএল-এ সেরা বোলার হতে চান মার্ক উড

২ ম্যাচে ৮ উইকেট, আইপিএল কাঁপাচ্ছেন মার্ক উড

Read more Articles on
Share this article
click me!