IPL 2023: পাঞ্জাব কিংসের বিরুদ্ধে স্লো-ওভার রেট, নীতীশ রানার ১২ লক্ষ টাকা জরিমানা

সোমবার ইডেন গার্ডেন্সে পাঞ্জাব কিংসকে হারিয়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। তবে এই ম্যাচেই আইপিএল-এর আচরণবিধি লঙ্ঘন করার দায়ে অধিনায়ক নীতীশ রানার জরিমানা হল।

Web Desk - ANB | Published : May 9, 2023 11:49 AM IST / Updated: May 09 2023, 06:25 PM IST

সোমবার ইডেন গার্ডেন্সে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে স্লো-ওভার রেটের জন্য কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নীতীশ রানার ১২ লক্ষ টাকা জরিমানা হল। এবারের আইপিএল-এ প্রথমবার নির্দিষ্ট সময়ের মধ্যে নির্ধারিত ২০ ওভার শেষ করতে ব্যর্থ হল কেকেআর। সেই কারণেই ১২ লক্ষ টাকা জরিমানা করা হল। এরপর ফের নির্দিষ্ট সময়ের মধ্যে ২০ ওভার শেষ করতে না পারলে জরিমানার অঙ্ক বাড়বে। বৃহস্পতিবার পরের ম্যাচে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হচ্ছে কেকেআর। সেই ম্যাচ জিততে পারলে প্লে-অফে যাওয়ার আশা বাড়বে। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে জয় পেয়ে কেকেআর শিবিরের আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে। রাজস্থানের বিরুদ্ধে ধারাবাহিকতা বজায় রাখাই রিঙ্কু সিং, আন্দ্রে রাসেলদের লক্ষ্য।

এবারের আইপিএল-এ কেকেআর-এর হয়ে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন রিঙ্কু ও বরুণ চক্রবর্তী। পাঞ্জাব কিংসের বিরুদ্ধেও দুর্দান্ত পারফরম্যান্স দেখান এই দুই ক্রিকেটার। কেকেআর-এর হয়ে ফিনিশারের ভূমিকা পালন করছেন রিঙ্কু। পাঞ্জাব কিংসের বিরুদ্ধেও চাপের মুখে আর্শদীপ সিংয়ের শেষ বলে বাউন্ডারি মেরে কেকেআর-কে জেতান রিঙ্কু। এই ম্যাচে রাসেলও ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। ২৬ রান দিয়ে ৩ উইকেট নেন বরুণ। তবে শেষ বলে বাউন্ডারি মেরে দলকে জিতিয়ে কেকেআর শিবিরের নায়ক হয়ে উঠেছেন রিঙ্কু। গুজরাট টাইটানসের বিরুদ্ধে শেষ ওভারে ৫টি ছক্কা মেরে কেকেআর-কে জেতান রিঙ্কু। পাঞ্জাব কিংসের বিরুদ্ধেও শেষ বলে বাউন্ডারি মেরে কেকেআর-কে জেতালেন এই ব্যাটার।

সোমবারের ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ১৭৯ রান করে পাঞ্জাব কিংস। ফলে কেকেআর-এর টার্গেট হয় ১৮০। ওপেনার জেসন রয় করেন ৩৮ রান। অপর ওপেনার রহমানউল্লাহ গুরবাজ করেন ১৫ রান। ৩৮ বলে ৫১ রান করেন নীতীশ। ভেঙ্কটেশ আইয়ার করেন ১১ রান। ২৩ বলে ৪২ রান করেন রাসেল। ১০ বলে ২১ রান করে অপরাজিত থাকেন রিঙ্কু। 

পাঞ্জাব কিংসের বোলারদের মধ্যে সবচেয়ে বেশি রান দেন স্যাম কারান। ৩ ওভার বোলিং করে ৪৪ রান দেন এই অলরাউন্ডার। ৪ ওভার বোলিং করে ৩৯ রান দেন আর্শদীপ। 

জয়ের পর সতীর্থদের প্রশংসা করেছেন নীতীশ। তিনি আলাদা করে রাসেল, রিঙ্কু ও বরুণের প্রশংসা করেছেন। রিঙ্কু বলেছেন, তিনি শেষদিকে দ্রুত রান তুলে দলকে জেতানোর জন্য অনুশীলনে নিজেকে তৈরি করছেন। শেষদিকে দ্রুত রান তুলে ম্যাচ শেষ করা তাঁর অভ্যাসে পরিণত হয়েছে।

আরও পড়ুন-

IPL 2023 : পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ৫ উইকেটে জয় কলকাতা নাইট রাইডার্সের

IPL 2023: চোট পেয়ে ছিটকে যাওয়া জোফ্রা আর্চারের পরিবর্তে মুম্বই ইন্ডিয়ানসে ক্রিস জর্ডান

IPL 2023: বেশি কিছু ভাবছিলাম না, নিজের উপর বিশ্বাস ছিল, বললেন রিঙ্কু সিং

Read more Articles on
Share this article
click me!