IPL 2023: চোট পেয়ে ছিটকে যাওয়া জোফ্রা আর্চারের পরিবর্তে মুম্বই ইন্ডিয়ানসে ক্রিস জর্ডান

এবারের আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ানসের হয়ে একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারছিলেন না ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চার। ফলে তিনি চোট পেয়ে ছিটকে যাওয়ায় খুব একটা সমস্যা হবে না।

Web Desk - ANB | Published : May 9, 2023 8:09 AM IST / Updated: May 09 2023, 03:32 PM IST

চোট পাওয়ায় চলতি আইপিএল-এ আর কোনও ম্যাচে মুম্বই ইন্ডিয়ানসের হয়ে খেলতে পারবেন না ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চার। তিনি কয়েকদিনের মধ্যেই রিহ্যাবের জন্য দেশে ফিরে যাবেন। আর্চারের পরিবর্তে ইংল্যান্ডেরই পেসার ক্রিস জর্ডানকে দলে নিল মুম্বই ইন্ডিয়ানস। মঙ্গলবার এক বিবৃতিতে আর্চারের পরিবর্তে জর্ডানকে দলে নেওয়ার কথা জানানো হয়েছে। গত মরসুমের আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছিলেন জর্ডান। এই নিয়ে পঞ্চামবার আইপিএল-এ খেলছেন এই পেসার। এর আগে তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পাঞ্জাব কিংস, সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন। আইপিএল-এ এখনও পর্যন্ত ২৮ ম্যাচ খেলে ২৭ উইকেট নিয়েছেন জর্ডান। এবার তাঁকে ২ কোটি টাকা দিয়ে দলে নিল মুম্বই ইন্ডিয়ানস। চলতি মরসুমে ডেথ ওভারে প্রচুর রান দিচ্ছেন মুম্বইয়ের বোলাররা। জর্ডান দলে আসায় এই সমস্যা কিছুটা মিটবে বলে আশা রোহিত শর্মা, মার্ক বাউচারদের।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'খেলার সময় অস্বস্তিবোধ করছে জোফ্রা আর্চার। আশা করা হচ্ছে ও দ্রুত ফিট হয়ে উঠবে। তবে আপাতত ওর পক্ষে খেলা চালিয়ে যাওয়া কঠিন। সেই কারণেই ও ব্রিটেনে ফিরে আসছে। ও দ্রুত ফিট হয়ে ওঠার জন্য পর্যাপ্ত বিশ্রাম নেবে এবং রিহ্যাবিলিটেশন চলবে। ও যাতে সম্পূর্ণ ফিট হয়ে উঠতে পারে, তার জন্য ওকে সবরকম সুযোগ দেওয়া হবে। চলতি সপ্তাহেই ব্রিটেনে ফিরবে আর্চার। ইসিবি মেডিক্যাল ডিপার্টমেন্ট ও সাসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাবের মেডিক্যাল টিম আর্চারকে রিহ্যাবে সাহায্য করবে।'

বেশ কিছুদিন ধরেই চোট-আঘাতে ভুগছেন আর্চার। বেশ কিছুদিন মাঠের বাইরে থাকার পর এ বছরের শুরুতে মাঠে ফেরেন এই পেসার। এবারের আইপিএল-এ সব ম্যাচেই আর্চার খেলবেন বলে আশা ছিল মুম্বই ইন্ডিয়ানসের। কিন্তু প্রথম ম্যাচে খেলার পরেই চোট পেয়ে ৪ ম্যাচ মাঠের বাইরে থাকতে হয় আর্চারকে। একটি ছোট অস্ত্রোপচারের জন্য বেলজিয়ামে যান এই পেসার। সেখান থেকে ফিরে এসে ফের খেলেন আর্চার। কিন্তু তাঁকে ছন্দে দেখা যায়নি। সব ম্যাচেই অনেক রান দেন তিনি। এবার চোট পেয়ে আইপিএল থেকে ছিটকেই গেলেন এই পেসার।

চলতি আইপিএল-এ ১০ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে মুম্বই ইন্ডিয়ানস। প্লে-অফের লড়াইয়ে টিকে থাকতে হলে মঙ্গলবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে জিততেই হবে ঈশান কিষাণ, সূর্যকুমার যাদবদের।

আরও পড়ুন-

IPL 2023 : পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ৫ উইকেটে জয় কলকাতা নাইট রাইডার্সের

IPL 2023: বেশি কিছু ভাবছিলাম না, নিজের উপর বিশ্বাস ছিল, বললেন রিঙ্কু সিং

WTC Final: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে রাহুলের পরিবর্তে ঈশান

Read more Articles on
Share this article
click me!