IPL 2023: পারিবারিক সমস্যা, আইপিএল-এর মাঝেই বাংলাদেশে ফিরলেন লিটন দাস

শনিবার ইডেন গার্ডেন্সে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স। অ্যাওয়ে ম্যাচে হার্দিক পান্ডিয়ার দলকে হারিয়ে দিয়েছিল কেকেআর। ঘরের মাঠেও জয়ের লক্ষ্যে নীতীশ রানার দল।

Web Desk - ANB | Published : Apr 28, 2023 1:20 PM IST / Updated: Apr 28 2023, 07:57 PM IST

শনিবার ইডেন গার্ডেন্সে গুজরাট টাইটানসের মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স। তার ঠিক আছে শুক্রবার বাংলাদেশে ফিরে গেলেন উইকেটকিপার-ব্যাটার লিটন দাস। তাঁর পরিবারের একজন সদস্য হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন। সেই কারণেই দেশে ফিরে গেলেন লিটন। কেকেআর ম্যানেজমেন্টের পক্ষ থেকে লিটনের দেশে ফিরে যাওয়ার খবর জানানো হয়েছে। পারিবারিক সমস্যা কাটিয়ে লিটন আর এবারের আইপিএল-এ কেকেআর শিবিরে যোগ দেবেন কি না সেটা এখনও জানা যায়নি। তবে বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে খবর, লিটন আর এবারের আইপিএল চলাকালীন কলকাতায় ফিরছেন না। একটি ম্যাচ খেলেই এবারের মতো তাঁর আইপিএল শেষ হয়ে গেল।

কেকেআর ম্যানেজমেন্টের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘শুক্রবার লিটন দাসকে বাংলাদেশে ফিরে যেতে হয়েছে। ওর পরিবারের একজন অসুস্থ হয়ে পড়েছেন। সেই কারণেই জরুরি ভিত্তিতে ওকে দেশে ফিরতে হল। আমরা এই কঠিন পরিস্থিতিতে ওকে আর ওর পরিবারকে শুভকামনা জানাচ্ছি।’ বাংলাদেশের জাতীয় দলে লিটনের সতীর্থ শাকিব আল-হাসানেরও এবারের আইপিএল-এ কেকেআর-এর হয়ে খেলার কথা ছিল। কিন্তু শেষপর্যন্ত আর কেকেআর শিবিরে যোগ দেননি শাকিব। তবে শাকিব না এলেও, আইপিএল-এর মাঝপথে কেকেআর শিবিরে যোগ দেন লিটন। তিনি এদিন দেশে ফিরে যাওয়ার পর চলতি আইপিএল-এ বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে থেকে গেলেন শুধু মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশের হয়ে দেশের মাটিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলার পর কেকেআর শিবিরে যোগ দেন লিটন। অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আইপিএল-অভিষেক হয় লিটনের। সেই ম্যাচে তিনি ব্যাটিং ওপেন করেন। কিন্তু ইশান্ত শর্মার বলে কভার ড্রাইভ করে ইনিংসের শুরুটা ভালো করার পর মুকেশ কুমারের বলে পুল করতে গিয়ে আউট হয়ে যান লিটন। তিনি উইকেটকিপিংয়েও সাফল্য পাননি। অক্ষর প্যাটেল ও ললিত যাদবকে স্টাম্প আউট করতে পারেননি লিটন। সেই ম্যাচে হেরে যায় কেকেআর। এই ম্যাচের পর সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনার মুখে পড়েন লিটন। তিনি দল থেকে বাদও পড়েন। কেকেআর-এর ওপেনিং জুটি নিয়ে সমস্যা থাকলেও, বাংলাদেশের তারকাকে সুযোগ দেয়নি কেকেআর টিম ম্যানেজমেন্ট। রহমানউল্লাহ গুরবাজ, সুনীল নারিন, জেসন রয়, এন জগদীশনকে দিয়ে ওপেন করানো হয়েছে। তাঁদের মধ্যে গুরবাজ ও রয় ছাড়া আর কোনও ব্যাটার সফল হননি। গুজবাজকেও এখন আর খেলার সুযোগ দেওয়া হচ্ছে না।

আরও পড়ুন-

IPL 2023: আইপিএল-এ জয়পুরে প্রথম ইনিংসে সর্বাধিক স্কোর, নজির রাজস্থান রয়্যালসের

IPL 2023: ধোনিদের বিরুদ্ধে ফের জয়, পয়েন্ট তালিকার শীর্ষে রাজস্থান রয়্যালস

মোহালিতে মহারন, আইপিএলে আজ মুখোমুখি পঞ্জাব কিংস আর লখনউ সুপার জায়ান্টস

Read more Articles on
Share this article
click me!