IPL 2023: ম্যাচের বং বদলে দেন বিজয় শঙ্কর, জয়ের পর মন্তব্য হার্দিক পান্ডিয়ার

আইপিএল-এ গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস এবারের আইপিএল-এও ভালো পারফরম্যান্স দেখাচ্ছে। কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে গেল গুজরাট।

Web Desk - ANB | Published : Apr 29, 2023 3:07 PM IST

শনিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে অসাধারণ জয়ের কৃতিত্ব বিজয় শঙ্করকেই দিলেন গুজরাট টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তিনি বলেছেন, ‘বিজয় শঙ্কর এখন আগের চেয়ে অনেক বেশি ফিট হয়ে উঠেছে। ও অনেক বেশি আত্মবিশ্বাসীও হয়ে উঠেছে। ও যেরকম পরিশ্রম করেছে তা অসাধারণ। একসময় মনে হচ্ছিল এই ম্যাচ হয়তো শেষ ওভার পর্যন্ত গড়াবে। কিন্তু ম্যাচের ধারা বদলে দেয় বিজয়। ও যেভাবে শট খেলছিল, তাতেই ম্যাচ বদলে যায়। ভবিষ্যতে এরকম আরও অনেক ইনিংস খেলবে বিজয়। আমার বিশ্বাস, ভালো খেলোয়াড়রা ভালো জায়গায় থাকে। বিজয় তাদেরই একজন।’

হার্দিক আরও বলেছেন, 'অনেকদিন পর আমি দেখলাম আমাদের দলের বোলাররা ভালো বোলিং করল। বিপক্ষের একজন খেলোয়াড়ও অসাধারণ পারফরম্যান্স দেখাল। ওরা মাঝের ওভারগুলিতে বড় রান করে বড় স্কোরে পৌঁছে যায়। তবে এই পিচে যে কোনও দিন বিপক্ষ দলকে ১৮০ রানের মধ্যে আটকে রাখতে পারলে আমি খুশিই হব। আমরা সবাই জানি, দলকে জেতাতে হলে কী করতে হবে। ম্যাচের পরিস্থিতি যেমনই হোক না কেন, আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। এই সহজ ব্যাপারটাই আমাদের কঠিন পরিস্থিতি থেকে ম্যাচ জিততে সাহায্য করছে। কারণ, দলের সবাই যখনই সুযোগ পায় ভালো পারফরম্যান্স দেখানোর চেষ্টা করছে। সবাই দলকে জেতানোর চেষ্টা করছে।'

শনিবার ইডেনে ১৮০ রানের টার্গেট তাড়া করতে নেমে সহজ জয় পায় গুজরাট টাইটানস। ব্যাট হাতে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান বিজয়। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ২৪ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন বিজয়। তাঁর ইনিংসে ছিল ২টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। ৩৫ বলে ৪৯ রান করেন ওপেনার শুবমান গিল। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি। ডেভিড মিলার ১৮ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল ২টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। হার্দিক ২৬ রান করেন।

গুজরাট টাইটানসের বোলারদের মধ্যে ৩৩ রান দিয়ে ৩ উইকেট নেন বাংলার পেসার মহম্মদ সামি। ইডেন তাঁর চেনা মাঠ। এখানকার উইকেটের চরিত্র সামির জানা। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে দুর্দান্ত বোলিং করলেন এই পেসার। ২১ রান দিয়ে ২ উইকেট নেন নূর আহমেদ। ২৫ রান দিয়ে ২ উইকেট নেন জশুয়া লিটল। রশিদ খান এদিন একেবারেই ভালো বোলিং করতে পারেননি। তিনি ৪ ওভারে ৫৪ রান দেন।

আরও পড়ুন-

IPL 2023: আমেদাবাদে হারের বদলা ইডেনে, কেকেআর-এর বিরুদ্ধে সহজ জয় গুজরাট টাইটানসের

IPL 2023: ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স স্টোইনিসের, পাঞ্জাবকে উড়িয়ে দিল লখনউ

Sachin Tendulkar: সবসময় মাথা উঁচু করে চলেন, সচিনের জন্মদিনে শুভেচ্ছা যুবরাজের

Read more Articles on
Share this article
click me!