IPL 2023: অত্যধিক রান দেওয়ার জন্যই ম্যাচ হারতে হল, আফশোস শিখর ধাওয়ানের

শুক্রবার ঘরের মাঠে লখনউ সুপার জায়ান্টসকে হারাতে পারলে পয়েন্ট তালিকায় প্রথম ৪ দলের মধ্যে জায়গা করে নিতে পারত পাঞ্জাব কিংস। কিন্তু হেরে সেই সুযোগ হারাল শিখর ধাওয়ানের দল।

Web Desk - ANB | Published : Apr 28, 2023 7:14 PM IST / Updated: Apr 29 2023, 01:20 AM IST

চোট সারিয়ে গত কয়েকটি ম্যাচে খেলতে পারেননি। শুক্রবার মোহালিতে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচে দলে ফেরেন পাঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান। তাঁর প্রত্যাবর্তনের ম্যাচ সুখকর হল না। ২৫৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ২ বল খেলে ১ রান করেই আউট হয়ে যান পাঞ্জাবের অধিনায়ক। তাঁর দল অবশ্য লড়াই করে। ১৯.৫ ওভারে ২০১ রান করে অলআউট হয়ে যায় পাঞ্জাব। ধাওয়ান রান না পেলেও, ৩৬ বলে ৬৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন অথর্ব তাইডে। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ২২ বলে ৩৬ রান করেন সিকন্দর রাজা। ১৪ বলে ২৩ রান করেন লিয়াম লিভিংস্টোন। ১১ বলে ২১ রান করেন স্যাম কারান। ১০ বলে ২৪ রান করেন জিতেশ শর্মা। টি-২০ ম্যাচে ২০১ করেও বিশাল ব্যবধানে হার সচারচর হয় না। শুক্রবার সেরকমই একটি ব্যতিক্রমী ম্যাচ হল।

এই হারের পর ধাওয়ান বলেছেন, ‘আমরা অত্যধিক রান দিয়ে ফেলেছি। তার ফলেই হারতে হল। আমি যে বলে আউট হয়ে যাই, সেই বলটি ব্যাটে ঠিকমতো আসেনি। আমার খেলা শট সরাসরি ফিল্ডারের হাতে চলে যায়। আমরা এই ম্যাচে অতিরিক্ত বোলার নিয়ে খেলার সিদ্ধান্ত নিই। সেই পরিকল্পনা কার্যকর হল না। এই ম্যাচে যদি আমাদের দলে আরও একজন স্পিনার থাকত, তাহলে ভালো হত। এই ম্যাচ থেকে আমি শিক্ষা পেলাম। রান তাড়া করতে নেমে আমরা ভালো লড়াই করেছি। আমাদের ব্যাটিং অর্ডারে লিভি (লিভিংস্টোন) ও স্যাম ছিল। সেই কারণেই ওদের আগে শাহরুখ খানকে ব্যাটিং করতে পাঠাতে পারিনি।’

ম্যাচের শুরুটা দারুণভাবে করেন লখনউ সুপার জায়ান্টসের দুই ওপেনার কে এল রাহুল ও কাইল মেয়ার্স। ওপেনিং জুটিতে যোগ হয় ৪১ রান। ম্যাচের প্রথম উইকেট নেন পাঞ্জাব কিংসের হয়ে এদিনই প্রথম ম্যাচ খেলা গুরনুর ব্রার। অভিষেক ম্যাচেই তিনি রাহুলের উইকেট নেন। ৯ বলে ১২ রান করে আউট হয়ে যান লখনউয়ের অধিনায়ক। মেয়ার্স অবশ্য ঝোড়ো অর্ধশতরান করেন। ৭২ রান করেন মার্কাস স্টোইনিস। ৪৫ রান করেন নিকোলাস পুরাণ। ৪৩ রান করেন আয়ূষ বাদোনি। এর ফলেই বিশাল স্কোর করে লখনউ সুপার জায়ান্টস। সেই রান তাড়া করতে নেমে জেতা সম্ভব ছিল না পাঞ্জাব কিংসের পক্ষে।

আরও পড়ুন-

IPL 2023: ব্যাটিংয়ের দায়িত্ব নিতে ভালোবাসি, পাঞ্জাব কিংসকে হারিয়ে বললেন মার্কাস স্টোইনিস

IPL 2023: ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স স্টোইনিসের, পাঞ্জাবকে উড়িয়ে দিল লখনউ

চুনী গোস্বামীর নামাঙ্কিত গেট উদ্বোধন, সুনীল গাভাসকরের মুখে জয় মোহনবাগান

Read more Articles on
Share this article
click me!