IPL 2023: রুদ্ধশ্বাস ম্যাচে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ৫ উইকেটে জয় কলকাতা নাইট রাইডার্সের

এবারের আইপিএল-এ ঘরের মাঠে ভালো পারফরম্যান্স দেখাচ্ছে কলকাতা নাইট রাইডার্স। সোমবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধেও ব্যতিক্রম হল না। সমর্থকদের আনন্দ দিল কেকেআর।

Web Desk - ANB | Published : May 8, 2023 5:38 PM IST / Updated: May 08 2023, 11:54 PM IST

ইডেন গার্ডেন্সের গ্যালারিতে ফের 'রিঙ্কু-রিঙ্কু' ধ্বনি শোনা গেল। হবে না-ই বা কেন? উত্তেজক ম্যাচে যে ফের কলকাতা নাইট রাইডার্সকে জেতালেন রিঙ্কু সিং। চলতি আইপিএল-এ তিনি ফিনিশার হয়ে উঠেছেন। সোমবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধেও শেষ বলে চাপের মুখে বাউন্ডারি মেরে কেকেআর-কে গুরুত্বপূর্ণ ২ পয়েন্ট এনে দিলেন রিঙ্কুই। ৫ উইকেটে ম্যাচ জিতে আইপিএল-এর প্লে-অফের যোগ্যতা অর্জন করার লড়াইয়ে টিকে থাকল কেকেআর। রিঙ্কুর পাশাপাশি কেকেআর-এর হয়ে ভালো পারফরম্যান্স দেখালেন অধিনায়ক নীতীশ রানা ও ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। পাঞ্জাব কিংসকে ডোবালেন আইপিএল-এর নিলামে বিপুল দর পাওয়া স্যাম কারান। ৩ ওভার বোলিং করে ৪৪ রান দিলেন কারান। এর ফলে কেকেআর-এর জয় পাওয়া সহজ হল।

জয়ের জন্য শেষ ওভারে কেকেআর-এর দরকার ছিল ৬ রান। ক্রিজে ছিলেন রাসেল ও রিঙ্কু। বোলিং করতে যান আর্শদীপ সিং। প্রথম বলে কোনও রান করতে পারেননি রাসেল। দ্বিতীয় বলে ১ রান করেন রাসেল। তৃতীয় বলে ১ রান করেন রিঙ্কু। চতুর্থ বলে ২ রান করেন রাসেল। পঞ্চম বলে ছুটে ১ রান নিতে গিয়ে রান আউট হয়ে যান রাসেল। ফলে শেষ বলে জয়ের জন্য কেকেআর-এর দরকার ছিল ২ রান। বাউন্ডারি মেরে দলকে জেতান রিঙ্কু।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান। ভালো পারফরম্যান্স দেখান তিনি। দলের হয়ে সর্বাধিক রান করেন ধাওয়ানই। তিনি ৪৭ বলে ৫৭ রান করেন। দ্বিতীয় সর্বাধিক ২১ রান করেন জিতেশ শর্মা। ১৯ রান করেন ঋষি ধাওয়ান। ১৫ রান করেন লিয়াম লিভিংস্টোন। ১২ রান করেন ওপেনার প্রভসিমরন সিং। ৯ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন হরপ্রীত ব্রার। ৪ রান করেন কারান। ০ রানেই আউট হয়ে যান ভানুকা রাজাপক্ষ। কেকেআর-এর হয়ে ২৬ রান দিয়ে ৩ উইকেট নেন বরুণ চক্রবর্তী। জোড়া উইকেট নেন হর্ষিত রানা। ১ উইকেট করে নেন সূযশ শর্মা ও নীতীশ।

কেকেআর-এর ওপেনার জেসন রয় করেন ৩৮ রান। অপর ওপেনার রহমানউল্লাহ গুরবাজ করেন ১৫ রান। ৩৮ বলে ৫১ রান করেন নীতীশ। ১১ রান করেন ভেঙ্কটেশ আইয়ার। ১০ বলে ২১ রান করে অপরাজিত থাকেন রিঙ্কু। পাঞ্জাব কিংসের হয়ে জোড়া উইকেট নেন রাহুল চাহার। ১ উইকেট করে নেন হরপ্রীত ব্রার ও নাথান এলিস।

আরও পড়ুন-

WTC Final: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে রাহুলের পরিবর্তে ঈশান

IPL 2023: শেষ বলে ছক্কা, সানরাইজার্স হায়দরাবাদকে জেতালেন আবদুল সামাদ

Nicholas Pooran: ডাল মাখানি, পনির বাটার মশলা, বাটার চিকেনে মজে নিকোলাস পুরাণ

Read more Articles on
Share this article
click me!