IPL 2023: মাঠেই গৌতম গম্ভীরের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় বিরাট কোহলির

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা ব্যাটার গৌতম গম্ভীরের সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা বিরাট কোহলির ঝামেলা নতুন কিছু নয়। ফের বচসায় জড়ালেন তাঁরা।

Web Desk - ANB | Published : May 1, 2023 7:36 PM IST / Updated: May 02 2023, 02:06 AM IST

বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের এক দশকের পুরনো বিবাদ ফের মাথাচাড়া দিয়ে উঠল সোমবার। লখনউ সুপার জায়ান্টস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচ শেষ হওয়ার পর উত্তপ্ত বাক্যবিনিময়ে জড়ান বিরাট ও গম্ভীর। তাঁদের আলাদা করেন দু'দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা। ঘটনার সূত্রপাত বিরাট ও কাইল মেয়ার্সের কথোপকথনের সময়। এর আগে গম্ভীরের সঙ্গে শীতল করমর্দন করেন বিরাট। সেই সময় কোনও সমস্যা হয়নি। কিন্তু বিরাটের সঙ্গে যখন কথা বলছিলেন মেয়ার্স, তখন তাঁকে সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন গম্ভীর। তখনই ঝামেলা শুরু হয়। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গিয়েছে, উত্তেজিতভাবে বিরাটকে কিছু বলছেন গম্ভীর। বিরাটও পাল্টা তাঁর দিকে তেড়ে যাচ্ছেন। চোট পাওয়া সত্ত্বেও জাতীয় দলের সতীর্থ বিরাটকে শান্ত করতে এগিয়ে যান লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কে এল রাহুল। এরপর দীর্ঘক্ষণ রাহুলের সঙ্গে কথা বলেন বিরাট।

এর আগে ২০১৩ সালের আইপিএল-এও মাঠে গম্ভীরের সঙ্গে বচসায় জড়ান বিরাট। সেই সময় কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ছিলেন গম্ভীর এবং আরসিবি-র হয়েই খেলছিলেন বিরাট। সেই ঘটনার স্মৃতি ফিরে এল সোমবার। ২০১৩ সালের আইপিএল-এর কয়েক বছর পর বিরাট ও গম্ভীরের সম্পর্ক স্বাভাবিক হয়ে যায়। ভারতীয় দলের অনুশীলনে তাঁদের হাসিঠাট্টা করতেও দেখা যায়। কিন্তু ফের প্রকাশ্যে বচসায় জড়ালেন বিরাট ও গম্ভীর। ক্রিকেট মহলের মতে, চলতি আইপিএল-এ আরসিবি ও লখনউয়ের প্রথম সাক্ষাতে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচ শেষ হওয়ার পর আরসিবি সমর্থকদের মুখ বন্ধ রাখার ইঙ্গিত করেন গম্ভীর। সেই ঘটনাই হয়তো মনে রেখেছিলেন বিরাট। তিনি গম্ভীরের আচরণে ক্ষুব্ধ হয়েই তাঁর সঙ্গে বচসায় জড়িয়ে থাকতে পারেন।

সোমবারের এই ম্যাচে আরসিবি-কে অল্প রানে আটকে রাখার পরেও জয় না পেয়ে হয়তো হতাশ ছিলেন গম্ভীর। সেই কারণেই ম্যাচের পর তিনি বিরাটের প্রতি ক্ষোভপ্রকাশ করেন। গম্ভীরের হতাশ হওয়া স্বাভাবিক। প্রথমে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ১২৬ রান করে আরসিবি। সর্বাধিক ৪৪ রান করেন অধিনায়ক ফাফ ডু প্লেসি। বিরাট করেন ৩১ রান। লখনউ সুপার জায়ান্টসের হয়ে ৩০ রান দিয়ে ৩ উইকেট নেন নবীন-উল-হক। রান তাড়া করতে নেমে ১০৮ রানে অলআউট হয়ে যায় লখনউ সুপার জায়ান্টস। ফলে ১৮ রানে জয় পায় আরসিবি।

আরও পড়ুন-

IPL 2023: বোলারদের দুর্দান্ত লড়াইয়ে লখনউয়ের বিরুদ্ধে জয়, প্লে-অফের লড়াইয়ে আরসিবি

IPL 2023: পাওয়ার প্লে-তে ৫০-এর বেশি রান করতে পেরেই জয় সহজ হল, মত ডু প্লেসির

Nicholas Pooran: ডাল মাখানি, পনির বাটার মশলা, বাটার চিকেনে মজে নিকোলাস পুরাণ

Read more Articles on
Share this article
click me!