IPL 2023: ধোনি চাইলে আরও ৫ বছর খেলতে পারে, মত সিএসকে-র ব্যাটিং কোচের

এবারের আইপিএল-ই চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির শেষ আইপিএল। ক্রিকেট মহলে এমনই জল্পনা চলছে। তবে এখনও পর্যন্ত এ ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

Web Desk - ANB | Published : May 19, 2023 8:15 PM IST

এবারের আইপিএল-এর পরেই কি অবসর নিচ্ছেন চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ মহেন্দ্র সিং ধোনি? মানতে নারাজ সিএসকে-র ব্যাটিং কোচ মাইক হাসি। শুক্রবার সাংবাদিক বৈঠকে ধোনির অবসরের জল্পনা নিয়ে প্রশ্নের জবাবে হাসি বলেছেন, ‘আমরা এ বিষয়ে কোনও কথা বলিনি। ও শেষবার আইপিএল-এ খেলছে কি না সেটা শুধু ও জানে। আমাদের কোনও ধারণা নেই। ও ছক্কা মারছে এবং ম্যাচ জেতাচ্ছে। ব্যাটিং কোচ হিসেবে আমার দৃষ্টিকোণ থেকে বলতে পারি, ও ভালো ব্যাটিং করছে। ও এখনও অনুশীলন করার ব্যাপারে অনুপ্রাণিত। নিজের খেলা উন্নত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে ও। ও ভালো শট খেলছে। আমরা দেখেছি ও ইনিংসের হাল ধরছে এবং ভালোভাবে ম্যাচ শেষ করছে। ওর এখনও ছক্কা মারার ক্ষমতা আছে। ফলে ও যতদিন খেলা উপভোগ করছে এবং দলের জন্য অবদান রাখছে, ততদিন ওর না খেলে যাওয়ার কোনও কারণ নেই। ও হয়তো আরও ৫ বছর খেলতে পারে। আমরা অবশ্য কিছু জানি না। এমএস-এর উপরেই সবকিছু নির্ভর করছে।’

এবারের আইপিএল-এ যে স্টেডিয়ামেই সিএসকে-কে খেলুক না কেন, ধোনিকে নিয়ে দর্শকদের আবেগ দেখা যাচ্ছে। ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধেও ধোনিকে নিয়ে দর্শকদের বিপুল উন্মাদনা দেখা যায়। কেকেআর-এর চেয়ে সিএসকে-ই বেশি সমর্থন পায়। চিপকে বরাবরই ধোনিকে নিয়ে দর্শকদের আবেগ থাকে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। ধোনিকে দেখতে পেলেই চিৎকার করে উঠছেন দর্শকরা। রবীন্দ্র জাদেজা মজার ছলে বলেছেন, তিনি যখনই ব্যাটিং করতে নামছেন, তখন দর্শকরা ধোনির নাম ধরে চিৎকার করছেন। দর্শকরা চাইছেন তিনি দ্রুত আউট হয়ে যান যাতে ধোনির ব্যাটিং দেখা যায়।

আইপিএল-এ চেন্নাই সুপার কিংস ও ধোনি সমার্থক। এই ফ্র্যাঞ্চাইজির যাবতীয় সাফল্য ধোনির হাত ধরেই এসেছে। সিএসকে-র বিপুল জনসমর্থনের পিছনেও আছেন ধোনি। এ প্রসঙ্গে হাসি বলেছেন, ‘এমএস অসাধারণ বলেই আমাদের দল এত সমর্থন পায়। সবাই এরকম সমর্থন পায় না। এটা আমাদের সবার মনোবল বাড়িয়ে দেয়। এমএস ধোনি যে সমর্থন আদায় করে নিয়েছে সেটা অবিশ্বাস্য।’

এবারের আইপিএল-এ ধোনি লোয়ার অর্ডারে ব্যাটিং করছেন। তিনি খুব বেশি বল খেলছেন না। সিএসকে-র প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং জানিয়েছেন, ধোনির হটুর চোট রয়েছে। সেই চোট নিয়েই খেলে চলেছেন তিনি।

আরও পড়ুন-

IPL 2023: আনক্যাপড প্লেয়ার হিসেবে এক মরসুমে সবচেয়ে বেশি রান, অনন্য রেকর্ড যশস্বীর

IPL 2023: আইপিএল-রেকর্ড ভাগ বসালেন বিরাট কোহলি, স্বাগত জানালেন ক্রিস গেইল

IPL 2023 সবুজ-মেরুন জার্সি পরে খেলবেন ক্রুণালরা, মোহনবাগানের সমর্থন চাইছে লখনউ

Read more Articles on
Share this article
click me!