IPL 2023: ফের প্রথম ম্যাচে হার, হতাশ মুম্বই ইন্ডিয়ানসের বোলিং কোচ শেন বন্ড

ফের আইপিএল-এর প্রথম ম্যাচে হেরে গেল মুম্বই ইন্ডিয়ানস। রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে ৮ উইকেটে হেরে গেল রোহিত শর্মার দল। আইপিএল-এর প্রথম ম্যাচে হেরেই চলেছে মুম্বই ইন্ডিয়ানস।

Web Desk - ANB | Published : Apr 3, 2023 7:49 AM IST

আইপিএল-এ টানা ১১ বার প্রথম ম্যাচে হেরে গেল ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ানস। রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে হেরে গেল রোহিত শর্মার দল। এই হারের পর হতাশ দল। হতাশা গোপন করেননি বোলিং কোচ নিউজিল্যান্ডের প্রাক্তন পেসার শেন বন্ড। তিনি ম্যাচের পর বলেছেন, 'আমি এই নিয়ে ৯ মরসুম মুম্বই ইন্ডিয়ানসের সঙ্গে আছি। আমরা কোনওবারই প্রথম ম্যাচ জিততে পারলাম না। আমাদের হতাশা বাড়ছে। দিনের শেষে প্রতিযোগিতা কঠিন হয়ে যাচ্ছে। সবসময় হারের চেয়ে জয় ভালো। কিন্তু আমাদের শুরুটা ভালো হল না।' মুম্বই ইন্ডিয়ানসের হয়ে অসাধারণ লড়াই করেন মিডল অর্ডার ব্যাটার তিলক ভার্মা। কিন্তু তাঁর এই পারফরম্যান্সের পরেও জয় পেল না দল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে জয় ছিনিয়ে নিলেন ফাফ ডু প্লেসি ও বিরাট কোহলি। 

মুম্বই ইন্ডিয়ানসের ব্যাটারদের মধ্যে তিলক ছাড়া আর কোনও ব্যাটার যেমন ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি, তেমনই বোলাররাও লড়াই করতে পারেননি। অন্যদিকে, আরসিবি-র বেশিরভাগ বোলারই ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। ম্যাচের পর এ প্রসঙ্গে বন্ড বলেছেন, 'মহম্মদ সিরাজের বোলিং আমরা সামাল দিতে পারিনি। ওর প্রথম ৩ ওভারে আমাদের ব্যাটাররা রান করার সুযোগই পায়নি। ও খুব ভালোভাবে বাউন্সার কাজে লাগিয়েছে। ও আমাদের ব্যাটারদের শট খেলার সুযোগই দিচ্ছিল না। আমাদের ব্যাটাররা যে শট খেলতে যায় তাতেই উইকেট খোয়াতে হয়। ছোট মাঠে ভালো উইকেটে আমরা পাওয়ার প্লে-র শেষে ১ উইকেট হারিয়ে ২৯ রান করি। আমাদের ব্যাটিং লাইনআপ লম্বা। সেই কারণে আমরা পাল্টা লড়াই করে ১৭০ রান করতে সক্ষম হই। কিন্তু সিরাজের ওপেনিং স্পেল ছিল অসাধারণ।'

তিলকের প্রশংসা করে মুম্বই ইন্ডিয়ানসের বোলিং কোচ বলেছেন, ‘তিলক অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে। কিন্তু ও সতীর্থদের কাছ থেকে খুব বেশি সাহায্য পায়নি। আমার মনে হয়, ছোট মাঠে ১৭০ রান লড়াই করার মতো নয়। আমরা যদি ১৯০ রান করতে পারতাম, তাহলে হয়তো লড়াই করতে পারতাম। আমাদের বোলিংও ভালো হয়নি। আরসিবি-র ওপেনিং পার্টনারশিপ কতটা গুরুত্বপূর্ণ হতে চলেছে সেটা আমরা জানতাম। আমরা ওদের ওপেনিং পার্টনারশিপ ভাঙতে পারিনি। আমরা ওদের ব্যাটারদের উপর চাপও তৈরি করতে পারিনি। এর ফলেই হারতে হল।’ 

২০১২ সালের আইপিএল-এ প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়েছিল মুম্বই ইন্ডিয়ানস। তারপর থেকে আর প্রথম ম্যাচে জয় পাচ্ছেন না রোহিতরা। এবারও জয় অধরা থেকে গেল।

আরও পড়ুন-

বাটলার, সঞ্জুর বিধ্বংসী ইনিংস, হায়দরাবাদের ‘রাজস্থানে রক্তপাত’

আইপিএল-এর ম্যাচে স্টেডিয়ামে সিএএ-এনআরসি-বিরোধী পোস্টার-ব্যানার রাখা যাবে না

মরসুমের প্রথম আম মাকে খাওয়ালেন সচিন

Read more Articles on
Share this article
click me!