IPL 2023: বাটলার, সঞ্জুর বিধ্বংসী ইনিংস, হায়দরাবাদের 'রাজস্থানে রক্তপাত'

১৬-তম আইপিএল-এর শুরুটা ভালো করতে পারল না সানরাইজার্স হায়দরাবাদ। ঘরের মাঠে প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে বড় ব্যবধানে হেরে গেল ভুবনেশ্বর কুমারের দল।

Web Desk - ANB | Published : Apr 2, 2023 1:19 PM IST / Updated: Apr 02 2023, 07:44 PM IST

১৬-তম আইপিএল-এর শুরুটা দুর্দান্তভাবে করল গতবারের রানার্স রাজস্থান রয়্যালস। রবিবার অ্যাওয়ে ম্যাচে সহজেই সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে দিল সঞ্জু স্যামসনের দল। এবারের আইপিএল-এ প্রথমবার কোনও দল ২০০-র বেশি রান করল। বিধ্বংসী ইনিংস খেলেন জস বাটলার ও সঞ্জু। অর্ধশতরান করেন যশস্বী জয়সোয়ালও। বোলারদের পাশাপাশি হায়দরাবাদের ব্যাটাররাও লড়াই করতে ব্যর্থ। ফলে বড় ব্যবধানে জয় পেল রাজস্থান। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন হায়দরাবাদের অধিনায়ক ভুবনেশ্বর কুমার। তাঁর হিসেবে ভুল হয়ে যায়। প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ২০৩ রান করে রাজস্থান। জবাবে ৮ উইকেটে ১৩১ রান করেই থেমে গেল হায়দরাবাদের ইনিংস। ৭২ রানে জয় পেল রাজস্থান।

এদিন রাজস্থানের জয়ের নায়ক অধিনায়ক সঞ্জু ও দুই ওপেনার যশস্বী ও বাটলার। ওপেনিং জুটিতে যোগ হয় ৮৫ রান। শুরু থেকেই বিধ্বংসী মে্জাজে ছিলেন বাটলার। যোগ্য সঙ্গত করেন যশস্বী। ৫.৫ ওভারেই ৮৫ রান উঠে যায়। যশস্বী ৩৭ বলে ৫৪ রান করে আউট হয়ে যাওয়ার পর ক্রিজে যান সঞ্জু। তিনি ৩২ বলে ৫৫ রান করেন। বাটলার ২২ বলে ৫৪ রান করেন। টপ অর্ডারের ব্যাটাররা দুর্দান্ত পারফরম্যান্স দেখানোর ফলেই রাজস্থানের পক্ষে ২০৩ রান করা সম্ভব হয়। ২২ রান করে অপরাজিত থাকেন শিমরন হেটমায়ার। হায়দরাবাদের হয়ে ৪১ রান দিয়ে ২ উইকেট নেন ফজলহক ফারুকি। ২৩ রান দিয়ে ২ উইকেট নেন টি নটরাজন। ৩২ রান দিয়ে ১ উইকেট নেন উমরান মালিক।

রান তাড়া করতে নেমে তৃতীয় বলেই অভিষেক শর্মার (০) উইকেট হারায় হায়দরাবাদ। পঞ্চম বলে আউট হয়ে যান রাহুল ত্রিপাঠি (০)। এই জোড়া ধাক্কা আর সামলাতে পারেনি হায়দরাবাদ। কিছুটা লড়াই করার চেষ্টা করেন ওপেনার ময়ঙ্ক আগরওয়াল (২৭)। হ্যারি ব্রুক করেন ১৩ রান। ওয়াশিংটন সুন্দর করেন ১ রান। গ্লেন ফিলিপস করেন ৮ রান। ৩২ রান করে অপরাজিত থাকেন আবদুল সামাদ। আদিল রশিদ করেন ১৮ রান। ভুবনেশ্বর করেন ৬ রান। ৮ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন উমরান।

আইপিএল-এর ম্যাচে ৭২ রানে জয় বিশাল। প্রথম ম্যাচেই দুর্দান্ত পারফরম্যান্স দেখাল রাজস্থান। এই পারফরম্যান্স নিঃসন্দেহে সঞ্জুদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। শুধু পরবর্তী ম্যাচগুলিতে বোলারদের আর একটু ভালো পারফরম্যান্স দেখাতে হবে।

আরও পড়ুন-

মাথা কাজ করছিল না, দ্রাবিড় কী বলেছিলেন মনে নেই, পাকিস্তান ম্যাচ প্রসঙ্গে জানালেন বিরাট

IPL 2023: আইপিএল ম্যাচে স্টেডিয়ামে সিএএ, এনআরসি-বিরোধী ব্যানার রাখা যাবে না

সাপ ধরার প্রশিক্ষণ নিচ্ছে বাইচুং ভুটিয়ার ছেলে ইউজেন

Read more Articles on
Share this article
click me!