IPL 2023 MI Vs CSK: রাহানের প্রত্যাবর্তনে মুম্বই-বধ চেন্নাই সুপার কিংসের

কেউ বলছিলেন ভারত-পাকিস্তান ম্যাচের মতো, আবার কেউ বলছিলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-লিভারপুল ম্যাচের মতো। মুম্বই ইন্ডিয়ানস-চেন্নাই সুপার কিংস ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই দেখার আশা বৃথা গেল না।

Web Desk - ANB | Published : Apr 8, 2023 4:54 PM IST / Updated: Apr 08 2023, 11:21 PM IST

ভারতের প্রাক্তন তারকা ব্যাটার মহম্মদ কাইফ বলেছিলেন, ‘চেন্নাই সুপার কিংসকে যে কোনও মাঠেই হারানো কঠিন।’ শনিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে সেটাই দেখা গেল। এক সপ্তাহ বিশ্রাম, ঘরের মাঠে খেলা, কোনও সুবিধাই মুম্বই ইন্ডিয়ানসকে জেতাতে পারল না। অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে জয় ছিনিয়ে নিল সিএসকে। এই জয়ের নায়ক হয়ে থাকলেন অভিজ্ঞ ব্যাটার অজিঙ্কা রাহানে। প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৫৭ রান করে মুম্বই। রাহানের ঝোড়ো ইনিংসের সুবাদে সহজেই সেই রান টপকে গেল সিএসকে। এবারের আইপিএল-এ দ্বিতীয় ম্যাচ খেলার পরেও জয় অধরা থেকে গেল মুম্বইয়ের। ছন্দ ফিরে পাচ্ছেন না রোহিত শর্মা।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাঁর পরিকল্পনা কার্যকর করার ক্ষেত্রে সদর্থক ভূমিকা পালন করেন রবীন্দ্র জাদেজা, মিচেল স্যান্টনাররা। মুম্বইয়ের ইনিংসের শুরুটা অবশ্য খারাপ করেননি রোহিত (২১) ও ঈশান কিষাণ (৩২)। কিন্তু মিডল অর্ডারের ব্যাটাররা কেউই বড় রান করতে পারেননি। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা ক্যামেরন গ্রিন (১২) এদিনও ব্যর্থ হন। ২ বল খেলে ১ রান করেই আউট হয়ে যান সূর্যকুমার যাদব। প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে অসাধারণ ইনিংস খেলা তিলক ভার্মা দ্বিতীয় ম্যাচে করলেন ২২ রান। আর্শাদ খান করেন ২ রান। টিম ডেভিড করেন ৩১ রান।ট্রিস্টান স্টাবস করেন ৫ রান। ১৮ রান করে অপরাজিত থাকেন হৃতিক শকিন। ৫ রান করে অপরাজিত থাকেন পীযূষ চাওলা। সিএসকে-র হয়ে অসাধারণ বোলিং করেন জাদেজা। ২০ রান দিয়ে ৩ উইকেট নেন এই বাঁ হাতি স্পিনার। ২৮ রান দিয়ে ২ উইকেট নেন স্যান্টনার। ৩১ রান দিয়ে ২ উইকেট নেন তুষার দেশপাণ্ডে। ৩৭ রান দিয়ে ১ উইকেট নেন এদিনই আইপিএল-এ প্রথম ম্যাচ খেলতে নামা দক্ষিণ আফ্রিকার পেসার সিসান্দা মাগালা।

রান তাড়া করতে নেমে চতুর্থ বলেই ডেভন কনওয়ের (০) উইকেট হারায় সিএসকে। তবে অপর ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ৩৬ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন। ২৭ বলে ৬১ রানের অসাধারণ ইনিংস খেলেন রাহানে। তাঁর ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। শিবম দুবে করেন ২৮ রান। ২০ রান করে অপরাজিত থাকেন অম্বাতি রায়াডু। মুম্বইয়ের হয়ে ১ উইকেট করে নেন জেসন বেহরেনডর্ফ, চাওলা ও কুমার কার্তিকেয়।

আরও পড়ুন-

আল্লু অর্জুনকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন ডেভিড ওয়ার্নার ও তাঁর মেয়ে

জস বাটলারকে দেখে শেখার চেষ্টা করছেন, জানালেন যশস্বী জয়সোয়াল

দিল্লি ক্যাপিটালসকে ৫৭ রানে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রাজস্থান রয়্যালস

Read more Articles on
Share this article
click me!