IPL 2023: ঘরের মাঠে পাঞ্জাব কিংসের কাছে হার লখনউ সুপার জায়ান্টসের

এবারের আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখাচ্ছে লখনউ সুপার কিংস ও পাঞ্জাব কিংস। শনিবার এই দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই হল। এই লড়াই উপভোগ করলেন দর্শকরা।

Web Desk - ANB | Published : Apr 15, 2023 5:27 PM IST / Updated: Apr 16 2023, 12:03 AM IST

অধিনায়ক কে এল রাহুলের রেকর্ড গড়ার দিনে ঘরের মাঠে পাঞ্জাব কিংসের কাছে হেরে গেল লখনউ সুপার জায়ান্টস। এই ম্যাচ জিতলেই পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে যেত লখনউ। কিন্তু ২ উইকেটে জয় ছিনিয়ে নিল পাঞ্জাব। জয়ের নায়ক এই ম্যাচের অধিনায়ক স্যাম কারান ও জিম্বাবোয়ের অলরাউন্ডার সিকন্দর রাজা। ৩ বল বাকি থাকতে জয় ছিনিয়ে নিল পাঞ্জাব। এই জয়ের ফলে ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে উঠে এল পাঞ্জাব। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে নেমে গেল কলকাতা নাইট রাইডার্স। ৫ ম্যাচে ৬ পয়েন্ট লখনউ সুপার জায়ান্টসেরও। তবে রান রেটে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রাহুলরা। ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রাজস্থান রয়্যালস। ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়েও লখনউয়ের চেয়ে রান রেটে পিছিয়ে থেকে ৩ নম্বরে গুজরাট টাইটানস। 

ঘরের মাঠে এই ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৫৯ রান করে লখনউ। ওপেন করতে নেমে রাহুল করেন ৭৪ রান। তাঁর ৫৬ বলের ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার কাইল মেয়ার্স করেন ২৯ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে দীপক হুডা করেন ২ রান। ক্রুণাল পান্ডিয়া করেন ১৮ রান। প্রথম বলেই আউট হয়ে যান গত ম্যাচের নায়ক নিকোলাস পুরাণ। মার্কাস স্টোইনিস করেন ১৫ রান। আয়ূষ বাদোনি ৫ রান করে অপরাজিত থাকেন। কৃষ্ণাপ্পা গৌতম করেন ১ রান। প্রথম বলেই আউট হয়ে যান যুধবীর সিং। ৩ রান করে অপরাজিত থাকেন রবি বিষ্ণোই। পাঞ্জাবের হয়ে ভালো বোলিং করেন এই ম্যাচের অধিনায়ক স্যাম কারান। ৩১ রান দিয়ে ৩ উইকেট নেন কারান। ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন কাগিসো রাবাদা। ২২ রান দিয়ে ১ উইকেট নেন আর্শদীপ সিং। ১০ রান দিয়ে ১ উইকেট নেন হরপ্রীত ব্রার। ১৯ রান দিয়ে ১ উইকেট নেন রাজা।

রান তাড়া করতে নেমে তৃতীয় বলেই অথর্ব তাইদের (০) উইকেট হারায় পাঞ্জাব। অপর ওপেনার প্রভসিমরন সিং করেন ৪ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা ম্যাথু শর্ট করেন ৩৪ রান। হরপ্রীত সিং ভাটিয়া করেন ২২ রান। রাজা করেন ৫৭ রান। তাঁর ৪১ বলের ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। কারান করেন ৬ রান। জিতেশ শর্মা করেন ২ রান। শেষদিকে জয়ের পথ কঠিন মনে হচ্ছিল। সেই পরিস্থিতিতে ১০ বলে ২৩ রান করে অপরাজিত থেকে পাঞ্জাবকে জেতান শাহরুখ খান। হরপ্রীত করেন ৬ রান। ০ রানে অপরাজিত থাকেন রাবাদা। লখনউয়ের হয়ে ২ উইকেট করে নেন যুধবীর সিং চড়ক, মার্ক উড ও বিষ্ণোই। ১ উইকেট করে নেন গৌতম ও ক্রুণাল।

আরও পড়ুন-

চুনী গোস্বামীর নামাঙ্কিত গেট উদ্বোধন, সুনীল গাভাসকরের মুখে জয় মোহনবাগান

IPL 2023: ক্রিস গেইলের রেকর্ড ভেঙে আইপিএল-এ দ্রুততম ৪,০০০ রান কে এল রাহুলের

IPL 2023: ফের অনবদ্য ব্যাটিং বিরাটের, দিল্লির বিরুদ্ধে সহজ জয় আরসিবি-র

Read more Articles on
Share this article
click me!