IPL 2023: চোট পাওয়া শ্রেয়াস আইয়ারের পরিবর্তে কেকেআর অধিনায়ক নীতীশ রানা

১ এপ্রিল এবারের আইপিএল-এ নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। তার আগে চোট পাওয়া নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আইয়ারের পরিবর্তে নতুন অধিনায়কের নাম ঘোষণা করল কেকেআর।

Web Desk - ANB | Published : Mar 27, 2023 12:33 PM IST / Updated: Mar 27 2023, 06:56 PM IST

এবারের আইপিএল-এ শ্রেয়াস আইয়ারের পরিবর্ত অধিনায়কের নাম ঘোষণা করল কলকাতা নাইট রাইডার্স। চোটের জন্য এবারের আইপিএল-এ অনিশ্চিত শ্রেয়াস। তিনি আইপিএল-এর প্রথম দিকের ম্যাচগুলি খেলতে পারবেন না। দ্বিতীয়ার্ধে খেলতে পারবেন কি না সেটা এখনই বলা যাচ্ছে না। এই পরিস্থিতিতে প্রথম ম্যাচের ৪ দিন আগে অধিনায়ক হিসেবে নীতীশ রানার নাম ঘোষণা করল কেকেআর। অধিনায়ক হিসেবে ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল, সুনীল নারিনের সঙ্গেই লড়াইয়ে ছিলেন নীতীশ। শেষপর্যন্ত এই ভারতীয়র উপরেই ভরসা রাখল কেকেআর ম্যানেজমেন্ট। ২০১৮ সালের আইপিএল থেকে কেকেআর-এ আছেন নীতীশ। ফলে দলের নাড়িনক্ষত্র সবই জানা আছে তাঁর। সম্প্রতি সংযুক্ত আরব আমিরশাহিতে ইন্টারন্যাশনাল লিগ টি-২০ প্রতিযোগিতার প্রথম মরসুমে আবু ধাবি নাইট রাইডার্সের অধিনায়কত্ব করেন সুনীল। তবে তাঁর দল খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি। ৬ দলের মধ্যে সবার শেষে ছিল আবু ধাবি নাইট রাইডার্সের। মাত্র একটি ম্যাচে জয় পায় সুনীলের দল। হার ৮ ম্যাচে। সেই কারণেই হয়তো অধিনায়ক হিসেবে এই ক্যারিবিয়ানের উপর ভরসা রাখতে পারল না কেকেআর ম্যানেজমেন্ট।

 

 

ঘরোয়া ক্রিকেটে অধিনায়ক হিসেবে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন নীতীশ। তিনি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ১২টি টি-২০ ম্যাচে দিল্লিকে নেতৃত্ব দেন। দিল্লি ৮টি ম্যাচে জয় পায় এবং ৪টি ম্যাচে হেরে যায়। ২০১৮ সালের আইপিএল-এর আগে প্রথমবার এই মিডল অর্ডার ব্যাটারকে দলে নেয় কেকেআর। এরপর থেকে আর দল বদলায়নি নীতীশের। তিনি কেকেআর-এর হয়ে ৭৪ ম্যাচ খেলে ১,৭৪৪ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট ১৩৫.৬১।

কেকেআর-এর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘আমাদের আশা, শ্রেয়াস ফিট হয়ে উঠবে এবং এবারের আইপিএল-এ খেলতে পারবে। আমাদের মনে হচ্ছে, নীতীশ অধিনায়ক হিসেবে ভালো কাজ করবে। ও ২০১৮ সাল থেকে কেকেআর-এ আছে। ওর সাদা বলের ক্রিকেটে রাজ্য দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে। ওর আইপিএল-এ খেলার অভিজ্ঞতাও আছে। আমাদের আশা, প্রধান কোচ চন্দ্রকান্ত পণ্ডিত ও সাপোর্ট স্টাফদের সাহায্য পাবে নীতীশ। দলে আরও কয়েকজন অভিজ্ঞ নেতা আছে। ওরা মাঠে নীতীশকে সবরকম সাহায্য করবে। আমরা নতুন ভূমিকার জন্য নীতীশকে শুভেচ্ছা জানাচ্ছি আর শ্রেয়াসের দ্রুত সুস্থতা কামনা করছি।’

গত মরসুমে কেকেআর-এর হয়ে দ্বিতীয় সর্বাধিক রান করেন নীতীশ। এক্ষেত্রে তাঁর আগে ছিলেন শুধু শ্রেয়াস। এবার অধিনায়ক হিসেবেও নীতীশ ভালো পারফরম্যান্স দেখাবেন বলে আশা কেকেআর ম্যানেজমেন্টের।

আরও পড়ুন-

IPL 2023: আইপিএল-এ ফিরছেন, সোশ্যাল মিডিয়া পোস্টে জল্পনা উস্কে দিলেন স্টিভ স্মিথ

IPL 2023: অধিনায়কত্বের চ্যালেঞ্জ নিতে তৈরি ডেভিড ওয়ার্নার, আশাবাদী সৌরভ গঙ্গোপাধ্যায়

জেরুজালেমের রেস্তোরাঁয় শিশুর মতো উচ্ছ্বাস সচিনের, ভিডিও দেখে উচ্ছ্বসিত অনুরাগীরা

Read more Articles on
Share this article
click me!