IPL 2023: শেষ বলে ছক্কা, সানরাইজার্স হায়দরাবাদকে জেতালেন আবদুল সামাদ

রবিবার আইপিএল-এ প্রথম ম্যাচ একপেশে হলেও, দ্বিতীয় ম্যাচে লড়াই হল। লখনউ সুপার জায়ান্টসকে গুজরাট টাইটানস সহজেই হারিয়ে দিলেও, সানরাইজার্স হায়দরাবাদ-রাজস্থান রয়্যালস ম্যাচে লড়াই হল।

Web Desk - ANB | Published : May 7, 2023 5:14 PM IST / Updated: May 07 2023, 11:51 PM IST

রবিবার আইপিএল-এ রানের বন্যা দেখা গেল। দিনের প্রথম ম্যাচে গুজরাট টাইটানস ও লখনউ সুপার জায়ান্টস মিলে প্রায় ৪০০ রান তুলেছিল। দ্বিতীয় ম্যাচে রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ ৪০০-র বেশি রান করে ফেলল। ২১৫ রানের টার্গেট তাড়া করতে নেমে শেষ বলে জয় ছিনিয়ে নিল হায়দরাবাদ। সন্দীপ শর্মার শেষ বলে ওভার-বাউন্ডারি মেরে হায়দরাবাদকে জেতালেন আবদুল সামাদ। ৪ উইকেটে জয় পেল এইডেন মার্করামের দল। এই ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় ১০ থেকে ৯ নম্বরে উঠে এল হায়দরাবাদ। ফের ১০ নম্বরে নেমে গেল দিল্লি ক্যাপিটালস। ৮ নম্বরে কলকাতা নাইট রাইডার্স।

এই ম্যাচে শেষ ওভারে জয়ের জন্য সানরাইজার্স হায়দরাবাদের দরকার ছিল ১৭ রান। প্রথম বলে ২ রান নেন সামাদ। পরের বলে তিনি ওভার-বাউন্ডারি মারেন। তৃতীয় বলে ফের ২ রান। চতুর্থ বলে ১ রান নেন সামাদ। তখনও জয়ের জন্য ৬ রান দরকার ছিল। পঞ্চম বলে ১ রান নেন মার্কো জ্যানসেন। এরপর নো-বল করে বসেন সন্দীপ। বলটি ইয়র্কার লেংথে ছিল। ফলে সামাদ রান নিতে পারেননি। কিন্তু নো-বল হওয়ায় ফের সুযোগ পেয়ে যান সামাদ। সেই সুযোগ কাজে লাগান তিনি।

এদিন যে সানরাইজার্স হায়দরাবাদ এভাবে জয় ছিনিয়ে নেবে, সেটা বোধহয় কেউই ভাবতে পারেননি। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। তাঁর দল ২ উইকেটে ২১৪ রান করে। ৫৯ বলে ৯৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন ওপেনার জস বাটলার। তাঁর ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার যশস্বী জয়সোয়াল করেন ১৮ বলে ৩৫ রান। তিনি ৫টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি মারেন। ৩৮ বলে ৬৬ রান করেন সঞ্জু। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি, ৫টি ওভার-বাউন্ডারি। ৭ রান করে অপরাজিত থাকেন শিমরন হেটমায়ার। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১ উইকেট করে নেন ভুবনেশ্বর কুমার ও জ্যানসেন।

রান তাড়া করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদের দুই ওপেনার আনমোলপ্রীত সিং (৩৩) ও অভিষেক শর্মা (৫৫) ইনিংসের শুরুটা ভালো করেন। ওপেনিং জুটিতে যোগ হয় ৫১ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা রাহুল ত্রিপাঠি করেন ৪৭ রান। হেইনরিক ক্লাসেন করেন ২৬ রান। মার্করাম করেন ৬ রান। গ্লেন ফিলিপস করেন ২৫ রান। ৭ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন সামাদ। ৩ রান করে অপরাজিত থাকেন জ্যানসেন। রাজস্থান রয়্যালসের হয়ে ২৯ রান দিয়ে ৪ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। ১ উইকেট করে নেন কুলদীপ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন।

আরও পড়ুন-

IPL 2023: ঋদ্ধিমান-শুবমানের অসাধারণ ইনিংস, লখনউয়ের বিরুদ্ধে সহজ জয় গুজরাটের

IPL 2023: আর বিতর্ক নয়, সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে করমর্দন বিরাট কোহলির

Nicholas Pooran: ডাল মাখানি, পনির বাটার মশলা, বাটার চিকেনে মজে নিকোলাস পুরাণ

Read more Articles on
Share this article
click me!