IPL 2023: প্রথম ম্যাচের আগে অধিনায়কদের ছবিতে নেই রোহিত, সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঢেউ

শুক্রবার শুরু হচ্ছে এবারের আইপিএল। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস।

Web Desk - ANB | Published : Mar 30, 2023 5:55 PM IST / Updated: Mar 31 2023, 12:11 AM IST

শুক্রবার শুরু হচ্ছে আইপিএল। তার আগে বৃহস্পতিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল-এর সব ফ্র্যাঞ্চাইজির অধিনায়কদের নিয়ে ফটোসেশন ছিল। ৯টি ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক থাকলেও, ছিলেন না শুধু আইপিএল-এর ইতিহাসে সফলতম অধিনায়ক রোহিত শর্মা। মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ককে ছাড়াই হয় ফটোসেশন। রোহিত কেন আমেদবাদে বাকি অধিনায়কদের সঙ্গে ছবি তুলতে গেলেন না, সেটা নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে চর্চা। অনেক ক্রিকেটপ্রেমীই রোহিতের সমালোচনা করছেন। সোশ্যাল মিডিয়ায় নানা মিম দেখা যাচ্ছে। অনেকে আবার দাবি করছেন, রোহিতকে ছাড়াই বাকি ৯ অধিনায়ককে নিয়ে ছবি তুলে মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ককে অসম্মান করা হয়েছে। মুম্বই ইন্ডিয়ানস সূত্রে অবশ্য দাবি করা হয়েছে, অসুস্থ হয়ে পড়েছেন রোহিত। সেই কারণেই তাঁর পক্ষে আমেদাবাদে যাওয়া সম্ভব হয়নি। প্রথম ম্যাচে মুম্বইয়ের অধিনায়ক খেলতে পারবেন বলেই আশা করা হচ্ছে। যদিও এ ব্যাপারে এখনই নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব হচ্ছে না।

 

 

বৃহস্পতিবার বাকি অধিনায়কদের সঙ্গে ফটোসেশনে থাকলেও, শুক্রবার আইপিএল-এর উদ্বোধনী ম্যাচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে অনিশ্চিত চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাঁর বাঁ হাঁটুতে চোট লেগেছে বলে জানা গিয়েছে। ধোনির বাঁ হাঁটু ফুলে রয়েছে। সিএসকে দলে উইকেটকিপারের অভাব আছে। ফলে শুক্রবার ধোনি যদি খেলতে না পারেন, তাহলে সমস্যায় পড়ে যাবে সিএসকে। বৃহস্পতিবার নেটে ব্যাটিং করেননি ধোনি। তিনি গুজরাট টাইটানসের প্রধান কোচ গ্যারি কার্স্টেনের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন।

চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথন অবশ্য ধোনির চোটের কথা অস্বীকার করেছেন। তিনি দাবি করেছেন, ‘আমি যতদূর জানি, অধিনায়কের খেলা ১০০ শতাংশ নিশ্চিত। অন্য কোনও খবর আমি জানি না।’

ধোনির বয়স এখন ৪১ বছর। তিনি এখনও যথেষ্ট ফিট। কিন্তু তাঁর চোটের ব্যাপারে কোনও ঝুঁকি নিতে চাইছে সিএসকে শিবির। ধোনি যদি শেষপর্যন্ত খেলতে না পারেন, তাহলে কিপিং করতে হবে ডেভন কনওয়ে বা অম্বাতি রায়াডুকে। কারণ, দলে আর কোনও বিশেষজ্ঞ উইকেটকিপার নেই। ফলে ধোনির খেলা সিএসকে-র পক্ষে জরুরি। অতীতে একাধিকবার চোট নিয়েও জাতীয় দলের হয়ে খেলেছেন ধোনি। তিনি বরাবরই লড়াকু ক্রিকেটার হিসেবে পরিচিত। ফলে চোট নিয়েও তিনি খেলতে পারেন। কিন্তু আইপিএল-এ খেলতে হলে নিয়মিত এক শহর থেকে অন্য শহরে যেতে হয়, বিভিন্ন পরিবেশ-পরিস্থিতিতে খেলতে হয়। ফলে ক্রিকেটারদের শরীরে অনেক বেশি ধকল পড়ে। ধোনিকেও এই ধকল সহ্য করতে হচ্ছে।

আরও পড়ুন-

বিরাট কোহলির ১২ গুণ কম, সঞ্জু স্যামসনের অর্ধেক বার্ষিক বেতন বাবর আজমের

IPL 2023: শুক্রবার আইপিএল-এর উদ্বোধন, সিএসকে-র বিরুদ্ধে জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে গুজরাট

জেরুজালেমের রেস্তোরাঁয় শিশুর মতো উচ্ছ্বাস সচিনের, ভিডিও দেখে উচ্ছ্বসিত অনুরাগীরা

Read more Articles on
Share this article
click me!