IPL 2023: জেসন রয়, নীতীশ রানার অসাধারণ ইনিংস, আরসিবি-র বিরুদ্ধে বড় স্কোর কেকেআর-এর

গত ম্যাচে ওপেনার জেসন রয়কে মিডল অর্ডারে নামানোর ভুল বুধবার আর করেনি কলকাতা নাইট রাইডার্স টিম ম্যানেজমেন্ট। এই সিদ্ধান্তের ফলও পাওয়া গেল হাতেনাতে।

Web Desk - ANB | Published : Apr 26, 2023 3:19 PM IST / Updated: Apr 26 2023, 10:05 PM IST

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ২০০ রান করল কলকাতা নাইট রাইডার্স। ২৯ বলে ৫৬ রান করেন ওপেনার জেসন রয়। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। ২১ বলে ৪৮ রান করেন কেকেআর অধিনায়ক নীতীশ রানা। তাঁর ইনিংস ছিল ৩টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। ২৯ বলে ২৭ রান করেন ওপেনার এন জগদীশন। ২৬ বলে ৩১ রান করেন ভেঙ্কটেশ আইয়ার। ১০ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন রিঙ্কু সিং। ৩ বলে ১২ রান করে অপরাজিত থাকেন ডেভিড ওয়াইজি। দুই অঙ্কের রান পাননি একমাত্র আন্দ্রে রাসেল। ২ বলে ১ রান করে আউট হয়ে যান ক্যারিবিয়ান অলরাউন্ডার। আরসিবি-র হয়ে ২ উইকেট করে নেন ওয়ানিন্দু হাসারঙ্গা ও বিজয়কুমার বিশাক। ১ উইকেট নেন মহম্মদ সিরাজ।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন আরসিবি-র অধিনায়ক বিরাট কোহলি। কেকেআর-এর ইনিংসের শুরুটা দারুণভাবে করেন দুই ওপেনার রয় ও জগদীশন। দলের ৮৩ রানের মাথায় আউট হয়ে যান জগদীশন। কিছুক্ষণ পরেই আউট হয়ে যান রয়। এরপর নীতীশ ও ভেঙ্কটেশের জুটিতে যোগ হয় ৮০ রান। ১৮-তম ওভারে ১ বলের ব্যবধানে এই দুই ব্যাটারকে ফিরিয়ে দেন হাসারঙ্গা। পরের ওভারে আউট হয়ে যান রাসেল। এরপর কেকেআর-কে ২০০ রানে পৌঁছে দেন রিঙ্কু ও ওয়াইজি। 

কেকেআর-এর ইনিংস শেষ হওয়ার পর আরসিবি পেসার বিশাক বলেন, ‘এই উইকেটে একেবারেই পাটা। এটা পুরোপুরি ব্যাটারদের খেলা। আমার মনে হয় আমরা ভালো বোলিংই করেছি। এই উইকেটে ব্যাটে খুব ভালোভাবে বল আসছে। আমাদের দল ২০০ রান তাড়া করে জয় পাবে বলেই আশা করি। আমি নিজের শক্তি অনুযায়ী বোলিং করে যাওয়ার চেষ্টা করছি। কোচরা আমাকে সবরকমভাবে সাহায্য করছেন। আমি বোলিংয়ে উন্নতি করার জন্য বোলিং কোচের সঙ্গে অনেক পরিশ্রম করছি। ব্য়াটাররা যাতে আমার প্রতিটি বলই কেমন হবে সেটা ভাবতে থাকে সেই চেষ্টা করছি। জেসন রয়কে যে বলে আউট করেছি সেটা আমার খুব ভালো লেগেছে।’

এবারের আইপিএল-এ ইডেন গার্ডেন্সে প্রথম সাক্ষাৎকারে আরসিবি-কে বড় ব্যবধানে হারিয়ে দিয়েছিল কেকেআর। সেই ম্যাচেও প্রথমে ব্যাটিং করেছিলেন নীতীশরা। ফলে এদিনও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী কেকেআর।

আরও পড়ুন-

IPL 2023: আইপিএল-এর শেষদিকে মার্ক উডকে পাবে না লখনউ সুপার জায়ান্টস

IPL 2023: মুম্বইকে সহজেই হারিয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এল গুজরাট

Sachin Tendulkar Birthday: জীবনের ৫০ পূর্ণ সচিনের, শুভেচ্ছা সারা ক্রিকেট দুনিয়ার

Read more Articles on
Share this article
click me!