IPL 2023: আইপিএল-এর শেষদিকে মার্ক উডকে পাবে না লখনউ সুপার জায়ান্টস

এবারের আইপিএল-এ ভালো জায়গায় লখনউ সুপার জায়ান্টস। ভালো পারফরম্যান্স দেখাচ্ছে কে এল রাহুলের দল। এই সাফল্যে বড় অবদান আছে ইংল্যান্ডের পেসার মার্ক উডের।

Web Desk - ANB | Published : Apr 25, 2023 8:16 PM IST / Updated: Apr 26 2023, 02:51 AM IST

আগামী মাসের শেষদিকে দ্বিতীয় সন্তানের জন্ম দিতে চলেছেন স্ত্রী সারা। সেই কারণে ইংল্যান্ডে ফিরে যাবেন লখনউ সুপার জায়ান্টসের পেসার মার্ক উড। ফলে চলতি আইপিএল-এর শেষদিকে তাঁকে পাবে না কে এল রাহুলের দল। অসুস্থতার জন্য লখনউয়ের হয়ে গত ২ ম্যাচে খেলতে পারেননি উড। তবে এই পেসার এবারের আইপিএল-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন। ৪ ম্যাচ খেলে ১১ উইকেট নিয়েছেন উড। লখনউয়ের হয়ে অভিষেক ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৪ রান দিয়ে ৫ উইকেট নেন এই পেসার। ফলে তিনি লখনউ সুপার জায়ান্টসের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন উড। ফলে তাঁকে না পাওয়ায় কিছুটা সমস্যায় পড়তে পারে লখনউ।

শুক্রবার এবারের আইপিএল-এ নিজেদের অষ্টম ম্যাচে পাঞ্জাব কিংসের মুখোমুখি হচ্ছে লখনউ সুপার জায়ান্টস। এরপর ঘরের মাঠে পরপর ২ ম্যাচ খেলবেন রাহুলরা। ১ মে তাঁদের প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং ৩ মে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে লখনউ। উডের অসুস্থতার জন্য আফগানিস্তানের সিমার নবীন-উল-হককে খেলার সুযোগ দেয় লখনউ। ভালো পারফরম্যান্সই দেখিয়েছেন নবীন। ফলে তিনি যদি ধারাবাহিকতা দেখাতে পারেন, তাহলে উড না থাকলেও সমস্যা হবে না লখনউয়ের।

১ জুন লর্ডসে শুরু হবে ইংল্যান্ড-আয়ারল্যান্ড টেস্ট ম্যাচ। তবে ইসিবি সূত্রে খবর, যে ক্রিকেটাররা আইপিএল-এর শেষপর্যন্ত সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজিগুলির হয়ে খেলতে চান, তাঁদের আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলার জন্য দেশে ফিরতে বাধ্য করা হবে না। এর আগে ইসিবি-র পক্ষ থেকে ইঙ্গিত দেওয়া হয়েছিল, সেরা ক্রিকেটারদের নিয়েই আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচের জন্য দল গঠন করা হবে। কিন্তু সেই অবস্থান বদলেছে। ফলে যে দলগুলি আইপিএল-এর প্লে-অফের যোগ্যতা অর্জন করবে, সেই দলগুলিতে থাকা ইংরেজ ক্রিকেটাররা আইপিএল-এর শেষপর্যন্ত ভারতে থাকতে পারবেন। 

এ বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে হতে চলছে ওডিআই বিশ্বকাপ। সেই কারণেই হয়তো ইসিবি চাইছে ইংল্যান্ডের ক্রিকেটাররা যত বেশি সময় সম্ভব ভারতের মাটিতে থাকুন। তাহলে এদেশের পরিবেশ-পরিস্থিতির সঙ্গে আরও বেশি মানিয়ে নেওয়ার সুযোগ পাবেন তাঁরা। আইপিএল-এর লিগ পর্যায়ের ম্যাচ শেষ হচ্ছে ২১ মে। যে দলগুলি প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারবে না, সেই দলগুলিতে থাকা ইংরেজ ক্রিকেটাররা এরপর দেশে ফিরে যাবেন। এরপর ধাপে ধাপে দেশে ফিরবেন বাকিরা। ২৮ আইপিএল ফাইনাল। ফলে ততদিন যে ইংরেজ ক্রিকেটাররা ভারতে থাকবেন, তাঁদের পক্ষে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলা সম্ভব হবে না।

আরও পড়ুন-

IPL 2023: ব্যাটিং ব্যর্থতার খেসারত দিতে হল, গুজরাট টাইটানসের কাছে হারের পর বললেন রোহিত

IPL 2023: স্পিনারদের ব্যবহার করে বাজিমাতই লক্ষ্য ছিল, মুম্বই-বধের পর বললেন হার্দিক

Sachin Tendulkar Birthday: জীবনের ৫০ পূর্ণ সচিনের, শুভেচ্ছা সারা ক্রিকেট দুনিয়ার

Read more Articles on
Share this article
click me!