IPL 2023: শুধু শ্রেয়াসই নন, আইপিএল-এ প্রথম ম্যাচে আরও ২ তারকাকে পাবে না কেকেআর

আর কয়েকদিন পরেই শুরু হচ্ছে আইপিএল। বাকি ৯টি ফ্র্যাঞ্চাইজির পাশাপাশি কলকাতা নাইট রাইডার্সও শেষমুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত। কিন্তু প্রথম ম্যাচের আগে সমস্যায় কেকেআর।

Web Desk - ANB | Published : Mar 18, 2023 10:46 AM IST / Updated: Mar 18 2023, 05:31 PM IST

আমেদাবাদে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের চতুর্থ ম্যাচ চলাকালীন চোট পেয়ে বেশ কিছুদিনের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে শ্রেয়াস আইয়ারকে। ফলে আইপিএল-এ প্রথম কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। তাঁকে কতদিন মাঠের বাইরে থাকতে হবে সেটা এখনও জানা যায়নি। কিন্তু শুধু শ্রেয়াসই নন, কেকেআর-এর আরও ২ তারকাও হয়তো প্রথম ম্যাচে খেলতে পারবেন না। শনিবার শুরু হয়েছে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ। প্রথমে ৩ ম্যাচের ওডিআই সিরিজ, তারপর ৩ ম্যাচের টি-২০ সিরিজ এবং একটি টেস্ট ম্যাচ খেলবে ২ দল। সব ম্যাচেই খেলার কথা শাকিব আল-হাসান ও লিটন দাসের। ফলে কেকেআর শিবিরে যোগ দিতে দেরি হবে তাঁদের। ৪ এপ্রিল শুরু হবে বাংলাদেশ-আয়ারল্যান্ডের টেস্ট ম্যাচ। এই ম্যাচ শেষ হওয়ার পরেই ভারতে আসবেন লিটন। শাকিব অবশ্য টেস্ট ম্যাচে খেলবেন না। ফলে ৩১ মার্চ সীমিত ওভারের সিরিজ শেষ হওয়ার পরেই তিনি ভারতে আসতে পারেন। তবে প্রথম ম্যাচে বাংলাদেশের এই দুই তারকাকেই পাবে না কেকেআর। পরিবর্ত ক্রিকেটারদের নিয়েই প্রথম ম্যাচে খেলতে নামতে হবে।

কেকেআর ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়েছে, ২৮ মার্চের মধ্যেই দলের বেশিরভাগ ক্রিকেটার প্রস্তুতি শিবিরে যোগ দেবেন। চোটের জন্য স্বভাবতই প্রস্তুতি শিবিরে থাকছেন না শ্রেয়াস। তাঁর পরিবর্তে অন্য় কাউকে অধিনায়ক হিসেবে বেছে নিতে হবে। শ্রেয়াসের ফিটনেসের উপর নজর রাখা হচ্ছে। আপাতত এই ব্যাটারকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক। ১০ দিন পরে হয়তো জানা যাবে শ্রেয়াসের ফিট হয়ে উঠতে কতদিন লাগবে। তার আগে পর্যন্ত অনিশ্চিত এই ক্রিকেটার।

চোটের জন্য এবারের আইপিএল থেকে ছিটকে গিয়েছেন একাধিক ক্রিকেটার। তাঁদের অন্যতম দিল্লি ক্যাপিটালসের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ ও মুম্বই ইন্ডিয়ানসের পেসার জসপ্রীত বুমরা। সম্প্রতি নিউজিল্যান্ডে অস্ত্রোপচার হয়েছে বুমরার। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন ঋষভ। এই দুই ক্রিকেটারকে আগামী কয়েকমাস মাঠের বাইরে থাকতে হবে। ঋষভের পরিবর্তে এবারের আইপিএল-এ অধিনায়ক হিসেবে ডেভিড ওয়ার্নারের নাম ঘোষণা করেছে দিল্লি ক্যাপিটালস। এবার শ্রেয়াসও অনিশ্চিত হয়ে পড়লেন। অস্ত্রোপচার করাতে হলে আইপিএল-এর কোনও ম্যাচেই খেলতে পারবেন না শ্রেয়াস। অস্ত্রোপচার করাতে না হলে আইপিএল-এর দ্বিতীয়ার্ধে খেলতে পারেন শ্রেয়াস। তাঁর দ্রুত ফিট হয়ে ওঠার দিকে তাকিয়ে কেকেআর শিবির। বিসিসিআই মেডিক্যাল টিমও শ্রেয়াসের চোটের ব্যাপারে খোঁজ নিচ্ছে।

আরও পড়ুন-

IPL 2023: উইল জ্যাকসের পরিবর্তে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে মাইকেল ব্রেসওয়েল

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিশতরান, সচিন-সেহবাগের রেকর্ড স্পর্শ কেন উইলিয়ামসনের

নিজের পারফরম্যান্সে খুশি, প্রতিটি ম্যাচ ধরে এগোতে চাইছেন মহম্মদ সামি

Read more Articles on
Share this article
click me!